মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় রাষ্ট্রদূত তরণজিৎ সিং সান্ধু হেনস্থার শিকার, গুরুপুরব উদযাপনের সময় খালিস্তানিরা ঘটাল এমন ঘটনা

সান্ধু লং আইল্যান্ডের গুরু নানক দরবারে গুরুপূরব উদযাপনে অংশ নিতে গিয়েছিলেন। সেখানে সমস্যায় পড়তে হয় তাঁকে।

Sayanita Chakraborty | Published : Nov 27, 2023 5:43 AM IST / Updated: Nov 27 2023, 11:22 AM IST

নিউইয়র্কে লং আইল্যান্ডের হিকসভিল গুরুদ্বারে এক অনুষ্ঠান চলাকালীন হেনস্থা হলেন ভারতীয় রাষ্ট্রদূত তরণজিৎ সিং সান্ধুকে। মার্কিন যুক্তরাষ্ট্রে ঘটল এমন ঘটনা। গুরুপুরব উদযাপনের সময় এমন কান্ড করলেন খালিস্তানিরা। সান্ধু লং আইল্যান্ডের গুরু নানক দরবারে গুরুপূরব উদযাপনে অংশ নিতে গিয়েছিলেন। সেখানে সমস্যায় পড়তে হয় তাঁকে।

তরণজিৎ সিং সান্ধু অনুষ্ঠানে উপস্থিত হয়ে ঐক্য এবং সাম্যের বার্তা তুলে ধরেন। তিনি লঙ্গরে অং নেন। উপস্থিত সকলের জন্য প্রার্থনা করেন। সেখানে খালিস্তানপন্থী কর্মীরা ভারতীয় রাষ্ট্রদূত তরণজিৎ সিং সান্ধুকে হেনস্থা করার চেষ্টা করে। তার ওপর চড়াও হন অনেকে।

এদিকে টরন্টো কালিবাড়িতে খালিস্তানি কর্মীরা বিচ্ছিন্নতাবাদী-সন্ত্রাসবাদী আন্দোলনের সঙ্গে যুক্ত ব্যক্তিরা অশান্তি করেছিল। তারা খালিস্তানি পতাকা নেড়ে ভারত সরকারের বিরুদ্ধে স্লোগান দেয়। এই অশান্তি আসে খবরের শিরোনামে।

 

 

এদিকে আবার কানাডায় গুলিবিদ্ধ সন্ত্রাসী হরদীপ সিং-র মৃত্যুর বিচার পেতে সোচ্চার হয়েছিল খালিস্তানিরা। তারপর কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ব্রিটিশ কলাম্বিয়ায় ১৮ জুন খালিস্তানি সন্ত্রাসী হরদীপ সিং নিজার হত্যায় ভারতীয় এজেন্টরা জড়িত হতে পারেন বলে দাবি করেন। ট্রুডোর অভিযোগকে অযৌক্তিক ও প্রণোদিত বলে আখ্যা করেন ভারত।

অভিযোগের পর উভয় দেশ একে অপরের কূটনীতিকদের বহিষ্কার করে। তেমনই ভারত প্রাথমিকভাবে কানাডায় ভিসা পরিষেবা স্থগিত করে। সম্প্রতি, ভারত কানাডিয়ান নাগরিকদের জন্য ইলেকট্রনিক ভিসা দেওয়া আবার শুরু করেছে। সব মিলিয়ে ফের খবরে এই গোষ্ঠী কোন্দল। এবার অশান্তি হল গুরুপুরব উদযাপনের সময়। ভাইরাল হল সেই ভিডিও। সেখানে উপস্থিত ছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় রাষ্ট্রদূত তরণজিৎ সিং সান্ধু। অনুষ্ঠানে উপস্থিত হয়ে বিপাকে পড়তে হল তাঁকে। মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় রাষ্ট্রদূত তরণজিৎ সিং সান্ধুকে হেনস্থা হতে হয়। 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

পাকিস্তানে অবস্থিত যুক্তরাজ্যের ভিসা অফিসে চলতে শুরু করল পর্ন ভিডিও, হতবাক সারা বিশ্ববাসী

ইজরায়েল-প্যালেস্টাইন যুদ্ধে পদক্ষেপ, হামাসা থাই ও ইজরায়েল পণবন্দিদের মুক্তি দিচ্ছে

 

Share this article
click me!