Covid-19: দৈনিক সংক্রমণ কমল কলকাতায়, রাজ্যে কোভিডের বলি ১১


 দৈনিক কোভিড সংক্রমণ  কমল কলকাতা সহ রাজ্যে। শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন  অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ ৭০১ জন। 

 

Asianet News Bangla | Published : Nov 28, 2021 2:49 AM IST


 দৈনিক কোভিড সংক্রমণ (Covid Positive)  গত ২৪ ঘন্টায় কমল রাজ্যে। একদিনে সংক্রমণের পরিমাণও কমল কলকাতায়। শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin) অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ ৭০১ জন। 

শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ কমে ২১৪ জন আক্রান্ত  কলকাতায় । রাজ্যে কোভিড সংক্রমণ গত ২৪ ঘন্টা বেড়ে এবার ৭০১ জনে এসে দাঁড়িয়েছে। অগাস্ট - অক্টোবর অবধি সংক্রমণ কমে ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করছিল কোভিড গ্রাফ। কিন্তু পুজোর পর সেই যাবতীয় রেকর্ড ভেঙে দিয়ে চিন্তা বাড়িয়ে দেয়। তবে এদিন সংক্রমণ কমেছে কলকাতা সহ রাজ্য (kolkata and West bengal)। একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে কালিংপংয়ে। এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। ২ জন করে আক্রান্ত হয়েছে মুর্শিদাবাদ, পুরুলিয়ায়। ৪ জম করে ঝাড়গ্রাম, ৬ জন করে আলিপুরদুয়ার,উত্তর দিনাজপুর। ফের সবার থেকে অনেকটাই ব্য়বধানে গিয়ে সর্বোচ্চ সংক্রমণ কলকাতায়।   কলকাতায় একদিনে আক্রান্ত  ২১৪ জন  । দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ১২৪ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে পরিবর্তন হয়েছে উত্তরবঙ্গে। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ১৪ জন। কোচবিহারে ১১ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৪৫ জন এবং হুগলিতে ৬০ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৪২ জন।

আরও পড়ুন, Weather Report: আজ ফের পারদ পতন শহরে, জাঁকিয়ে শীত কবে কলকাতা সহ রাজ্যে

আরও পড়ুন, KMC Polls 2021: কলকাতা পুরসভার মুখ্য প্রশাসকের পদ থেকে ইস্তফা ফিরহাদের, টিকিট পেয়ে সঙ্গে আরও ১১

আরও পড়ুন, Polls : 'মেয়র নয়, তৃণমূলের একেবারে প্রধানমন্ত্রী ক্যান্ডিডেট', নাম না নিয়ে বাবুলকে তোপ অনুপমের

শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩২৮, ৩৭৬ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫,২৩৩ বেড়ে  জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১৯৯ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৬ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ১১ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৪ জন উত্তর ২৪ পরগণা,  ২ জন কলকাতাএবং পূর্ব বর্ধমান এবং ১ জন করে দক্ষিণ দিনাজপুর, হুগলি, দক্ষিণ ২৪ পরগণায় মৃত্য়ু হয়েছে।  নদিয়া ,মালদা, জলপাইগুড়ি বীরভূম,  বাঁকুড়া, পুরলিয়া, বীরভূম, দিনাজপুর কোভিডে আক্রান্ত মৃত্য়ু থেমেছে। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৮২০ জন। কমেছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭১৭ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৮৬, ৮৮২ জন।  রাজ্যে  সুস্থতার হার সম্প্রতি পাঁচ দফায় কমার পর   সামান্য বেড়েছে।   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে  সুস্থতার হার,  ৯৮.৩১ শতাংশ।

Share this article
click me!