Covid-19: ফের সংক্রমণ বেড়ে ৮০০ পার করল রাজ্য, কোভিডে মৃত্যু ১৪

 দৈনিক কোভিড সংক্রমণ গত ২৪ ঘন্টায় ফের বেড়ে ৮০০ পার করল রাজ্য।  মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ ৮১৯ জন, একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া, ঝাড়গ্রাম, কালিংপংয়ে।

 

Asianet News Bangla | Published : Nov 17, 2021 3:45 AM IST

 দৈনিক কোভিড সংক্রমণ (Covid Positive) গত ২৪ ঘন্টায় ফের বেড়ে ৮০০ পার করল রাজ্য। একদিনে আড়াইশো ছুঁইছুঁই  কলকাতা। মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ ৮১৯ জন। 

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ ২৩১ জন আক্রান্ত  কলকাতায় । রাজ্যে কোভিড সংক্রমণ গত ২৪ ঘন্টা বেড়ে এবার ৮১৯  জনে এসে দাঁড়িয়েছে। অগাস্ট - অক্টোবর অবধি সংক্রমণ কমে ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করছিল কোভিড গ্রাফ। কিন্তু পুজোর পর সেই যাবতীয় রেকর্ড ভেঙে দিয়ে চিন্তা বাড়িয়ে দিলেও ফের সংক্রমণ কমেছে কলকাতা সহ রাজ্য (kolkata and West bengal)। কলকাতায় একাধিক জায়গায় কোভিডের দ্বিতীয় ডোজের পরেও অনেকে আক্রান্ত হচ্ছেন। তাই কোভিড বিধি কড়াভাবে মেনে চলার কথা বলা হয়েছে।  তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া, ঝাড়গ্রাম, কালিংপংয়ে  । এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন।   ৩ জন করে আক্রান্ত হয়েছে আলিপুরদুয়ারে ।  ৭ জন করে আক্রান্ত হয়েছে উত্তর দিনাজপুরে । আর এবার সবার থেকে অনেকটাই ব্য়বধানে গিয়ে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে ফের কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত   ২৩১ । দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ১২৯ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে বেড়েছে উত্তরবঙ্গেও। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ২৯ জন। কোচবিহারে ১৩ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৭১ জন এবং হুগলিতে ৭৮ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৮৮ জন।

আরও পড়ুন, Weather Report: স্বাভাবিকের নিচে শহরের তাপমাত্রা, বইছে উত্তরের হাওয়া, বৃষ্টি নেই দক্ষিণবঙ্গে

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩২৬, ০০৬ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫,২০০ বেড়ে  জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ২২১ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৫ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ১৪ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৫ জন উত্তর ২৪ পরগণা , ৪ জন কলকাতা,  ২ জন করে দক্ষিণ ২৪ পরগণায় , পূর্ব মেদিনীপুরে, ১ জন করে বাঁকুড়ায় মৃত্য়ু হয়েছে।  নদিয়া, বীরভূম, জলপাইগুড়ি,দক্ষিণ দিনাজপুর,বাঁকুড়া,  হুগলি , মালদা, কোভিডে আক্রান্ত মৃত্য়ু হয়েছে। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৮,০২৭ জন। বেড়েছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮২৫ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৭৮, ৪৩৪ জন।  রাজ্যে  সুস্থতার হার সম্প্রতি পাঁচ দফায় কমার পর   সামান্য বেড়েছে। মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে  সুস্থতার হার,  ৯৮.৩০ শতাংশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Share this article
click me!