Asianet News BanglaAsianet News Bangla

উত্তরাখণ্ডে ট্রেকিংয়ে গিয়ে বাংলার ৫ জনের মৃত্যু, প্রাণ হারালেন ঠাকুরপুকুরের বাসিন্দাও

 উত্তরাখণ্ডে ট্রেকিং করতে গিয়ে বাংলার ৫ জনের মৃত্যু।    উত্তরাখণ্ডে ট্রেকিং করতে যাওয়া ওই ৫ জন মৃতদের মধ্য়ে রয়েছেন ঠাকুরপুকুরের বাসিন্দাও।

 

Five people died from West Bengal as trekking in Uttarakhand RTB
Author
Kolkata, First Published Oct 22, 2021, 2:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 উত্তরাখণ্ডে (Uttarakhand) ট্রেকিং(Trekking) করতে গিয়ে বাংলার ৫ জনের মৃত্যু। উত্তরাখন্ডে প্রাকৃতিক দুর্যোগের জেরে ট্রেকিং করতে গিয়ে বাংলা সহ সারা দেশের অসংখ্য পর্বাতারোহী প্রাণ হারিয়েছেন। অনেকের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে।  উত্তরাখণ্ডে ট্রেকিং করতে যাওয়া ওই ৫ জন মৃতদের মধ্য়ে রয়েছেন  ঠাকুরপুকুরের (Thakurpukur) বাসিন্দাও।

Five people died from West Bengal as trekking in Uttarakhand RTB

আরও পড়ুন, Uttarakhand: ২ জনের মৃতদেহ উদ্ধার করল SDRF, ট্রেকিং টিমের বাকিদের নিয়ে চরম উদ্বেগে বাংলার পরিবার

রাজ্য থেকে  উত্তরাখণ্ডে ট্রেকিং করতে যাওয়া ওই ৫ জনের মৃত্যু  উত্তরাখণ্ডের বাগেশ্বর কন্ট্রোল রুম থেকে নিশ্চিত করা হয়েছে। ইতিমধ্যে উদ্ধার হয়েছে তাঁদের দেহ। মৃত্যু খবর আসতেই শোকস্তব্ধ পরিবার। জানা গিয়েছে,  সাধন বসাক , সাগর দে, সরিত শেখর দাস, প্রীতম রায় এবং সিএস দাস নামের পাঁচ সদস্য উত্তরাখন্ডে ট্রেকিংয়ে গিয়েছিলেন। মেয়ে সমর্পিতা বসাকের সঙ্গে শেষবারের মতো ১১ তারিখ কথা হয়। কিন্তু তারপরেই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তখনও কেউ ভাবেনি যে আর কথা হবে না কোনদিনও। এখানেই শেষ নয়, মর্মান্তিক খবর আরও রয়েছে বাংলার জন্য। উত্তরাখণ্ডে ট্রেকিংয়ে যায় অপর একটি ১১ জনের একটি টিম। তার মধ্যে সাতজনের হলেন বিষ্ণুপুর থানার অন্তর্গত লালপোল থেকে প্রসাদপুর এলাকার বাসিন্দা।  পরিবারের লোকজন এখনও পর্যন্ত সেই ভাবে তাদের খোঁজ খবর পায়নি ।এখনও প্রশাসনের তরফ থেকেও কিছু জানানো হয়নি। বিকাশ মাকাল নামে একজন পর্যটকের মৃত্যু হয়েছে বলে খবর।তাঁর বাড়ি বিষ্ণুপুর এর লাল পলে। বিকাশ বাবুর দেহ ও উদ্ধার হয়েছে ।বাকি ৬ জনের এখনও খোঁজ পাওয়া যায়নি ।

Five people died from West Bengal as trekking in Uttarakhand RTB

আরও পড়ুন, Bangladesh Violence: পুলিশের জালে কুমিল্লার সাম্প্রদায়িক হিংসার মূলচক্রী ইকবাল

 অপরদিকে, উত্তরাখন্ডে ট্রেকিং করতে যাওয়া অন্য একটি টিমের আট  নিখোঁজ সদস্যদের মধ্য়ে  দুজনের মৃতদেহ উদ্ধার করে এসডিআরএফ। বিমানের অনুসন্ধান করতে গিয়ে প্রায় ৪ হাজার ৫ মিটার উচ্চতায় ওই মৃতদেহগুলি খুঁজে পান তাঁরা। ওই আটজনের টিমের মধ্যে একজন দিল্লি এবং বাকিরা পশ্চিমবঙ্গের। এখানেই শেষ, বাংলার বাঁকুড়া জেলার ৭ সদস্যের একটি ট্রেকিং দলও  উত্তরাখণ্ডে গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে।  পুজোর ঠিক আগেই কুলু মানালি ট্রেকিং সেরে বাড়ি ফিরে এসে বাড়িতে পুজো কাটিয়ে ফের নবমীর বিকেলে দুর্গাপুর থেকে দেরাদুনের উদ্দেশ্যে ট্রেন ধরে রওনা দেয়। তখনও যে কেউ জানতো না, কী অপেক্ষা করছে সামনে। জানা গেছে এবারের ট্রেকিং রুট  ছিল উত্তরাখন্ডের হার কি দুন ও রুইনসারা তাল। সেই উদ্দেশ্যে রওনা দেয় এই রাজ্যের ১৫ সদস্যের ট্রেকিং দল। সেই দলে ছিলেন পশ্চিমবঙ্গের বাঁকুড়া জেলার ৭ সদস্য।

"

Five people died from West Bengal as trekking in Uttarakhand RTB

আরও পড়ুন, Bangladesh Violence: পুলিশের জালে কুমিল্লার সাম্প্রদায়িক হিংসার মূলচক্রী ইকবাল

উল্লেখ্য, ইতিমধ্যেই উত্তরাখন্ডে ৬৪ জনের মৃত্যুর খবর মিলেছে। উদ্ধার করা হয়েছে সাড়ে তিন হাজারেরও বেশি মানুষকে। শুধুই প্রকাশ্যে আসছে মৃত্যু ও ধ্বংস্বের ছবি। বুধবার মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি বৃষ্টি-ক্ষতিগ্রস্ত এলাকাগুলির ওপর আকাশপথে পর্যবেক্ষণ চালিয়েছেন। তিনি বলেছেন , কেন্দ্র উদ্ধার অভিযানে সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছে। এনডিআরএফ এবং অন্যান্য দুর্যোগ মোকাবিলা সংস্থা উদ্ধার ও ত্রাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বৃহস্পতিবার গোটা এলাকা আকাশ পথে পরিদর্শন করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios