Miss Universe Buenos Aires: ৬০ বছর বয়সে মিস ইউনিভার্স বুয়েনস আইরেস আলেজান্দ্রা মারিসা রডরিগেজ

সারা বিশ্বে সুন্দরী প্রতিযোগিতায় সাধারণত তরুণীরাই যোগ দেন। কিন্তু আর্জেন্টিনার বুয়েনস আইরেসে সম্পূর্ণ ভিন্ন ঘটনা দেখা গেল। ইতিহাস গড়লেন এক প্রৌঢ়া আইনজীবী।

Soumya Gangully | Published : Apr 27, 2024 1:13 PM IST / Updated: Apr 27 2024, 08:50 PM IST

৬০ বছর বয়সে সুন্দরী প্রতিযোগিতায় জয় পেলেন আর্জেন্টিনার আইনজীবী আলেজান্দ্রা মারিসা রডরিগেজ। তিনি বুয়েনস আইরেস মিস ইউনিভার্স হয়েছেন। এই সুন্দরী প্রতিযোগিতায় এর আগে এত বছর বয়সি কেউ জয় পাননি। ফলে ইতিহাস গড়লেন আলেজান্দ্রা। এই প্রতিযোগিতায় যোগ দেওয়ার ন্যূনতম বয়স ছিল ১৮ বছর এবং সর্বাধিক বয়স ৭৩ বছর। সেখানে ৩৪ জনের সঙ্গে লড়াই করে খেতাব জিতলেন আলেজান্দ্রা। এই আইনজীবীকে নিয়ে এখন আর্জেন্টিনা-সহ সারা লাতিন আমেরিকাতেই আগ্রহ তৈরি হয়েছে। তাঁকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় আলোচনা চলছে। রাতারাতি এই আইনজীবীর জনপ্রিয়তা অনেক বেড়ে গিয়েছে।

নিয়ম বদলাতেই বাজিমাত আলেজান্দ্রার

আর্জেন্টিনার বুয়েনস আইরেস প্রদেশের রাজধানী লা প্লাতা শহরের বাসিন্দা আলেজান্দ্রা। তিনি হাইস্কুলের পড়াশোনা শেষ করার পর সাংবাদিক হিসেবে কাজ শুরু করেন। এরই মধ্যে আইন নিয়ে পড়াশোনা করে ডিগ্রি অর্জন করেন। এরপর সাংবাদিকতা ছেড়ে একটি হাসপাতালে আইনি পরামর্শদাতা হিসেবে কাজ শুরু করেন এই মহিলা। তাঁর অনেকদিন ধরেই সুন্দরী প্রতিযোগিতায় যোগ দেওয়ার ইচ্ছা ছিল। কিন্তু বয়সের কারণে তাঁর পক্ষে ইচ্ছাপূরণ করা সম্ভব হচ্ছিল না। ২০২৩ সালে বুয়েনস আইরেস মিস ইউনিভার্স প্রতিযোগিতায় বয়স সংক্রান্ত নিয়মে বদল আনা হয়। এরপরেই এই প্রতিযোগিতায় যোগ দিয়ে সবাইকে ছাপিয়ে গেলেন আলেজান্দ্রা।

বয়স থাবা ফেলতে পারেনি আলেজান্দ্রার চেহারায়

আলেজান্দ্রা জানিয়েছেন, ‘স্বাস্থ্যকর জীবনযাপন করাই সবার পক্ষে ভালো। সবারই ভালো খাওয়া উচিত, নিয়মিত শারীরিক কসরত করা উচিত। আমি যে এখনও স্বাস্থ্যবান থাকতে পারছি, এর কারণ হল জীবনযাপনের ধরন। আমি খাবার ব্যাপারে নিয়ম মেনে চলি এবং নিয়মিত শরীরচর্চা করি। এই কারণেই এই বয়সেও আমি সুন্দরী প্রতিযোগিতায় যোগ দিয়ে জয় পেতে সক্ষম হলাম।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Miss Universe 2023 Winner: মিস ইউনিভার্স 2023 খেতাব জিতলেন নিকারাগুয়ার শেইনিস প্যালাসিওস

প্রাক্তন মিস ইউনিভার্স হারনাজ সান্ধু সিলিয়াক ডিজিজে ভুগছেন, জেনে নিন কি এই রোগের লক্ষণ

PM Modi Wishes Harnaaz: মিস ইউনিভার্স খেতাব জিততেই হারনাজকে শুভেচ্ছা মোদীর, কী বললেন প্রধানমন্ত্রী

Share this article
click me!