ফের বড়সড় ব্যাঙ্ক জালিয়াতি, হোম লোন নিতে গিয়ে সর্বস্ব খোয়ালেন বেহালার যুবক

বেশ কিছুদিন ধরে বাড়ি কেনার জন্য টাকা জমিয়েছিলেন ওই যুবক। তবে যত টাকা তিনি জমিয়েছিলেন তা বাড়ি কেনার জন্য যথেষ্ট ছিল না। এদিকে সম্প্রতি হঠাৎই সুকুয়ানথ কুমার রামের ফোনে ফোন আসে লোনের জন্য।

Jaydeep Das | Published : Feb 17, 2022 2:57 PM IST / Updated: Feb 17 2022, 10:37 PM IST

দিন যত যাচ্ছে তথ্যই নিত্যনতুন পদ্ধতিতে জালিয়াতি করে চলেছে প্রতারকেরা। কখনও সাইবার ক্রাইম তো কখনও পুরনো পদ্ধতি, সব নিয়েই চলছে জালিয়াতদের দৌরাত্ম্য। এমতাবস্থায় এবার বেহালায় আবারও লক্ষ ৪৮ হাজার টাকার ব্যাঙ্ক জালিয়াতির খবর সামনে আসছে। প্রতারণার শিকার হয়েছেন বেহালার যুবক সুকুয়ানাথ কুমার রাম। সূত্রের খবর, বেশ কিছুদিন ধরে বাড়ি কেনার জন্য টাকা জমিয়েছিলেন ওই যুবক। তবে যত টাকা তিনি জমিয়েছিলেন তা বাড়ি কেনার জন্য যথেষ্ট ছিল না। এদিকে সম্প্রতি হঠাৎই সুকুয়ানথ কুমার রামের ফোনে ফোন আসে লোনের জন্য। সেখানেই লোন প্রদানকারী এক বেনামী সংস্থার সঙ্গে তার কথা হয় জানা যায়।

তবে সুকুয়ানাথ বাবুর কাছে নাকি হোম লোনের জন্য পর্যাপ্ত  কাগজ  ছিল না। তখনই লোন প্রদানকারী সংস্থার আধিকারিকেরা তার কাছ থেকে ব্যাঙ্কের ক্যানসেল চেক আর ব্যাঙ্কের পাস বইয়ের ডিটেলস চান। সেই মতো বেহালার একটি জায়গায় দুই ব্যক্তি সুকুয়ানাথ বাবুর সাথে দেখা করেন বলেও জানা যায়। তারপর তাঁর কাছ থেকে ব্যাঙ্কের পাস বইয়ের ডিটেইলস আর ক্যানসেল চেক নেয়। ক্যানসেল চেক দেওয়ার সময় তার কাছে পেন না থাকায় লোন প্রদানকারী সংস্থার ব্যক্তির কাছ থেকে পেন নিয়ে ব্যবহার করেছিলেন তিনি। আর সেখানেই ঘটে বিপত্তি। সুকুয়ানথ বাবুর অভিযোগ এই ঘটনার একদিন পর ব্যাংক একাউন্ট থেকে লক্ষ 48 হাজার ৫০০ টাকা তুলে নেওয়া হয়। যা দেখে শুরুতেই ভিরমি খান তিনি। তড়িঘড়ি যোগাযোগ করেন ব্যাঙ্কের সঙ্গে।

আরও পড়ুন- মার্চেই কাশ্মীরে পা রাখছেন মোদী, হাজার কোটির বিনিয়োগের প্রতিশ্রুতি

আরও পড়ুন- ‘বিজেপিকে ভোট দিলেই হোলিতে বাড়ি বাড়ি ফ্রি গ্যাস’, উত্তরপ্রদেশের জনসভায় ‘শাহ অফার’ ঘিরে জোর চর্চা

ব্যাঙ্কে গেলে ব্যাঙ্কের আধিকারিকেরা তাকে জানান কিছুক্ষণ আগেই নাকি দুজন এসে টাকা তুলে নিয়ে গেছে। এরপরই পুলিশের দ্বারস্থ হন বেহালার ওই যুবক। অভিযোগ দায়ের করেন পর্ণশ্রী থানায়। লালবাজার সাইবার সেল পুরো ঘটনাটি তদন্ত নেমেছে বলে জানা যাচ্ছে। ঘটনা প্রসঙ্গে বলতে গিয়ে বেহালার প্রতারিত যুবক বলেন, ওরা পার্সোনাল লোনের জন্য আমাকে ফোন করত। আমি শুরুতে ওদের হোম লোনের কথা বললে ওরা আমাকে পার্সোনাল লোন দিতে চায়। আমি তাতে রাজি হই। তারপরই আমার থেকে ক্যানসেল চেক ও ব্যাঙ্কের ড়িটেলস নেয়। কিন্তু তারপর যে এত বড় ক্ষতি হয়ে যাবে বুঝতে পারিনি।

আরও পড়ুন- বাইপাসের ধারে মহিলার মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য, পরিচয় নিয়ে ধন্দে পুলিশ

Share this article
click me!