Covid-19: সংক্রমণ বেড়ে সাড়ে ৮০০ ছুঁইছুঁই রাজ্যে, আশঙ্কা বাড়াচ্ছে কলকাতা


কোভিড সংক্রমণ বেড়ে সাড়ে ৮০০ ছুঁইছুঁই রাজ্যে।   শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৮৪৬ জন।  

 

Asianet News Bangla | Published : Oct 23, 2021 2:46 AM IST

কোভিড সংক্রমণ (Covid Positive) বেড়ে সাড়ে ৮০০ ছুঁইছুঁই রাজ্যে।  একদিনে  ২৪২ জন আক্রান্ত হল কলকাতায় (Kolkata)। অগাস্ট - অক্টোবরের মাঝে বারবার সংক্রমণ কমে গিয়েও ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করেছে কোভিড গ্রাফ। তবে এবার সেই গ্রাফও ভাঙল। শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৮৪৬ জন।  

আরও পড়ুন, আজ আকাশ পরিষ্কার কলকাতায়, দক্ষিণবঙ্গে না হলেও উত্তরবঙ্গের ৫ জেলায় হালকা বর্ষণের পূর্বভাস

শুক্রবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ বেড়ে  আড়াইশো ছুঁইছুঁই কলকাতায় । রাজ্যে কোভিড সংক্রমণ এবার ৮৪৬ জনে এসে দাঁড়িয়েছে। তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া এবং কালিংপঙে । এখানে একদিনে ২ আক্রান্ত হয়েছেন। ৩ জন করে আক্রান্ত হয়েছে   আলিপুরদুয়ারে । ৪ জন করে আক্রান্ত হয়েছে ঝাড়গ্রামে। তবে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে ফের কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত  ২৪২। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ১১৬ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে বদল হয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ২৮ জন। কোচবিহারে ১১ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৭০ জন এবং হুগলিতে ৭৯ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৮৪  জন।

আরও পড়ুন, উত্তরাখণ্ডে ট্রেকিংয়ে গিয়ে বাংলার ৫ জনের মৃত্যু, প্রাণ হারালেন ঠাকুরপুকুরের বাসিন্দাও

শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩২০, ১৫৭ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫,১২১ বেড়ে  জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১৮৯ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৬ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ১২ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৪ জন উত্তর ২৪ পরগণা, ৩ জন কলকাতা, ২ জন হুগলি, দক্ষিণ ২৪ পরগণা, পর্ব বর্ধমানে ১ জন করে প্রাণ হারিয়েছেন।  এবার মৃত্যু শূন্য হয়েছে  জলপাইগুড়ি,  আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৫৭৭ জন। বেড়েছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৯২ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৫৭,৮৮২ জন।  রাজ্যে  সুস্থতার হার কমেছে, শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  ৯৮.৩২ শতাংশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Share this article
click me!