ব্য়াঙ্ক লোনের নামে লক্ষাধিক টাকার প্রতারণা, কালীঘাট-বেহালা থেকে ৩ মহিলা সহ গ্রেফতার ৮


 ব্যাঙ্কে লোন করিয়ে দেওয়ার নামে লক্ষাধিক টাকার আর্থিক প্রতারণা। ঘটনার তদন্তে নেমে কালীঘাট ও বেহালা এলাকা থেকে মোট ৮জনকে গ্রেফতার করল নরেন্দ্রপুর থানার পুলিশ।

Asianet News Bangla | Published : Aug 6, 2021 4:37 AM IST / Updated: Aug 06 2021, 10:23 AM IST


 ব্যাঙ্কে লোন করিয়ে দেওয়ার নামে লক্ষাধিক টাকার আর্থিক প্রতারণা। ঘটনার তদন্তে নেমে কালীঘাট ও বেহালা এলাকা থেকে মোট ৮জনকে গ্রেফতার করল নরেন্দ্রপুর থানার পুলিশ। ধৃতদের মধ্যে তিনজন মহিলাও রয়েছেন।  

আরও পড়ুুন, কাকভোরে ট্যাঙ্কার ফেটে কার্বন ডাই অক্সাইড লিক, ঘটনাস্থলে দমকলের ২ ইঞ্জিন, আতঙ্ক বর্ধমানে

কালীঘাটের বাসিন্দা ফাল্গুনী ঠক্কর নামে এক মহিলা এই চক্রের মূল পান্ডা বলে জানা গিয়েছে। পুলিশ সুত্রে খবর বর্তমান পরিস্থিতির সুযোগ নিয়ে সহজে ব্যাঙ্ক থেকে লোন করিয়ে দেওয়ার টোপ দিত তারা। কাস্টমার রাজি হলেই তাদের কাছ থেকে নেওয়া হত ডকুমেন্টস। লোনের প্রসেসিংয়ের জন্য নেওয়া হত ৫ হাজার টাকা। তারপর কারোর ৬ লাখ আবার কারোর ৮ লাখ টাকা লোন ব্যাঙ্ক থেকে মঞ্জুর করাত। লোনের টাকাও ইন্সুইরেন্সের নাম করে এবং কম ইন্টারেস্টে আরও বেশী অ্যামাউন্টের টাকা তারা পাবে এই প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে লোনের টাকাও নিয়ে নেওয়া হত। এই ঘটনায় নরেন্দ্রপুর থানায় অভিযোগ দায়ের করে প্রতারিতরা। 

আরও পড়ুন, ওড়নার আড়ালেই চলত মাদক পাচার, বারুইপুরে ১ কোটি টাকার হেরোইন সহ গ্রেফতার মহিলা

ঘটনার তদন্তে নেমে কালীঘাট এলাকা থেকে শাহরুখ হেলা, বিশাল বাল্মিকী, অভিষেক নন্দী, বেবি সিং, অরুন কুমার দাস, ফাল্গুনী টক্কর, টিঙ্কা দেবী ও বেহালা থেকে বাবু রহমান নামে মোট ৮ জনকে গ্রেফতার করেছে। ধৃতদের শুক্রবার বারুইপুর আদালতে তোলা হলে তাদের নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করার আবেদন জানাবে পুলিশ। প্রসঙ্গত ইদানিংকালে প্রতারণার ঘটনা অনেক বেড়ে গিয়েছে। ফোন করে হোক কিংবা এটিমে সাহায্য করার নামে শহরে প্রতারণা বেড়েছে। তারই পাশে মাথা চাড়া দিয়েছে ভুয়ো অফিসার হয়ে টাকা হাতানোর চক্র। তবে কলকাতা এবং রাজ্য পুলিশ বিষয়ে সক্রিয় ভূমিকা ্গ্রহণ করেছে।

     আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!