Covid-19: রাজ্যে কোভিড গ্রাফ নামল ৫০০-র নীচে, মৃত্যু ৩ জেলায়

 একাদশীর আগেই  সংক্রমণ কমল সারা বাংলায়।  শুক্রবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৪৫১ জন।  

 

Asianet News Bangla | Published : Oct 16, 2021 2:32 AM IST

 একাদশীর আগেই  সংক্রমণ কমল সারা বাংলায়। একদিনে ১২৭ আক্রান্ত হয়ে শীর্ষ  সংক্রমণ সেই কলকাতাতেই। বারবার সংক্রমণ কমে গিয়েও অগাস্ট - অক্টোবর ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করেছে কোভিড গ্রাফ। উল্লেখ্য গত কয়েকদিন ধরে সুস্থতার হারও আটকে গিয়েছে। শুক্রবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৪৫১ জন।  

আরও পড়ুন, ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইবে কলকাতায়, বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে প্রবল বর্ষণ দক্ষিণবঙ্গে

শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায় বরাবরের মতোই কোভিড সংক্রমণ বেড়ে দেড়শো ছুঁইছুঁই কলকাতা । রাজ্যে কোভিড সংক্রমণ এবার ৪৫১ জনে এসে দাঁড়িয়েছে। তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া  এবং কালিংপঙে। এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। ২ জন করে উত্তর দিনাপুর এবং বীরভূমে। ৩ জন  আক্রান্ত হয়েছে   আলিপুর দুয়ারে, পশ্চিম বর্ধমান এবং ঝাড়গ্রাম ।তবে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত  ১২৭ । দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ কমে একদিনে ৮ ৪ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে কমে গিয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ১৯   জন। কোচবিহারে ১২ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৩৬ জন এবং হুগলিতে ৪৪ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা কমে ২১ জন।

আরও পড়ুন, 'বাংলাদেশি সংখ্যালঘুদের রক্ষা করতে রাজ্য-কেন্দ্র এক হও', হামলায় প্রতিবাদ সন্তোষ মিত্র স্কোয়ারের

শুক্রবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩১৮, ৭৭৫ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫১০২ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১০৫ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৩ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য়ে  ৪ জন  উত্তর ২৪ পগণায়  কলকাতায় ৩ জন,  দার্জিলিংয়ে ১ জন করে  করে প্রাণ হারিয়েছেন।  এবার মৃত্যু শূন্য হয়েছে  জলপাইগুড়ি,  আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৫১৩ জন  ।কমেছে কোভিড জয়ীর সংখ্যা । পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০৬ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৫২,৯৯৭ জন।  রাজ্যে  সুস্থতার হার একই জায়গায় দাঁড়িয়ে, শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  ৯৮.৩২ শতাংশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Share this article
click me!