ফের আগুন লেকটাউন 'জয়া' সিনেমা হলে, কালো ধোঁয়ার ঢাকল এলাকা, ঘটনাস্থলে দমকলের ২ ইঞ্জিন

  •  ৪৮ ঘন্টা পেরোতে না পেরোতেই ফের আগুন 
  • রবিবার দুপুরে আচমকাই ধোঁয়া বেরোতে দেখা যায়  
  • ঘটনাস্থলে পৌছে গিয়েছে  দমকলের দুটি ইঞ্জিন  
  • কুলিং প্রসেস থেকেই এই ঘটনা, দাবি দমকল বাহিনীর 
     

Asianet News Bangla | Published : Jul 4, 2021 11:01 AM IST

ফের আগুন লাগল লেকটাউনের জয়া সিনেমা হলে। ৪৮ ঘন্টা পেরোতে না পেরোতেই ভয়াবহ আগুন পিছু ছাড়ল না। রবিবার দুপুরে আচমকাই সিনেমা হল থেকে কালো ধোঁয়া বেরোতে দেখা যায়। মুহূর্তে আতঙ্ক গ্রাস করে। খবর পৌছতেই ঘটনাস্থলে পৌছে গিয়েছে  দমকলের দুটি ইঞ্জিন।  

আরও পড়ুন, পুজোয় বড় উপহার, অক্টোবারেরই চালু হতে চলেছে শিয়ালদহ মেট্রো স্টেশন

 

 


স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, রবিবার দুপুরে এই সিনেমা হলের দোতলা থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। মুহূর্তেই তাঁরা আতঙ্কিত হয়ে পড়েন। উল্লেখ্য, শুক্রবার রাত প্রায় সাড়ে ৯ টা নাগাদ লেলিহান শিখা ছড়িয়ে পড়ে লেকটাউনের জয়া সিনেমা হলে। সেদিন আগুন লাগার খবর পেতেই  ঘটনাস্থলে ছুটে আসে দমকলের ১৫ টি ইঞ্জিন। ততক্ষণে প্রায় ভস্মীভূত হয়ে গিয়েছে মিনি জয়া এবং লাগোয়া জয়া সিনেমা হল। অগ্নিদগ্ধ হয়েছেন সিনেমা হলের গেটে নিরাপত্তারক্ষী মুন্না সিং এবং তাঁর স্ত্রী অনিতা সিং। আগুন লাগার সময় হলের একটি অংশে ছিলেন তাঁরা।  কিন্তু আগুন নেভানোর পথে বাধা হয়ে দাঁড়ায় একাধিক বড় গাছ। সেই গাছের ডাল কেটে শুরু হয় যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ। বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেওয়া হয় এলাকা। বিধ্বংস আগুনে অগ্নিদগ্ধ হন ওই দম্পতি। সেদিন মিনি-জয়ার স্ক্রিন টু-তে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে। লেলিহান শিখায় এই হলটির ৯৫ শতাংশই পুড়ে গিয়েছে ।  

 

 

 আরও পড়ুন, মা আসছে, দুর্গাপুজোর নয়া গাইড লাইন ঠিক করতে বৈঠকের ডাক 'ফোরাম ফর দুর্গোৎসব'-র


রবিবার দুপুর দুটো নাগাদ ফের দোতালা থেকে কালো ধোঁয়া বেরোতে দেখা যায়। ঘটনাস্থলে দমকলের ২ ইঞ্জিন এসে পৌছয়। আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে খবর পাওয়া গিয়েছে। তবুও কালো ধোঁয়াল ঢেকেছে চারিদিক। অগ্নিকাণ্ড নিয়ে দমকল বাহিনীর ব্যাখ্যা, কুলিং প্রসেস চলাকালীন এসব ক্ষেত্রে অনেকসময়ই পকেট ফায়ার দেখা যায়। ছোট্টো জায়গা থেকে আগুন এবং ধোঁয়া বের হয়। তবে তাঁতে তেমন আতঙ্কের কিছু নেই। দগ্ধ সিনেমা হলটি সংষ্কার করে নতুন করে খোলার পরিকল্পনা রয়েছে মালিক পক্ষের। 

Share this article
click me!