আলিপুর চিড়িয়াখানায় নতুন অতিথি, ফুটফুটে কন্যাসন্তানের জন্ম দিল তৃণা

  • কলকাতার আলিপুর চিড়িয়াখানায়, নতুন অতিথি 
  • নতুন সদস্য আসায় জিরাফের সংখ্যাটা দাঁড়াল ১১ 
  • আলিপুর চিড়িয়াখানায়  শীতের শেষে খুশির মেজাজ 
  • সামনের সপ্তাহে তাকে ছেড়ে দেওয়া হবে দর্শকদের জন্য 

Ritam Talukder | Published : Feb 29, 2020 1:40 PM IST

কলকাতার আলিপুর চিড়িয়াখানার এল নতুন অতিথি। ফুটফুটে কন্যাসন্তানের জন্ম দিল তৃণা। তৃণা আলিপুর চিড়িয়াখানার এক জিরাফ। যাকে ঘিরে আলিপুর চিড়িয়াখানায় খুশির আমেজ। মা ও মেয়ে জিরাফ ছানা এখন দিব্য়ি আছে।

আরও পড়ুন, ঋণ দেওয়ার নামে লক্ষাধিক টাকার প্রতারণা, গ্রেফতার ১

আলিপুর চিড়িয়াখানা সূত্রের খবর,  গত ২৫ ফেব্রুয়ারি একটি মেয়ের জন্ম দিয়েছে জিরাফটি। আলিপুর চিড়িয়াখানায় শেষ শীতে তাই খুশির মেজাজ৷ চিড়িয়াখানার অধিকর্তা আশিস কুমার সামন্ত জানিয়েছেন, 'এ সপ্তাহে তৃণার কাছেই থাকবে বাচ্চাটি। সামনের সপ্তাহে তাকে ছেড়ে দেওয়া হবে দর্শকদের জন্য। তার আগে ওর নামকরণও করা হবে। ইতিমধ্যেই ওর কথা ভেবে আমরা দু'তিনটি নামের তালিকা করে রেখেছি।'

আরও পড়ুন, পুজো দেওয়া হল না কালীঘাটে, বেপরোয়া গাড়ির বলি দর্শনার্থী


সূত্রের খবর, আশিসবাবুই জানালেন, 'প্রথম দিন মায়ের দুধ পায়নি সদ্যোজাত। তাঁকে ওআরএস দেওয়া হয়েছে। পর দিন তাকে দেওয়া হয় মোষের দুধ। তৃতীয় দিন থেকে অবশ্য মায়ের দুধই খাচ্ছে ওই সদ্যোজাত। আপাতত সে সুস্থ৷' চিড়িয়াখানার কর্মীরা জানাচ্ছেন, বাচ্চা হওয়ার পরে যে কোনও মা-ই তাকে আঁকড়ে থাকে। তৃণার ক্ষেত্রেও তার অন্যথা হয়নি। এখন তৃণা বাচ্চাকে কাছছাড়া করছেই না, কোনও চেনা কর্মী ছাড়া কাছে ঘেঁষতেও দিচ্ছে না। আলিপুর চিড়িয়াখানায় ভারতের সব চিড়িয়াখানার মধ্যে সবচেয়ে বেশি। সেখানে এতদিন ১০টি জিরাফ ছিল। তৃণার পরিবারে নতুন সদস্য আসায় সংখ্যাটা বেড়ে  দাঁড়াল ১১।

 

আরও পড়ুন, পিছু ছাড়ছে না আতঙ্ক, বউবাজার বিপর্যয় ঠেকাতে আগাম ব্য়বস্থা মেট্রোর

Share this article
click me!