শাহ-সফরের পরেই বাংলায় আসছেন জেপি নাড্ডা, বঙ্গ বিজেপির অন্দরের আগুন নিভবে কি

 শাহ-সফরের পরেই বাংলায় আসতে চলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। গেরুয়া শিবিরেরর ডামাডোল পরিস্থিতির উদ্ধারে বঙ্গবিজেপির রাজ্য কর্মসিমিতির বৈঠকে আসতে চলেছেন জেপি নাড্ডা।  

Web Desk - ANB | Published : May 11, 2022 1:05 PM IST

 শাহ-সফরের পরেই বাংলায় আসতে চলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। গেরুয়া শিবিরেরর ডামাডোল পরিস্থিতির উদ্ধারে বঙ্গবিজেপির রাজ্য কর্মসিমিতির বৈঠকে আসতে চলেছেন জেপি নাড্ডা। দলের একের পর নির্বাচন, উপনির্বাচনে হেরে জটিল পরিস্থিতি বঙ্গ বিজেপিতে। তার উপর শুরু হয়েছে ইস্তফার লাইন। অন্দরের বিতর্ক বাইরে বেরিয়ে আসছে। টুইটে একে অপরের বিরুদ্ধে কাঁদা ছোঁড়াছুড়ি করছেন অনেকেই। তবে এহেন পরিস্থিতির মাঝেই রাজ্য সফরে আসছে জেপি নাড্ডা।

কলকাতায়  বঙ্গবিজেপির রাজ্য কর্মসিমিতির বৈঠক হবে। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এবং সাধারণ সম্পাদক (সংগঠন) বিএল সন্তোষ আসবেন। ওই দুই শীর্ষ নেতার কাছে সময় চেয়েছে রাজ্য বিজেপি নের্তৃত্ব। তাঁদের সময় মতই রাজ্যকমিটির বৈঠকের দিন ঠিক করা হবে। এদিকে বঙ্গ বিজেপিতে পুরোনো-নতুন দ্বন্দ্বে জর্জরিত দল।পুরোনো নেতা-কর্মীদের বড় অংশ বসে গিয়েছেন। এই পরিস্থিতিতে বঙ্গবিজেপির রাজ্য কর্মসিমিতির বৈঠক খুবই গুরুত্বপূর্ণ। তাই দলের হাল ফেরাতে আসছেন নাড্ডা বলেই সূত্র মারফত জানা গিয়েছে। দলের বিদ্রোহ থামাতে কী পদক্ষেপ নেন নাড্ডা , সেই দিকেই নজর রাজনৈতিক মহলের।

আরও পড়ুন, 'যিনি আমাকে হারানোর চেষ্টা চালিয়েছেন, এখন আমি তাঁরও বিধায়ক', শপথ নিতে এসে খোঁচা বাবুলের

অপরদিকে, গত সপ্তাহেই রাজ্য সফরে এসেছিলেন অমিত শাহ। দুই দিনের রাজ্যের সফরের প্রথমদিনেই তিনি উত্তরবঙ্গে যান। গতসপ্তাহে শুক্রবার তিনি কলকাতায় ফেরেন। তবে সফর সূচি বদলে দেন। কারণ এরই মাঝে আসে কাশীপুরের বিজেপি নেতার রহস্য মৃত্যু, দেহ উদ্ধারের ঘটনা। যা নিয়ে কম জল গড়ায়নি।  কাশীপুরে নিহত বিজেপি কর্মীর বাড়িতে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সাংবাদিকদের বলেন, 'ভারতীয় জনতা পার্টি নিহত অর্জুন চৌরাসিয়ার পরিবারের পাশে থাকবে। এই ঘটনায় সরকারের থেকে রিপোর্ট তলব করা হয়েছে', বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। রাজ্য বিজেপির তরফে বিস্ফোরক টুইট করে অভিযোগ করেছে, 'উত্তর কলকাতার কাশীপুর বিধানসভার যুব মোর্চার সভাপতি অর্জুন চৌরাসিয়াকে হত্যা করে , পরে ঝুলি দিয়ে চলে গিয়েছে তৃণমূলের হার্মাদরা।' মূলত অমিত শাহ-র সফরের মাঝেই এদিন কাশীপুরে বিজেপির কর্মী ঝুলন্ত দেহ উদ্ধার হয়। তাই কলকাতা ফিরে তিনি ওই ঘটনাস্থলে যান।

আরও পড়ুন, ফিরহাদের বাড়িতে এবার প্রসেনজিৎ, সৌরভ জল্পনার পর জল কোন দিকে ? কী বললেন মেয়র

প্রসঙ্গত, নির্বাচনের ফলের আগের রাশিয়া-ইউক্রেন যুদ্ধে আটকে থাকা ভারতীয়দের ইস্যুতে অমিত শাহকে তোপ দেগেছিলেন মমতা। ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনের আগে শাহ বলেছিলেন,  ' ৫ রাজ্যের নির্বাচনের মাঝেই এই যুদ্ধ পরিস্থিতি সৃষ্টি হওয়ায় সরকারের কাজের ইতিবাচক প্রভাব পড়বে নির্বাচনের ফলেও।' স্বাভাবিকভাবে সেই কথা মিলেও গিয়েছে। একাধিক রাজ্যেই বড়সড় সংখ্যায় আসন জিতে বসে রয়েছে বিজেপি। সেখানে কংগ্রেস, সদ্য অংশ নেওয়া তৃণমূল প্রায় নিশ্চিহ্ন। এদিকে পশ্চিমবঙ্গে কিছুতেই আসন বাড়ছে না বিজেপি। একের পর এক নির্বাচন, উপনির্বাচনে হেরে জটিল পরিস্থিতি বঙ্গ বিজেপিতে। এহেন  জটিল পরিস্থিতিতে অমিত শাহ-র পর এবার নাড্ডা-র রাজ্যে আসা যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

আরও পড়ুন, দুপুর পেরোতেই আকাশ ঢাকল কালো মেঘে, ঘূর্ণীঝড় অশনির জেরে তেড়েফুঁড়ে বৃষ্টি কলকাতা-সহ রাজ্যে

Read more Articles on
Share this article
click me!