‘হ্যাপি বার্থডে, জিলি’: গোলাপ দিয়ে জিল-কে প্রেম নিবেদন করলেন জো বাইডেন

দেশ সামলানোর কাজ খুব কঠিন বটে, কিন্তু, তার চেয়েও অনেক কঠিন কাজ হল বউয়ের জন্মদিনের তারিখ মনে রাখা। এই কাজটিতেও কিন্তু সমান পারদর্শিতা দেখিয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট।

Sahely Sen | Published : Jun 4, 2023 6:28 AM IST

সারা পৃথিবীর সামনে তিনি স্বয়ং প্রেসিডেন্টের স্ত্রী বটে, কিন্তু, স্বয়ং প্রেসিডেন্টের ঘরের অন্দরমহলে ‘হোম মিনিস্টার’ তো তিনিই। আর পাঁচটা সাধারণ ঘরণীর মতো তিনিও যে স্বামীর কাছ থেকে জন্মদিনে মিষ্টি শুভেচ্ছা আশা করেন, তা তো অবশ্যই। তিনি হলেন আমেরিকার ফার্স্ট লেডি। নাম, জিল বাইডেন।

সারা বছর দেশ সামলানোর কাজ করতে করতে দেশের প্রেসিডেন্টকে দেখা যায় একটি অন্য রূপে। সেই রূপ হল শাসকের রূপ। প্রশাসক হিসেবে তিনি গুরুগম্ভীর, আন্তর্জাতিক ক্ষেত্রে কঠিন থেকে কঠিনতম সিদ্ধান্ত নিতে তাঁকে যথেষ্ট সচেতন এবং চিন্তামগ্ন দেখা যায়। কিন্তু, ৪ জুন তারিখটি অন্যরকম। কারণ, এই দিনটি যে তাঁর প্রিয়তমার জন্মদিন। কথা হচ্ছে আমেরিকার রাষ্ট্রপতি জো বাইডেনকে নিয়ে।

১৯৭২ সালে পৃথিবী ছেড়ে পরলোক গমন করেছিলেন জো বাইডেনের প্রথমা স্ত্রী নেইলিয়া হান্টার বাইডেন। একটা ভয়াবহ গাড়ি অ্যাকসিডেন্টে প্রাণ হারান শিক্ষিকা নেইলিয়া। তারপর ১৯৭৭ সালে জো বাইডেনের জীবনে আসেন দ্বিতীয় তথা বর্তমান স্ত্রী জিল বাইডেন। দেশ সামলানোর কাজ খুব কঠিন বটে, কিন্তু, তার চেয়েও কঠিন কাজ হল বউয়ের জন্মদিনের তারিখ মনে রাখা। এই কাজটিতেও কিন্তু সমান পারদর্শিতা দেখিয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট।

সোশ্যাল মিডিয়ায় সাদা গোলাপ দিয়ে সুন্দরী স্ত্রী জিল বাইডেনকে ভালোবাসা জানানোর ছবি পোস্ট করেছেন আমেরিকার রাষ্ট্রপতি জো বাইডেন। আর, ছবির ক্যাপশনে নিজের স্ত্রীয়ের ভালোবাসার নামটি ধরে ডেকে লিখেছেন, ‘হ্যাপি বার্থডে, জিলি’। আর, তাঁর প্রিয়তমা জিলি কী করছেন? ছবিতে দেখা যাচ্ছে, দেশের ফার্স্ট ম্যানের হাত থেকে সাদা গোলাপটি লাজুক হাসিতে আলতো আঙুলে তুলে নিচ্ছেন আমেরিকার ফার্স্ট লেডি জিল বাইডেন।

আরও পড়ুন-

Amir Khan Daughter: আমির খানের মেয়ে ইরার পরিবারের ছবিতে ফতিমা সানা শেখ
Manoj Bajpayee: জীবনের প্রথম সিনেমাতেই রাতের অন্ধকারে এক ভয়ঙ্কর অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিলেন মনোজ বাজপেয়ী
Train Cancelled: করমন্ডল এক্সপ্রেসের দুর্ঘটনার কারণে বাতিল হল বহু ট্রেন, দেখে নিন তালিকা
চলন্ত ট্রেনের মধ্যে যুবকের যৌনাঙ্গ স্পর্শ করে বৃহন্নলাদের জুলমবাজি, দিঘাগামী ট্রেনে চূড়ান্ত অসভ্যতা

Share this article
click me!