Sydney: মলের পর এবার সিডনির গির্জায় হামলা, জখম বিশপ-সহ ৫, ভাইরাল ভিডিও

অস্ট্রেলিয়ার বিখ্যাত শহর সিডনি কি জঙ্গিদের মুক্তাঞ্চল হয়ে উঠেছে? শপিং মলে ছুরি নিয়ে হামলার পর এবার গির্জাতেও একই ভঙ্গিতে হামলা চালানো হল।

Soumya Gangully | Published : Apr 15, 2024 12:27 PM IST / Updated: Apr 15 2024, 07:25 PM IST

সিডনির ওয়েকেলিতে ক্রাইস্ট দ্য গুড শেফার্ড চার্চে প্রার্থনার সময় বিশপ মার ইমানুয়েলের উপর ছুরি নিয়ে হামলা চালাল এক ব্যক্তি। বিশপ ছাড়াও ছুরির আঘাতে আহত হয়েছেন আরও ৪ জন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও। দেখা যাচ্ছে, বিশপ যখন নির্দিষ্ট স্থানে বসে প্রার্থনা সারছিলেন, তখন তাঁর দিকে এগিয়ে যায় এক যুবক। এরপর হঠাৎই সে ছুরি নিয়ে বিশপকে আঘাত করতে শুরু করে। গির্জায় থাকা অন্যান্য ব্যক্তিরা বিশপকে বাঁচাতে ছুটে যান। তাঁরা ওই যুবককে ধরে ফেলেন। তাঁদেরও তখন আঘাত করে ওই যুবক। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

গির্জায় হামলার ঘটনায় ধৃত অভিযুক্ত

সোমবার সিডনির সময় অনুযায়ী সন্ধে ৭টা নাগাদ এই ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় বিশপকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। গির্জায় যাঁরা প্রার্থনার জন্য গিয়েছিলেন, তাঁরা হামলাকারীকে ধরে ফেলতে সক্ষম হওয়ায় সে পালাতে পারেনি। এরপর পুলিশ গিয়ে তাকে গ্রেফতার করেছে। বিশপের মুখে ও গলায় আঘাত লেগেছে। এই হামলার সময় নিজের আসন থেকে পড়ে যান বিশপ। তাঁকে সাহায্য করতে যাঁরা এগিয়ে গিয়েছিলেন, তাঁদের সঙ্গে হামলাকারীর ধস্তাধস্তি শুরু হয়ে যায়। বেশ কয়েকজন থাকায় তাঁদের সঙ্গে এঁটে উঠতে পারেননি হামলাকারী।

 

 

তদন্ত শুরু নিউ সাউথ ওয়েলশ পুলিশের

নিউ সাউথ ওয়েলশ পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, গির্জায় হামলার ঘটনায় একাধিক ব্যক্তি আহত হয়েছেন। এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। প্যারামেডিক্যাল বিশেষজ্ঞরা জানিয়েছেন, তাঁরা গির্জায় হামলার ঘটনায় আহত ৪ জনের চিকিৎসা করছেন। নিউ সাউথ ওয়েলশ পুলিশের পক্ষ থেকে সরকারি বিবৃতিতে জানানো হয়েছে, 'গির্জায় হামলার ঘটনায় একজন পুরুষকে গ্রেফতার করেছেন অফিসাররা। ধৃতকে জেরা করা হচ্ছে। সে তদন্তকারীদের সঙ্গে সহযোগিতা করছে। যাঁরা এই হামলার ঘটনায় আহত হয়েছেন, তাঁদের প্রাণের আশঙ্কা নেই। নিউ সাউথ ওয়েলশ অ্যাম্বুল্যান্স প্যারামেডিকসের চিকিৎসায় আছেন তাঁরা।' পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, সিডনির লিভারপুল হাসপাতালে ভর্তি বিশপ। সেখানেই তাঁর চিকিৎসা চলছে। এই হাসপাতালে অন্য কাউকে প্রবেশ ও প্রস্থানের অনুমতি দেওয়া হচ্ছে না।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sydney Mall Stabbing: কার্ডবোর্ড বক্সে লুকিয়ে প্রাণে বাঁচলেন, এখনও আতঙ্ক কাটছে না কলকাতার দম্পতির

ইজরায়েলি কূটনীতিকের ওপর ছুরি নিয়ে হামলা চিনে, আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি

অজানা আততায়ীর ছুরির হামলা, একাধিক জখমে ত্রস্ত বার্মিংহাম উদ্বেগ বাড়াচ্ছে ব্রিটিশ পুলিশের

Share this article
click me!