বিপুল ঋণ সত্ত্বেও কার্নিভাল, কবিতার ছন্দে রাজ্যকে বিঁধলেন বিজেপি নেতা রুদ্রনীল ঘোষ

সম্প্রতি নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি কবিতা পোস্ট করেছেন রুদ্রনীল। যার সারমর্ম হল রাজ্যের মাথায় কোটি কোটি টাকার ঋণ, তবু দুর্গাপুজোয় বিপুল খরচা করতে পিছপা হচ্ছে না রাজ্য।

Ishanee Dhar | Published : Oct 8, 2022 1:03 PM IST / Updated: Oct 08 2022, 10:44 PM IST

দুর্গাপুজোর কার্নিভালের মুখেই ফের সরব হলেন বিজেপি নেতা তথা অভিনেতা রুদ্রনীল ঘোষ। রাজ্যের বিপুল ঋণের বোঝা থাকা সত্ত্বেও কীভাবে এত ধুমধাম করে কার্নিভালের সিদ্ধান্ত নিল রাজ্য সেই প্রশ্ন তুলে এবার কবিতার ছন্দে রাজ্য সরকারকে বিঁধলেন রুদ্রনীল। উল্লেখ্য প্রতিমা নিরঞ্জনের সময় মাল নদীতে হরপা বানের জেরে দুর্ঘটনার পরেও কার্নিভালের সিদ্ধান্তে রাজ্য সরকারের অবিচল থাকা ঘিরে ইতিমধ্যেই সমালোচনার ঝড় উঠেছে বিরোধী শিবিরে। সেই বিতর্ককেই এবার আরও এক ধাপ উস্কে দিলেন বিজেপি নেতা রুদ্রনীল ঘোষ। 

সম্প্রতি নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি কবিতা পোস্ট করেছেন রুদ্রনীল। যার সারমর্ম হল রাজ্যের মাথায় কোটি কোটি টাকার ঋণ, তবু দুর্গাপুজোয় বিপুল খরচা করতে পিছপা হচ্ছে না রাজ্য। মহালয়ার আগে থেকে উৎসবের সূচনা হয়েছে, পুজোর পরও থাকছে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন। কিন্তু চাকরি পাচ্ছে না রাজ্যের ছেলেমেয়েরা। 

 

আরও পড়ুন - হরিদেবপুরে নিখোঁজ যুবকের রহস্যমৃত্যুর ঘটনায় গ্রেফতার করা হল বান্ধবী এবং তাঁর মা ও ভাইকে

কবিতার প্রথম অংশেই রাজ্যের বিপুল ঋণ ও রাজ্যবাসীর অবস্থার কথা উল্লেখ করেছেন তিনি। শুধু তাই নয় পার্থ-অনুব্রত গ্রেফতারি নিয়েও ঘাসফুল শিবিরকে খোঁচা দিতে ছাড়েননি তিনি। পাশাপাশি সনাতন হিন্দু ধর্মের প্রসঙ্গ টেনে মহালয়ার আগে পুজো উদ্বোধনেরও সমালোচনা করেছেন তিনি। তাঁর মতে দেবীপক্ষ পড়ার আগেই পিতৃপক্ষে পুজো মণ্ডপের উদ্বোধন করে সনাতন হিন্দু ধর্মকে অপমান করেছেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কবিতার শেষ অংশে রাজ্যজুড়ে চাকরি প্রার্থীদের আন্দোলনের কথাও উল্লেখ করেছেন তিনি। 

 

আরও পড়ুন - মাদক কাণ্ডে এনসিবির জালে এয়ার ইন্ডিয়ার প্রাক্তন বিমানচালক, প্রায় ১২০ কোটি টাকার মাদক উদ্ধার!

এক বিশিষ্ট সংবাদমাধ্যমে দুর্গাপুজোর কার্নিভালকে সরকারি খরচে তৃণমূলের প্রচার বলেও উল্লেখ করেছেন রুদ্রনীল। পাশাপাশি মাল নদীতে দুর্ঘটনায় আট জন নিহত হওয়ার পরও কেন কার্নিভাল স্থগিত করা হল না সেবিষয়ও রাজ্যকে দুষলেন তিনি। জবাবে অবশ্য তৃণমূলের পক্ষ থেকে পাল্টা কটাক্ষ করে বলা হয়েছে 'বাংলার ভালো বিজেপি দেখতে পারে না।' পাশাপাশি ঘাসফুল শিবিরের দাবি এই কার্নিভাল পশ্চিমবঙ্গের অর্থনীতিকে চাঙ্গা করতেও সাহায্য করবে। এর ফলে বিনিয়োগ বাড়ার পাশাপাশি পর্যটনের ক্ষেত্রেও বিশেষ লাভজনক হবে। 

 

আরও পড়ুন - গরু পাচারকাণ্ডে আরও ফাঁপরে অনুব্রত মণ্ডল, সিবিআইয়ের ৩৫ পাতার চার্জশিটে ৫৩টি সম্পত্তির উল্লেখ

 

 

 

Read more Articles on
Share this article
click me!