Fraud Case: কলকাতা পুলিশের জালে ফের ভুয়ো IPS, প্রতারণার অভিযোগে গ্রেফতার ১


কলকাতা পুলিশের জালে এবার আরও এক ভুয়ো আইপিএস অফিসার। ধৃতকে জেরার জন্য নিজেদের হেফাজতে জিজ্ঞাসাবাদের ভাবনা তদন্তকারীদের।

Asianet News Bangla | Published : Aug 6, 2021 7:45 AM IST / Updated: Aug 06 2021, 01:37 PM IST

কলকাতা পুলিশের জালে এবার আরও এক ভুয়ো আইপিএস অফিসার। ধৃত অঙ্কিত কুমার সিং নিজেকে সাইবার ক্রাইম থানার অফিসার বলে সবাই পরিচয় দিত। এবং পরিচয়ের আড়ালেই চলত প্রতারণা। শুক্রবার ধৃতকে আদালতে পেশ করবে পুলিশ। 

আরও পড়ুন, বর্ধমানে স্ত্রীকে গলা কেটে খুন, একই ছুরিতে আত্মহত্যার চেষ্টা স্বামীরও

পুলিশ সূত্রে খবর, ধৃত অঙ্কিত কুমার সিং নিজেকে সাইবার ক্রাইম থানার অফিসার বলে সবাই পরিচয় দিত। দাবি করত টাকা বিনিময়ে সাইবার ক্রাইম দায়ের হওয়া মামলার নিষ্পত্তি করে দিতে পারে সে। কারও থেকে ২০ হাজার , আবার কারও থেকে এক লক্ষ টাকাও দাবি করে অভিযুক্ত। টাকা দিতে রাজি না হলে হুমকিও চালাত অঙ্কিত। দীর্ঘদিন ঘরে কলকাতা পুলিশের লোগো ব্যবহার করেই প্রতারণা চালিয়ে যাচ্ছিল ওই যুবক। বেশ কয়েকদিন ধরে ভুয়ো আইপিএস অফিসার অঙ্কিতের বিরুদ্ধে অভিযোগ জমা পড়েছিল। এরপরেই অভিযুক্ত ট্র্যাক করা শুরু করে পুলিশ। একাধিকবার ফোন নম্বরও বদল করে সে। অবশেষে বৃহস্পতিবার রাতে বালি থেকে  অঙ্কিত কুমার সিং গ্রেফতার করে পুলিশ। শুক্রবার ব্য়াঙ্কশাল কোর্টে তুলবে কলকাতা পুলিশ। ধৃতকে জেরার জন্য নিজেদের হেফাজতে জিজ্ঞাসাবাদের ভাবনা তদন্তকারীদের।

"

আরও পড়ুন, ব্য়াঙ্ক লোনের নামে লক্ষাধিক টাকার প্রতারণা, কালীঘাট-বেহালা থেকে ৩ মহিলা সহ গ্রেফতার ৮

 প্রসঙ্গত, ভোটের পর থেকে ভুয়ো আইএএস দেবাঞ্জন কাণ্ড ফাঁস হবার পর থেকেই নড়ে বসেছে রাজ্য প্রসাশন। ইতিমধ্যেই ভুয়ো আইপিএস, ভুয়ো সিবিআই আধিকারিক, মানবাধিকার কমিশনের কর্মী, এমনকি ন্যাশনাল ক্রাইম ব্য়ুরোর ভুয়ো আধিকারিকও পুলিশের জালে ধরা পড়েছে। শহরের রাস্তায় কড়া নজর রাখা হচ্ছে নীল বাতি গাড়ি কিংবা রাজ্য-কেন্দ্রের নামে লেখা স্টিকার এবং নেমপ্লেটে। গাড়ি থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আর এতে সহয়োগিতাও করছে প্রকৃত নীলগাড়ির বড় কর্তারা। তবে মাঝে মাঝে মধ্যে বেগতিক দেখলে পুলিশ গাড়ি থামাতেই ধরা পড়ছে একের পর এক ভুয়ো গুণধরেরা। কখনও আইপিএস বা ভারত সরকার-রাজ্য সরকারের শীর্ষ পদে নামাঙ্কিত করে গাড়ির উপরে রাখছে দুষ্কৃতিরা। এখনও অবধি একাধিক প্রতারকের পর্দা ফাঁস করেছেন কলকাতা ও রাজ্য পুলিশ। 
 

   আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!