Covid-19: পুজো শেষ হতেই সংক্রমণ কমল রাজ্যে, কোভিডে মৃত্যু থামেনি ৭ জেলায়

পুজো শেষ হতেই দৈনিক কোভিড সংক্রমণ  গত ২৪ ঘন্টায় আগের থেকে কিছুটা কমেছে।সোমবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ ৬০৩ জন,  একদিনে ১৪৯ জন আক্রান্ত কলকাতায়। ।  

 

Asianet News Bangla | Published : Nov 9, 2021 2:47 AM IST

পুজো শেষ হতেই দৈনিক কোভিড সংক্রমণ (Covid Positive) গত ২৪ ঘন্টায় আগের থেকে কিছুটা কমেছে। একদিনে ১৪৯ জন আক্রান্ত কলকাতায়। সোমবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ ৬০৩ জন। 

আরও পড়ুন, Weather Report: নিম্নচাপের আশঙ্কা বঙ্গোপসাগরে, জাঁকিয়ে শীত কবে পড়বে কলকাতায় 

সোমবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ ১৪৯ জন আক্রান্ত  কলকাতায় । রাজ্যে কোভিড সংক্রমণ গত ৪৮ ঘন্টা বাড়লেও তা ফের গত ২৪ ঘন্টায় কমে গিয়েছে। এবার  ৬০৩ জনে এসে দাঁড়িয়েছে। অগাস্ট - অক্টোবর অবধি সংক্রমণ কমে ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করছিল কোভিড গ্রাফ। কিন্তু পুজোর মাঝে সেই যাবতীয় রেকর্ড ভেঙে দিয়ে চিন্তা বাড়িয়ে দিলেও ফের সংক্রমণ কমেছে কলকাতা সহ রাজ্য (kolkata and West bengal)। কলকাতায় একাধিক জায়গায় কোভিডের দ্বিতীয় ডোজের পরেও অনেকে আক্রান্ত হচ্ছেন। তাই কোভিড বিধি কড়াভাবে মেনে চলার কথা বলা হয়েছে।  তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া, মালদা, মুর্শিদাবাদে । এখানে একদিনে ২ আক্রান্ত হয়েছেন। ৪ জন করে আক্রান্ত হয়েছে আলিপুরদুয়ারে এবং বীরভূমে।  ৫জন করে আক্রান্ত হয়েছে জলপাইগুড়ি, উত্তর দিনাজপুরে । আর এবার সবার থেকে অনেকটাই ব্য়বধানে গিয়ে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে ফের কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত   ১৪৯। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ১৩৮ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে কমেছে উত্তরবঙ্গেও। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ১৮ জন। কোচবিহারে ১০ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৫০ জন এবং হুগলিতে ৪৬ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৩৯ জন।

আরও পড়ুন, Partha Chatterjee: 'রাজ্য ব্যবস্থা নেবে', রেশন ও পেট্রোপণ্য ইস্যুতে কী বার্তা পার্থর

সোমবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩২৪, ৪০৬ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫,১৭৭ বেড়ে  জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১৭৮ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৭ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ১৪ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৪ জন উত্তর ২৪ পরগণা , ৩ জন কলকাতা, নদিয়ায় এবং  ১ জন করে দক্ষিণ দিনাজপুর,বাঁকুড়া,  হুগলি , মালদা, দক্ষিণ ২৪ পরগণায় প্রাণ হারিয়েছেন।  উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৮৯৯ জন। বেড়েছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৫৭ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৭১, ৯৫২জন।  রাজ্যে  সুস্থতার হার সম্প্রতি পাঁচ দফায় কমার পর গত ২৪ ঘন্টায় সামান্য বেড়েছে।  সোমবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে  সুস্থতার হার,  ৯৮.৩০ শতাংশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Share this article
click me!