Iran-Israel War: 'আপারেশন শেষ...', ইজায়েলে হামলা নিয়ে বড় হুঁশিয়ারি ইরানের

ইরানের সশস্ত্র বাাহিনীর প্রধান স্টাফ মহম্মদ বাঘেরি রাষ্ট্রীয় টিভিকে একটি সাক্ষাৎকার দেওয়ার সময় বলেছেন, 'অপারেশন সৎ প্রতিশ্রুতি ... গত রাত থেকে আজ সকাল পর্যন্ত সফল ভাবে সম্পন্ন হয়েছে।

Saborni Mitra | Published : Apr 14, 2024 8:59 AM IST / Updated: Apr 14 2024, 04:59 PM IST

মধ্যপ্রাচ্যে যুদ্ধের ঝাঁঝ আরও বাড়ছে। রবিবার সকালে ইরান ইজরালেয়ের ওপর হামলা চালায়। প্রায় ২০০টি ড্রোন ও ক্ষেপণাস্ত্রের হামলার পরেই হাত গুটিয়ে বসে থাকতে নারাজ ইরান। ইরানের সেনা বাহিনী রবিবার বলেছে, ইরানের গামেস্ক কনস্যুলেটে মারাত্মক হামলার প্রতিশোধ হিসেবে ইজরায়েলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালান হয়েছে। ইরান নিজেদের উদ্দেশ্যে সফল হয়েছে। তবে এরপরেই যদি হামলা হয় তাহলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

ইরানের সশস্ত্র বাাহিনীর প্রধান স্টাফ মহম্মদ বাঘেরি রাষ্ট্রীয় টিভিকে একটি সাক্ষাৎকার দেওয়ার সময় বলেছেন, 'অপারেশন সৎ প্রতিশ্রুতি ... গত রাত থেকে আজ সকাল পর্যন্ত সফল ভাবে সম্পন্ন হয়েছে। এর সব লক্ষ্য অর্জন করেছে।' তিনি আরও বলেছেন, এই আপারেশন শুরু করার কারণ ছিল যে ইহুদিবাদী শাসক ইরানের রেড লাইন অতিক্রম করেছে। তিনি আরও বলেছেন, তাদের অপারেশন সম্পূর্ণ হয়েছে। অভিযান আর চালিয়ে নিয়ে যাওয়ার কোনও ইচ্ছে তাদের নেই। তবে যদি ইহুদিবাদী সরকার প্রতিবাগে কোনও পদক্ষেপ করে তাহলে তার পাল্টা জবাব দেওয়া হবে।

দেখুন সেই ভিডিওঃ

 

ইজরায়েলে ২০০ ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা ইরানের, দ্রুত বিবৃতি জারি করে ভারতীয়দের সাবধান করল বিদেশ মন্ত্রক

এই মাসের শুরুর দিকে সিরিয়ায় ইরানের একটি কনস্যুলার ভবনে ইসরায়েলকে দায়ী করে একটি হামলার পর ইরান একটি হামলার প্রতিশোধ নিয়েছে, যার ফলে দুইজন ইরানি জেনারেল নিহত হয়েছে। ইসরায়েল জানিয়েছে যে ইরান রবিবার ভোরে ১৭০টি ড্রোন, ৩০টিরও বেশি ক্রুজ ক্ষেপণাস্ত্র এবং ১২০টিরও বেশি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। হামলার পরে ইজরায়েল সফল বিমান প্রতিরক্ষার প্রশংসা করেছে। বলেছেন, প্রতিবেশী মিত্র দেশ তাদের ভূখণ্ডের ওপর হামলা চালালেও ৯৯ শতাংশই ব্যর্থ হয়েছে। ইজরায়েলের দাবি ৩০০টিরও বেশি ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালান হয়।

Fairness creams: ফর্সা হওয়ার ক্রিম থেকে সাবধান! ফেয়ারনেস ক্রিম থেকে হচ্ছে কিডনির সমস্যা - বলছে গবেষণা রিপোর্ট

BJP's manifesto: পাকিস্তানকে হুঁশিয়ারি থেকে সিএএ কার্যকর- বিজেপির ইস্তেহারে সেরা ২০টি প্রতিশ্রুতি

 

 

Read more Articles on
Share this article
click me!