বাইডেনের পরিবর্তে মিশেল ওমাবা? মার্কিন রাষ্ট্রপতি প্রার্থীতে বড় রদবদলের ভবিষ্যদ্বাণী

প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে বর্তমান রাষ্ট্রপতি জো বাইডেনের পারফরম্যান্স যথেষ্টই ফিঁকে। এই অবস্থায় রিপাব্লিকান আইন প্রণেতা টেড ক্রিজ বলেছেন, এই হতাশাজনক পারফরম্যান্সের কারণেই ডেমোক্র্যাটরা বাইডেনকে বাইপাস করতে পারে।

 

Saborni Mitra | Published : Jun 29, 2024 10:34 AM IST

মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের দিন যতই এগিয়ে আসছে ততই দলের জন্য উদ্বেগের কারণ হয়ে দাঁড়াচ্ছেন মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন। রিপাবলিকার প্রার্থী প্রাক্তন প্রেসিডেন্টে ডোনাল্ড ট্রাম্পের ধারে কাছে ঘেঁসতে পারছেন না বাইডেন। ডেমোক্র্যেটিক দলের কাছে রীতিমত আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে বাইডেন। সূত্রের খবর এই অবস্থায় মার্কিন প্রেসিডেন্ট প্রার্থীর পদ থেকে বাইডেনকে সরিয়ে দেওয়া হতে পারে। তাঁর স্থানে আনা হতে পারে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার স্ত্রী মিশেল ওবামাকে।

প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে বর্তমান রাষ্ট্রপতি জো বাইডেনের পারফরম্যান্স যথেষ্টই ফিঁকে। এই অবস্থায় রিপাব্লিকান আইন প্রণেতা টেড ক্রিজ বলেছেন, এই হতাশাজনক পারফরম্যান্সের কারণেই ডেমোক্র্যাটরা বাইডেনকে বাইপাস করতে পারে। বাইডেনকে সরিয়ে দিয়ে তারা রাষ্ট্রপতি হিসেবে মনোনীত রতে পারে মিশেল ওমাবাকে। তিনি আরও বলেছেন, আজ থেকে ৯ মাস আগেই তিনি এই ভবিষ্যদ্বাণী করেছিলেন। তা ক্রমশই সত্যি হতে চলেছে। তিনি আরও বলেছেন, রাষ্ট্রপতি নির্বাচনের মাত্র তিন মাস আগেই বাইডেনকে সরিয়ে দিয়ে তাঁর জায়গায় আনা হবে মিশেল ওবামাকে। অর্থাৎ আগামী অগাস্ট মাসেই এই রদবদল হবে। কারণ আগামী নভেম্বর মাসেই মার্কিন রাষ্ট্রপতি নির্বাচন।

রাষ্ট্রপতি জো বাইডেন চলতি বছরের শুরুর দিক থেকেই বয়স নিয়ে বাড়তি উদ্বেগে রয়েছে। যার প্রভাব পড়েছে তাঁর কাজকর্ম ও কথাবার্তায়। মানসিকভাবে তিনি খিটখিটে হয়ে গেছেন। যা নিয়ে আমেরিকার সাধারণ নাগরিকরাও বিরক্ত। এই অবস্থাতেই মার্কিন সংবাদপত্রগুলিও বাইডেনের বিরুদ্ধে সমালোচনা ঝড় তুলেছে। তাতেই উদ্বেগ বাড়ছে ডেমোক্র্যাটদের। এই প্রসঙ্গে বলে রাখাভাল রাষ্ট্রপতি বিতর্কে ডোনাল্ড ট্রাম্পের পাশে বাইডেনের বক্তব্য ছিল যথেষ্টই ফিঁকে। যা নিয়ে আলোচনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ৯০ মিনিটের বক্তব্যে বাইডেন তাঁর বয়সের উদ্বেগের কথাই জানিয়েছিল। যা নিয়ে আলোচনা হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। তরুণরাও যথেষ্ট উদ্বেগে রয়েছে বাইডেনকে। তিনি তরুণদের নতুন করে দিশা দেখাতে ব্যর্থ বলে অভিযোগ উঠেছে। তাতেই এই রদবদল শুধু সময়ের অপেক্ষা বলেও অনেকে মনে করছেন।

 

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Nadia Bomb Blast: শান্তিপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশের জালে গ্রেফতার এক অভিযুক্ত
Bongaon News : ফের গুজব! বারাসাত, দত্তপুকুর, বিরাটির পর এবার বনগাঁ! একি কাণ্ড
Hawker Eviction : মুখ্যমন্ত্রীর সময় দেওয়ার পরও, কৃষ্ণনগরে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল ফুটপাতের দোকান
'এদের চোখের জলে আপনি ভেসে যাবেন' মমতাকে তীব্র আক্রমণে Suvendu Adhikari
Daily Horoscope Live: ২৮ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা