সোমবার থেকে খোলা থাকছে সব ব্যাঙ্ক, লকডাউনে সুবিধা দিতেই সিদ্ধান্ত

  • লকডাউনের মধ্য়েও খোলা থাকবে সব ব্যাঙ্ক 
  • সাধারণ মানুষকে পরিষেবা দিতেই এই সিদ্ধান্ত
  • সোমবার থেকেই পাওয়া যাবে সব ব্যাঙ্কের পরিষেবা
  •  সোশ্য়াল ডিস্ট্যান্সিং মেনে যথাযথ ব্য়বস্থা রাখা হবে ব্যাংকে 

Asianet News Bangla | Published : Mar 29, 2020 9:17 AM IST / Updated: Mar 29 2020, 03:55 PM IST

লকডাউনের মধ্য়েও খোলা থাকবে সব ব্যাঙ্ক। সাধারণ মানুষকে পরিষেবা দিতেই এই সিদ্ধান্ত নিয়েছে সরকার। সোমবার থেকেই পাওয়া যাবে সব ব্যাঙ্কের পরিষেবা। তবে সোশ্য়াল ডিস্ট্যান্সিং মেনে যথাযথ ব্য়বস্থা রাখা হবে ব্যাঙ্কগুলিতে। 

রাজ্য়ের প্রথম করোনা আক্রান্তের রিপোর্ট নেগেটিভ, ক্রমশ সুস্থ আমলা পুত্র

কদিন আগেই লকডাউনে ব্যাংক পরিষেবা দেওয়ার কথা বললেও  বেশকিছু বিধিনিষেধ জারি করেছে ব্যাঙ্কিং সেক্টর। নতুন নির্দেশনামায় বলা হয়, আপাতত সকাল ১০ টা থেকে দুপুর ২টো পর্যন্ত খোলা থাকবে ব্যাংক পরিষেবা। তবে সব ব্যাঙ্কের সব ব্রাঞ্চ খোলা পাবে না গ্রাহকরা। প্রতিটি  ব্যাঙ্কেরই ৫ কিলোমিটার অন্তর খোলা থাকবে একটি শাখা। এই নিয়ম লাগু হয়েছে সব ব্য়াঙ্কের ক্ষেত্রেই।

৪জনের বেশি ঢুকতে বাধা শ্মশানে, করোনা রুখতে নয়া বিধি পুরসভার.

কিন্তু  এবার সেপথে হাঁটেনি ইন্ডিয়ান ব্যাঙ্কিং অ্যাসোশিয়েশন। মূলত, একাধিক গরিব কল্যাণ প্রকল্পে টাকা দেওয়ার কথা বলেছে মোদী সরকার। আপাতত তারই হিসেব কষছে ব্যাঙ্কিং অ্যাসোশিয়েশন। সেকারণেই আগের মতো সোমবার থেকে সম্পূর্ণ পরিষেবা দেবে ব্যাঙ্কগুলি। গ্রামের দিকে যেরকম একদিন অন্তর  ব্যাঙ্ক খোলা থাকছিল এবার থেকে আর সেরকম হবে না। রোজই ব্যাঙ্ক খোলা থাকবে। শহরেও সব ব্যাঙ্কের শাখাই খোলা থাকবে। কোনও নির্দিষ্ট সীমা অন্তর ব্যাঙ্ক খোলা রাখার কথা বলেনি অ্যাসোসিয়েশন। 

এই মুহূর্তে কলকাতার সেরা ১০ খবর,যা আপনাকে ভাবাবেই.

করোনা ভাইরাস মোকাবিলায় ব্যাঙ্কে না এসে এখন ডিজিটাল লেনদেন করতে পরামর্শ দিচ্ছে কর্তৃপক্ষ। বেশিরভাগ ক্ষেত্রেই ব্যাঙ্কে গেলে তাদের অ্যাপ স্মার্ট ফোনে ডাউনলোড করিয়ে দেওয়া হচ্ছে। ভাইরাস মোকাবিলায় কদিন আগে একই কথা বলেছিলেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সময়ে দেশবাসীকে ডিজিটাল লেনদেনে উৎসাহ দেন তিনি।

সোমবার বিকেল পাঁচটা থেকে রাজ্য় জুড়ে শুরু হয়েছে লক ডাউন। তবে হাজার সচেতনমূলক প্রচারেও কাজ হচ্ছে না। কলকাতার বুকেই লকটাউন না মেনে ঘুরে বেড়াচ্ছে বেপরোয়া লোকজন। শেষমেশ কঠোর হতে হয়েছে কলকাতা পুলিশকে। লকডাউন না মানায় গ্রেফতার করা হয়েছে হাজারের বেশি। ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধরা প্রয়োগ করা হয়েছে বেশিরভাগ ক্ষেত্রে।

Share this article
click me!