Covid-19: কোভিড সংক্রমণ কমল রাজ্যে, এখনও শীর্ষে কলকাতা


 বাংলায়  কোভিড সংক্রমণ এবার আগের থেকে কমেছে।  সোমবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৬০১ জন, তবে   সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে সেই কলকাতাতেই। 

 

Asianet News Bangla | Published : Oct 5, 2021 2:52 AM IST

 বাংলায় (West Bengal) কোভিড সংক্রমণ এবার আগের থেকে কমেছে।  সোমবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৬০১ জন।  রাজ্যে  সুস্থতার হারও এখনও একই জায়গায় স্থির। সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে সেই কলকাতাতেই (Kolkata)। 

আরও পড়ুন, সকালেই বজ্রবিদ্যুৎ সহ প্রবল বর্ষণ বাংলার ৪ জেলায়, বর্ষা বিদায়ের পূর্বাভাস দিল হাওয়া অফিস

সোমবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায় কোভিড সংক্রমণ বেড়ে দেড়শো ছুঁইছুঁই কলকাতা-উত্তর ২৪ পরগণায়। রাজ্যে কোভিড সংক্রমণ   কমে এবার ৬০১ এ এসে দাঁড়িয়েছে। তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে উত্তর দিনাপুরে। এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। মুর্শিদাবাদে ২ জন,  পুরুলিয়ায় ৩ জন, বীরভূমে ৫ জন,  আলিপুরদুয়ারে ৭ জন।  মালদায় কমে ১০ জন আক্রান্ত হয়েছে। তবে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত  ১৩৫ জন। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় একদিনে ১২০ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে সামান্য বদল হয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা কমে ২৫ জন। কোচবিহারে কমে ১১ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৪৭ জন এবং হুগলিতে ৪৭ জন , নদিয়াতে  কমে ৩০ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা কমে ৩২ জন।  আরও পড়ুন, Crime: আঙুল কেটে পড়ল নীচে, ভোট গণনার আগের রাতে শিক্ষিকার ওপর ধারালো অস্ত্রের কোপ মুখোশধারীর

সোমবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩১৭,০৯২ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫০৭৭ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১০৪ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু কমে এবার ৪ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যুতে শীর্ষে  রয়েছে  উত্তর ২৪ পরগণা।   এখানে একদিনে ৫ জনের মৃত্যু হয়েছে। সোমবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন  ৬০১  জন  এবং ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য়ে কলকাতায় ৩ জন, পশ্চিম মেদিনীপুর এবং নদিয়াতে ২ জন করে  করে প্রাণ হারিয়েছেন।  এবার মৃত্যু শূন্য হয়েছে  জলপাইগুড়ি,  কালিংপং,আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৬০৪ জন । বেড়েছে কোভিড জয়ীর সংখ্যাও ।পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৭২ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৪৫,৪০০ জন।  রাজ্যে  সুস্থতার হার একই জায়গায় দাঁড়িয়ে, শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  ৯৮.৩২ শতাংশ।

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!