এবার ছাঁটাই পর্ব শুরু টুইটারে , সিলিকন ভ্যালির প্রায় ৫০ শতাংশ কর্মীকে বরখাস্ত করলো এলন মাস্ক

বর্তমান মালিকানা নিয়ে এমনিতেই ক্ষোভ ছিল টুইটার কর্মচারীদের মনে . ছাঁটাই পর্ব শুরুর পর এখনো পর্যন্ত প্রায় ৫০ শতাংশ কর্মীকে বরখাস্ত করলো ইলন

Bhaswati Mukherjee | Published : Nov 5, 2022 4:30 AM IST / Updated: Nov 05 2022, 04:20 PM IST

এলন মাস্ক দায়িত্ব নেওয়ার পর থেকেই ছাঁটাই পর্ব শুরু টুইটারে। সূত্রের খবর এখনো পর্যন্ত মোট ৩৫০০ জনের বেশি লোককে কাজ থেকে বরখাস্ত করেছেন তিনি। এই একচেটিয়া বরখাস্তের বিরুদ্ধে কোম্পানির এক শ্রেণী আদালতের দ্বারস্তও হয়েছেন।টুইটারের বর্তমান মালিকানা নিয়ে এমনিতেই ক্ষোভ ছিল কর্মচারীদের মনে। ৪৪ বিলিয়ন ডলারের বিশাল চুক্তি সাক্ষর করার পর এলনও  কোথাও বিক্ষুব্ধ ছিলেন কারণ টুইটার কিনতে একপ্রকার তাকে বাধ্যই করেছিলো টুইটারের তৎকালীন সিইও পরাগ আগারওয়াল। সেই ক্ষোভের জেরেই কি আজ টুইটারের ৫০ শতাংশের বেশি কর্মী কর্মহারা ?

টুইটার শুক্রবার প্রায় অর্ধেকের বেশি কর্মচারীকে ইমেইল করে জানিয়ে দেওয়া হয় যে তাদের বরখাস্ত করা হয়েছে। এএফপি নথিতে অবশ্য বলা হয়েছে যে টুইটারের ৫০ শতাংশ কর্মী প্রভাবিত ছিল। তারা ইলনের এমন ক্ষমতায়নকে সহজে মেনে নিতে পারেননি। তাই তাদের কম্পিউটার ও ইমেইল এক্সেস থেকে বঞ্চিত করা হয়েছ

"টুইটারে আমার কাজ করার সময় শেষ হয়ে গেছে। আমি হৃদয়বিদারক। আমি অস্বীকার করছি," বলেছেন মিশেল অস্টিন, মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার টুইটারের পাবলিক পলিসি ডিরেক্টর।"টুইটারের শক্তি হ্রাস হচ্ছে , দুর্ভাগ্যবশত যখন কোম্পানিটি প্রতিদিন ৪ বিলিয়নেরও বেশি লোকসান করছে ," মাস্ক শুক্রবার সন্ধ্যায় এই বিষয়ে তার প্রথম মন্তব্য টুইট করেন।ছাঁটাইয়ের আগে, টুইটার বিশ্বব্যাপী তার সব অফিসগুলিতে অ্যাক্সেস বন্ধ করে দেয় । তারপর ইমেইলের মাধ্যমে কর্মচারীদের জানানো হয় যে তাদের আর কাজে আসার দরকার নেই। টুইটারের এক চাকরিচ্যুত কর্মচারী বলেন, "এটি মানুষের সাথে করা সব থেকে বেশি অমানবিক আচরণ । আমাদের সঙ্গে ভাড়াটের মতো ব্যবহার করছে কোম্পানি । যেকোনো মূল্যে অর্থ সঞ্চয় করার উদ্দেশ্যেই তাদের এমন কার্যকলাপ।

৪৪ বিলিয়ন ডলারের বিশাল চুক্তি যার জন্য তিনি বিলিয়ন বিলিয়ন ডলার ঋণ নিয়েছিলেন এলন  এবং তার বৈদ্যুতিক গাড়ি কোম্পানি টেসলার ১৫.৫ বিলিয়ন মূল্যের শেয়ার বিক্রি করেছিলেন টেসলা কর্তা। এখন তা পরিশোধ করার জন্যই আপ্রাণ চেষ্টা চালাচ্ছে এলন মাস্ক । শোনা যাচ্ছে এই ঋণ পরিশোধের জন্য মাসিক ৪ টাকা করে চার্জও নেবেন এলন  ভেরিফাইড এক্যাউন্টগুলি থেকে।

আরও পড়ুন

ধোনির বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ ,প্রতিক্রিয়ায় মাড্রাস্ হাই কোর্টে পিটিশন জমা প্রাক্তন ভারতীয় অধিনায়কের

যোগীরাজ্যে ,গত ৫ বছরে ২৬৩৩ টি সড়ক দুর্ঘটনা,তবু হুঁশ ফিরলো না সরকারের

চীনের গুপ্তচর জাহাজ প্রবেশ করেছে ভারত মহাসাগরে , কড়া নজরদারি চালাচ্ছে ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রক

Share this article
click me!