Covid-19: কোভিডে সংক্রমণ কমলেও মৃত্য়ুতে শীর্ষে কলকাতা, রাজ্যে একদিনে আক্রান্ত ৬১৫


 দৈনিক কোভিড সংক্রমণ অবশেষে গত ২৪ ঘন্টায় ৭০০ নিচে নামল রাজ্যে। একদিনে সংক্রমণের পরিমাণ কমেছে কলকাতাতেও। 

Asianet News Bangla | Published : Nov 23, 2021 3:45 AM IST

দৈনিক কোভিড সংক্রমণ (Covid Positive) অবশেষে গত ২৪ ঘন্টায় ৭০০ নিচে নামল রাজ্যে। একদিনে সংক্রমণের পরিমাণ কমেছে কলকাতাতেও। সোমবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin) অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ ৬১৫ জন। 

সোমবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ কমে ১৭৩ জন আক্রান্ত  কলকাতায় । রাজ্যে কোভিড সংক্রমণ গত ২৪ ঘন্টা কমে এবার ৬১৫  জনে এসে দাঁড়িয়েছে। অগাস্ট - অক্টোবর অবধি সংক্রমণ কমে ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করছিল কোভিড গ্রাফ। কিন্তু পুজোর পর সেই যাবতীয় রেকর্ড ভেঙে দিয়ে চিন্তা বাড়িয়ে দিলেও ফের সংক্রমণ কমেছে কলকাতা সহ রাজ্য (kolkata and West bengal)। একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে উত্তর দিনাজপুর-কালিংপংয়ে। এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। ২ জন করে আক্রান্ত হয়েছে ঝাড়গ্রামে।  ৩ জন করে আক্রান্ত হয়েছে পুরুলিয়া, পূর্ব মেদিনীপুর,মালদায়। আর এবার সবার থেকে অনেকটাই ব্য়বধানে গিয়ে সর্বোচ্চ সংক্রমণ কলকাতায়। তবে অপরদিক থেকে দেখে গেলে, আগের থেকে সংক্রমণ অনেকটাই কমেছে কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত  ১৭৩  । দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ১৩৮ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে কমেছে উত্তরবঙ্গেও। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ১৪ জন। কোচবিহারে ১৩০ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৩৭ জন এবং হুগলিতে ৪৯ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৫১ জন।

আরও পড়ুন, Weather Report: আজ সর্বনিম্ন তাপমাত্রা ৫ ডিগ্রি উপরে, শীতের আমেজ কবে থেকে কলকাতায়

আরও পড়ুন, Polls: দিল্লিতে শীর্ষ নের্তৃত্বের সঙ্গে বৈঠক সুকান্তর, ভোটের আগে ভাঙন রুখতে কোন পথে BJP

সোমবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩২৭, ৩০৬ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫,২১৮ বেড়ে  জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১৮৫ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৬ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ১৪ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৫ জন কলকাতা, ৪ জন উত্তর ২৪ পরগণা ,  ২ জন করে নদিয়া, ১ জন করে হাওড়া , হুগলি, পশ্চিম বর্ধমানে মৃত্য়ু হয়েছে।  নদিয়া, বীরভূম, জলপাইগুড়ি,দক্ষিণ দিনাজপুর,বাঁকুড়া,  মালদা, কোভিডে আক্রান্ত মৃত্য়ু থেমেছে। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৯৪৫ জন। বেড়েছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৭৬ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬,১০, ৪৬০ জন।  রাজ্যে  সুস্থতার হার সম্প্রতি পাঁচ দফায় কমার পর   সামান্য বেড়ে ফের একই জায়গায় স্থির। সোমবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে  সুস্থতার হার,  ৯৮.৩০ শতাংশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

 

Share this article
click me!