নাক' দিয়ে যায় চেনা! লম্বা নাকের জন্য গিনেস বুকে একসময় নাম উঠেছিল থমাস ওয়েডার্সের, ফের ভাইরাল হল তার ছবি

৭.৫ ইঞ্চির এই বিশাল নাকের জন্য একসময়ে গিনেস বুকে নাম উঠেছিল থমাস ওয়েডার্স । সম্প্রতি টুইটারে ভাইরাল হল তার ছবি।

Bhaswati Mukherjee | Published : Nov 15, 2022 2:35 PM IST

সামাজিক মাধ্যমে আজকাল কি কি না দেখা যায়। অদ্ভুত লোকজনের অদ্ভুত কার্যকলাপ তো বটেই এছাড়াও সম্প্রতি ট্রেন্ড হিসেবে দেখা যাচ্ছে নান মজার মজার সব ভিডিও এবং ছবিও । সম্প্রতি দীর্ঘতম নাকের এক ব্যক্তির ছবি নিয়ে শোরগোল পরে গেছে সামাজিক মাধ্যমগুলোতে।

হিস্টোরিক ভিডিও নামে এক টুইটার অ্যাকাউন্ট থেকে সম্প্রতি পোস্ট করা হয় একজন অদ্ভুত দর্শন মানুষের মুখমন্ডলের ছবি।তার মুখমন্ডলের মধ্যে যে অংশটি সবথেকে বেশি নজর কাড়ে সেটি হলো তার নাক। ৭.৫ ইঞ্চির এই বিশাল নাকের জন্য একসময়ে গিনেস বুকে নামও উঠেছিল তার। ওই পোস্টের ক্যাপশন থেকে জানা যায় ওই ব্যক্তির নাম থমাস ওয়েডার্স। তার এই ছবিটি বিলিভ অর নট নাম এক মিউজিয়ামে সংরক্ষিত ছিল এতদিন। তার এই ব্যতিক্রমী দীর্ঘ নাকের কথা অজানা ছিল এতদিন অনেকেরই। কিন্তু সম্প্রতি তার গল্পটি টুইটারে পোস্ট হতেই মৃত্যুর দীর্ঘদিন বাদে ফের তিনি লাইমলাইটে। ওই পোস্ট থেকে জানা গেছে যে ওয়েডার্স একসময় ইংল্যান্ডের ভ্রমণকারী এক সার্কাস দলের সদস্য ছিল। অষ্টাদশ শতকে তিনি দাপিয়ে পারফর্ম করেছেন সার্কাসের স্টেজে। তার এই দীর্ঘ নাকের জন্য একসময়ে তিনি বেশ পরিচিত ছিলেন দর্শকমহলে।

হিস্টোরিক ভিডিও নামের ওই টুইটার অ্যাকাউন্টটি ১২ ই নভেম্বর এই ছবিটি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায়। পোস্টে লেখা ,' থমাস ওয়েডার্স ছিলেন একজন ইংরেজ সার্কাস পারফর্মার যিনি অষ্টাদশ শতকে বসবাস করতেন। একদমই তিনি বিখ্যাত হয়ে উঠেছিলেন তার দীর্ঘতম নাকের জন্য। যার পরিমাপ ৭.৫ ইঞ্চি বা ১৯ সেন্টিমিটার। '

টুইটটি ইতিমধ্যেই ১.২০ লক্ষ লাইক পেয়েছে এবং প্রায় ৭২০০ জনেরও বেশি ব্যবহারকারী এই পোস্টটি রিটুইট করেছেন। মন্তব্য বাক্সে একজন লিখেছেন ,' এই ধরণের টুইটই টুইটারকে বিশ্রী ও বিস্ময়কর করে তোলে। '

বর্তমানে দীর্ঘতম নাকের শিরোপা তুরস্কের মেহমেত ওজিউরেকের মাথায়। তার নাকের পরিমাপ ৩.৪৬ ইঞ্চি। গত নভেম্বরেই গিনেস বুক দ্বারা নিশ্চিত করা হয় যে তার নাকটিই বর্তমানে সবথেকে দীর্ঘ। এবার খুব শীঘ্রই লম্বা নাকের একাল সেকাল নিয়ে তৈরী হবে নয়া আখ্যান।

আরও পড়ুন

হোয়াইট হাউসে প্রচার অভিযান ডোনাল্ড ট্রাম্পে, রিপাবলিকানদের বশে আনতে নয়া উদ্যোগ

মার্কিন-চিন সম্পর্কের বরফ গলছে? বৈঠকে বসলেন জো বাইডেন আর শি জিংপিং

'মেয়েদের পার্কে যাওয়া নিষিদ্ধ' এমনই ফতেয়া জারি করল আফগানিস্তানের তালিবান সরকার

Share this article
click me!