Coronavirus-দৈনিক সংক্রমণ লাফিয়ে ১ হাজারের পথে রাজ্য়, কলকাতায় কোভিডের বলি ৬


দৈনিক কোভিড সংক্রমণ আগের থেকে লাগামছাড়া বেড়ে ১ হাজারের পথে রাজ্য়ে। একদিনে তিনশো ছুঁইছুঁই কলকাতায়।  

Asianet News Bangla | / Updated: Nov 01 2021, 06:30 AM IST

দৈনিক কোভিড সংক্রমণ (Covid Positive)  আগের থেকে লাগামছাড়া বেড়ে ১ হাজারের পথে রাজ্য়ে। একদিনে তিনশো ছুঁইছুঁই কলকাতায়। তাই স্বাভাবিকভাবেই দীপাবলীর আগে (Diwali)আশঙ্কা বাড়ল। রবিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ ৯১৪ জন।  

আরও পড়ুন, Rajib Banerjee- 'নেওয়াই উচিত হয়নি', রাজীবের তৃণমূল যোগে খুশি নন কল্যাণ, তোপ অর্জুনেরও

রবিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ বেড়ে  ৩০০ ছুঁইছুঁই কলকাতায় । রাজ্যে কোভিড সংক্রমণ এবার ৯১৪  জনে এসে দাঁড়িয়েছে। অগাস্ট - অক্টোবর অবধি সংক্রমণ কমে ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করছিল কোভিড গ্রাফ। কিন্তু অক্টোবারের শেষে এবার সেই যাবতীয় রেকর্ড ভেঙে দিয়ে চিন্তা বাড়িয়ে দিল কলকাতা সহ রাজ্য (kolkata and West bengal)। কলকাতায় একাধিক জায়গায় কোভিডের দ্বিতীয় ডোজের পরেও অনেকে আক্রান্ত হচ্ছেন। তাই কোভিড বিধি কড়াভাবে মেনে চলার কথা বলা হয়েছে।  তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া, কালিংপঙে  । এখানে একদিনে ২ আক্রান্ত হয়েছেন। ৩ জন করে আক্রান্ত হয়েছে ঝাড়গ্রামে।  ৪ জন করে আক্রান্ত হয়েছে  আলিপুরদুয়ারে । আর এবার সবার থেকে অনেকটাই ব্য়বধানে গিয়ে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে ফের কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত  ২৭৪। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ১৪৪ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে বদল হয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ২৩ জন। কোচবিহারে ১০ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৭৩ জন এবং হুগলিতে ৫৮ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৭৫ জন।

আরও পড়ুন, Tripura: 'খুঁটি পুজোটা হয়েছে', ত্রিপুরার সভায় বিপ্লবদেবের সরকারকে 'বিসর্জনের' হুঁশিয়ারি অভিষেকের

রবিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩২২, ৫৪১ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫,১৫২ বেড়ে  জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ২৪৪ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৫ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ১৫ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৬ জন কলকাতা-উত্তর ২৪ পরগণা,১ জন নদিয়া, জলপাইগুড়ি, দক্ষিণ ২৪ পরগণায় ১ জন করে প্রাণ হারিয়েছেন।  এবার মৃত্যু শূন্য হয়েছে  বীরভূম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৮,২৯৬ জন। বেড়েছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯১৩ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৬৫, ৪৭১ জন।  রাজ্যে  সুস্থতার হার  পাঁচ দফায় কমে, রবিবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  ৯৮.২৮ শতাংশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Share this article
click me!