KBCর মঞ্চেই স্বপ্নপুরণ কলকাতার চিকিৎসক সঞ্চালি চক্রবর্তীর, লক্ষ লক্ষ টাকা তিনি কী করবেন তাও জানিয়েছেন

কলকাতার শিশুরোগ বিশেষজ্ঞ সঞ্চালির চক্রবর্তীর কথায় চিকিৎসক একটি মহৎ পেশা। সেই কাজেই তিনি ব্রতী। আর তিনি কেবিসির মঞ্চে এসেছেন নিজের স্বপ্ন পুরণ করতে।

Asianet News Bangla | Published : Sep 15, 2021 2:47 PM IST

তিনি চিকিৎসক। আবার কৌন বনেগা ক্রোড়পতি সিজিন ১৩তে অমিতাভ বচ্চনের সঙ্গে হটশিট শেয়ার করেছিলেন। সেখানে তিনি ৬ লক্ষ ৪০ হাজার টাকাও জিতেছিলেন। তিনি কলকাতার চিকিৎসক সঞ্চালি চক্রবর্তী। তিনি জানিয়এছেন তিনি তাঁর ইচ্ছেপুরণের জন্যই KBC13 এর মঞ্চে হাজির হয়েছিলেন। সেখানেই তিনি জানিয়েছেন এক লক্ষ লক্ষ টাকা তিনি কী ভাবে খরচ করবেন। 


কলকাতার শিশুরোগ বিশেষজ্ঞ সঞ্চালির চক্রবর্তীর কথায় চিকিৎসক একটি মহৎ পেশা। সেই কাজেই তিনি ব্রতী। আর তিনি কেবিসির মঞ্চে এসেছেন নিজের স্বপ্ন পুরণ করতে। তিনি জানিয়েছেন তাঁর জীবনের মূল লক্ষ্যই হল অবহেলিত বা সুবিধেবঞ্চিত শিশুজের শিক্ষা প্রদান করা। আর সেই কারণেই তিনি একটি হোটেল তৈরি করতে চান। অবহেলিত শিশুদের জন্য তিনি আজীবন কাজ করে যেতে চান বলেও জানিয়েছেন। তিনি কলকাতার একটি সরকারি হাসপাতালে শিশুরোগ বিশেষজ্ঞ হিসেবে কাজ করেন। অনুষ্ঠানেও তিনি জানিয়েছেন শিশুদের শারীরিক,আচরণগত আর মানসিক বিকাশ করা তাঁর কাজ। তবে এই অনুষ্ঠানে ৬ লক্ষ ৪০ হাজার টাকা জেতার পরই তিনি বেরিয়ে যান। ১২ লক্ষের জন্য যে প্রশ্ন তার উত্তর সম্পর্কে তিনি নিশ্চিত ছিলেন না। সেই কারণে ৫০-৫০ লাইফ লাইন থাকা সত্ত্বেও তিনি ঝুঁকি নেননি। 

১০০ শতাংশ বিদেশি বিনিয়োগ, টেলিকম সেক্টরকে বাঁচাতে প্রধানন্ত্রী মোদীর নেতৃত্বে বড় সিদ্ধান্ত মন্ত্রিসভার

Watch Video: ডাক্তারবাবুর স্বস্তির নাচ, কাফিল খান মামলায় কিছুটা হলেও কোনঠাসা যোগী সরকার

২০১৬ সালে চিনের গুয়াংঝো সাউদার্ন মেডিক্যাল ইউনিভার্সিটি থেকে এমবিবিএস পাশ করেন। তারপর তিন বছর পেডিয়াট্রিক রেসিডেন্সি পোগ্রামের সঙ্গে যুক্ত ছিলেন। কলকাতার পোস্ট গ্র্য়াজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্য়ান্ড রিসার্চ ইনস্টিটুইট এবং SSKM থেকে ডক্টরেট করেন। 

Travel: নামেই Dead Sea, ডুবতে পারেন না কেউ, বিশ্বের ৭ লবণ হ্রদের মনোরম দৃশ্য মন ভালো করে দেবে আপনারও

অনুষ্ঠানেই তিনি জানিয়েছেন ৫লক্ষ ৪০ হাজার টাকা জেতা তাঁর জীবনের অন্যতম সেরা দিন। অমিতাভ বচ্চনের সঙ্গে এক মঞ্চে থাকাটাই বিশেষ ব্যাপার বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও জানিয়েছেন তিনি সবসময়ই অবহেলিত শিশুদের উন্নয়নের লক্ষ্যে কাজ করেন। আর ওই টাকায় তিনি দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করতে পারেবেন। হোটেল নির্মাণও তাঁর একটি স্বপ্ন বলেও জানিয়েছেন তিনি। 

Share this article
click me!