Road Accident : ফের দুর্ঘটনা সম্প্রীতি উড়ালপুলে, বাইক থেকে ছিটকে গিয়ে ব্রিজ থেকে পড়ে মৃত ১

আর১৫ বাইকে চেপে সম্প্রীতি উড়ালপুল দিয়ে যাচচ্ছিলেন দুই বন্ধু। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিকে উড়ালপুলের মাঝেই ছিল একটি গর্ত। কিন্তু, তা সেভাবে খেয়াল করেননি পশ্চিম মেদিনীপুর রাজনগর মোহনপুরে বাসিন্দা সন্তু বেড়া (২৪)। বাইকটি ওই গর্তের মধ্যে পড়ার সঙ্গে সঙ্গে নিয়ন্ত্রণ হারিয়ে যায়

Web Desk - ANB | Published : Jan 29, 2022 11:51 AM IST / Updated: Jan 29 2022, 05:34 PM IST

ফের দুর্ঘটনা বজবজ সম্প্রীতি উড়ালপুলে (Sampriti Flyover)। বাইকে করে যাচ্ছিলেন দুই যুবক। বাইকে (Bike) করে যাওয়ার সময় গর্তের মধ্যে পড়ে যায় বাইকের চাকা। এরপর নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যায় বাইকটি। সঙ্গে সঙ্গে বাইকের পিছনের সিটে থাকা যুবক বাইক থেকে ছিটকে ব্রিজ (Bridge) থেকে পড়ে যান। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু (Death) হয়। অন্যদিকে মাথায় গুরুতর চোট লাগে বাইক চালকের। এই মুহূর্তে এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital) চিকিৎসাধীন তিনি। 

আর১৫ বাইকে চেপে সম্প্রীতি উড়ালপুল দিয়ে যাচচ্ছিলেন দুই বন্ধু। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিকে উড়ালপুলের মাঝেই ছিল একটি গর্ত। কিন্তু, তা সেভাবে খেয়াল করেননি পশ্চিম মেদিনীপুর রাজনগর মোহনপুরে বাসিন্দা সন্তু বেড়া (২৪)। বাইকটি ওই গর্তের মধ্যে পড়ার সঙ্গে সঙ্গে নিয়ন্ত্রণ হারিয়ে যায়। এরপর বাইক থেকে ছিটকে বেরিয়ে যান পিছনের সিটে বসা আরোহী। সোজা উড়ালপুল থেকে মাটিতে পড়েন তিনি। ঘটনাস্থানেই তাঁর মৃত্যু হয়। এদিকে উড়ালপুলের উপর পড়ে মাথায় গুরুতর চোট পান সন্তু। তাঁকে তড়িঘড়ি উদ্ধার করে নিয়ে যাওয়া হয় বিদ্যাসাগর হাসপাতালে (Vidyasagar Hospital)। সেখানে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে এসএসকেএম হাসপাতালে স্থানান্তরিত করা হয়। 

আরও পড়ুন- তৃণমূলের যুবরাজের ফ্লেক্স টাঙাতে গিয়ে কি শ্রমিকের মৃত্যু, মুখে কুলুপ কেন পুলিশের, প্রশ্ন অ্যাডভোকেটের

এই উড়ালপুলে দুর্ঘটনা লেগেই থাকে। গতমাসেই তারাতলা থেকে বজবজে যাওয়ার পথে সম্প্রীতি উড়ালপুলে দুর্ঘটনায় এক শিশু-সহ তিন জনের মৃত্যু হয়। ২টি বাইকের মধ্যে রেষারেষির সময়ই ওই দুর্ঘটনা ঘটেছিল। উল্টো দিক থেকে আসা একটি বাসে আচমকাই ধাক্কা লাগে ওই চার বাইক আরোহীর। তাতে গুরুতর জখম হন চারজন। আহতদের দ্রুত বিদ্যাসাগর হাসপাতালে নিয়ে যাওয়া হলে তিনজনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। একজন হাত-পা ভেঙে গিয়ে গুরুতর আহত হন। সেই ঘটনাকে কেন্দ্র উত্তেজনা ছড়িয়ে পড়েছিল। এই উড়ালপুলে একের পর এক দুর্ঘটনা ঘটতে থাকায় সেখানে পণ্যবাহী গাড়ি ও  লরি চলাচলে নিষেধাজ্ঞা জারি করে রাজ্য সরকার। কিন্তু, তারপর একমাস যেতে না যেতে ফের সেখানে পথ দুর্ঘটনার বলি হলেন এক যুবক। 

আপও পড়ুন- দলনেত্রীর তরফে মিলেছে সবুজ সঙ্কেত, পদ্ম ছেড়ে ফের ঘাসফুল শিবিরের পথে জয়

কলকাতা-সহ গোটা রাজ্যে সাম্প্রতি পথ দুর্ঘটনা বেড়েই চলেছে। শুক্রবারই বাইকে চেপে বেলঘরিয়া যাওয়ার পথে দুর্ঘটনায় পড়েন কামারহাটির তৃমমূল বিধায়ক মদন মিত্র। মোটরসাইকেল থেকে পড়ে গিয়ে চোট পান তিনি। প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, ‘‘খুব জোর বেঁচে ফিরলাম।’’ এদিকে পথ দুর্ঘটনায় রাশ টানায় প্রশাসনের তরফে প্রচারে খামতি নেই। রাস্তার মোড়ো মোড়ে ‘সেফ ড্রাইভ, সেভ লাইফ’-এর ব্যানার বসানো হয়েছে। ট্রাফিক আইন লঙ্ঘন রুখতে পুলিশের তরফেও একাধিক পদক্ষেপ করা হচ্ছে। বিনা হেলমেটে কেউ বাইক চালালে আর ১০০ টাকা ফাইন দিয়ে পার পাওয়া যাবে না। দিতে হবে ১ হাজার টাকা। অর্থাৎ আগের চেয়ে ১০ গুণ বেশি। কিন্তু, তারপরও যেন দুর্ঘটনায় রাশ টানা যাচ্ছে না।

আরও পড়ুন- কলকাতার প্রাক্তন মেয়রকে সম্মান, বালিগঞ্জে রাস্তার নামকরণ হবে সুব্রত মুখোপাধ্যায়ের নামে

Share this article
click me!