এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করতে চান অভিষেক, তাহলে কি তৃণমূলের শিয়রে সমন?

ধরনা দিয়ে পড়ে থাকা SSC চাকরিপ্রার্থীদের পাশে অভিষেক বন্দ্যোপাধ্যায়, শুক্রবার তাঁর আন্দোলনকারীদের মঞ্চে যাওয়ার সম্ভাবনা।  

Sahely Sen | / Updated: Jul 28 2022, 08:18 PM IST

শিকড়ে টান পড়তেই কি তড়িঘড়ি পদক্ষেপ? পশ্চিমবঙ্গে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে রাজ্যের সদ্য প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কীর্তি ফাঁস, তারপরেই তাঁর গ্রেফতারি এবং তারও পরে রাজ্য জুড়ে আম জনতার মুখে মুখে শাসকদলের বিরুদ্ধে তীব্র অসন্তোষের ছবি এখন দৈনন্দিন খবর।

এই পরিস্থিতিতে বহুদিন ধরে ধরনা দিয়ে পড়ে থাকা নাজেহাল SSC চাকরিপ্রার্থীদের সঙ্গে এইবার কথা বললেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ময়দান এলাকার মেয়ো রোডে ধরনা মঞ্চে অবস্থানকারীদের সঙ্গে তিনি আগামিকাল অর্থাৎ শুক্রবার নিজে এসে এসে দেখা করবেন বলে জানা গিয়েছে। তার সঙ্গে এও জানা গিয়েছে যে, বৃহস্পতিবারই আন্দোলনকারী শহিদুল্লার সঙ্গে ফোনে কথা বলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়, তিনি চাকরিপ্রার্থীদের সঙ্গে আলোচনাতেও বসতে রাজি হয়েছেন। তবে, কখন, কোথায় এই আলোচনা হবে, তা এখনও স্পষ্ট নয়। প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও নিজে উপস্থিত হয়ে ধর্মতলায় আন্দোলনরত চাকরি প্রার্থীদের সঙ্গে কথা বলেছিলেন।

রাজ্যে শিক্ষক নিয়োগের মামলায় গ্রেফতার তৃণমূলের প্রাক্তন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তাঁর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের একের পর এক বাড়ি থেকে নগদে উদ্ধার কোটি কোটি টাকা। শিক্ষক নিয়োগে বেনিয়মের অভিযোগে হাইকোর্টের কড়া নির্দেশের পর তদন্তে সক্রিয় ইডি, রাজ্য জুড়ে নজরদারি চলছে শাসকদলের একের পর এক নেতা মন্ত্রীদের ওপর। অথচ, বাংলার বঞ্চিত চাকরিপ্রার্থীরা এখনও সেই তিমিরেই। মেয়ো রোডে গান্ধীমূর্তির পাদদেশে বঞ্চনার প্রতিবাদে রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে প্রতিবাদ করতে করতে চাকরিপ্রার্থীরা কাটিয়ে ফেলেছেন প্রায় ৫০০ দিন। অবশেষে ৫০১ দিনের দিন তাঁদের চোখে কিঞ্চিৎ আশার আলো। যদিও আন্দোলনকারীদের অভিযোগ এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে এসে প্রতিশ্রুতি দেওয়া সত্ত্বেও এখনও শিক্ষক নিয়োগের ক্ষেত্রে রাজ্য সরকারের কাজে তেমন কোনও গতি নেই।

তবে আজ, গান্ধী মূর্তির নিচে অবস্থানরত এসএসসি চাকরি প্রার্থীদের সঙ্গে দেখা করে আলোচনার মাধ্যমে সুবিচার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দোপাধ্যায়। আজ দুপুরে তিনি ফোন করেন আন্দোলনকারী নেতাদের । তাঁদের সঙ্গে বৈঠকে বসার প্রতিশ্রুতিও দিয়েছেন অভিষেক। আন্দোলনরত প্রিয়াঙ্কা সাউ জানিয়েছেন, অভিষেক বন্দোপাধ্যায়ের ফোন পেয়ে তাঁরা খুশি। সুবিচার পাবেন, এই আশাই করছেন।
 
সব শেষে, নিয়োগে অত্যধিক বিলম্ব সম্বন্ধে প্রশ্ন করা হলে শহিদুল্লা এই অবস্থাকে নিজেদের ভাগ্যের পরিহাস বলেই মেনে নিয়েছেন। তবে, তিনি আশান্বিত যে বিলম্বিত হলেও তাঁদের সমস্যার সমাধান মিলবে। মেধাতালিকার প্রত্যেক প্রার্থীর নিয়োগ নিশ্চিত রূপে পেতে চান তিনি। ঘাসফুল শিবিরের দুর্নীতি প্রসঙ্গে তাঁর বক্তব্য, তৃণমূলের অন্দরে দুর্নীতি হলে সেটা সেই দলেরই নিজস্ব বিষয়, তবে, বিচারবিভাগ চাকরিপ্রার্থীদের সাথে আছে এবং অত্যন্ত তৎপরতার সঙ্গে কাজ করছে।  

আরও পড়ুন-
'বাংলা নিজের রাস্তা নিজেই বানাবে', ২১এর মঞ্চ থেকে বিজেপিকে আক্রমণ অভিষেকের- রইল সেরা মন্তব্য
দলীয় পদও খোয়াবেন পার্থ চট্টোপাধ্যায়? কুণালের পোস্টের পর জল্পনা উস্কে তৃণমূলের বৈঠক ডাকলেন অভিষেক
বিষবৃক্ষে পরিণত হয়েছে মমতার মন্ত্রিসভা, পদত্যাগ করতে হতে পারে সমস্ত মন্ত্রীকে, 'তারপর কী'

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'সুজিত চোর আর আপনি সাধু এটা হতে পারে না' মমতাকে তীব্র কটাক্ষ শুভেন্দুর
Taki Hawker Eviction: মুখ্যমন্ত্রীর একমাস সময় দেওয়ার পরও, হাসনাবাদ বাজারে হকার উচ্ছেদ অভিযান পুলিশের
Sukanta Majumdar : কেন হকার উচ্ছেদ! খেলা ধরে ফেললেন সুকান্ত, কারণ জানলে চমকে উঠবেন! দেখুন
Murshidabad Soil Mafia :জলঙ্গী তে মাটি মাফিয়ার দৌরাত্ম্য, অবাধে চলছে মাটি পাচার! ।
Bankura : তুলকালাম! মিডডে মিলের খাবারে আস্ত বিছে! জানাজানি হতেই পালাল শিক্ষক, তারপর...