Flood: বন্যার ইস্যু তুলে মমতাকে তোপ সুকান্ত-রাজুদের,গান্ধীজয়ন্তীতে স্বচ্ছতা অভিযান BJP-র


গান্ধীজীর ১৫৪ তম জন্মবার্ষিকীতে শহরে 'স্বচ্ছতা ভারত অভিযান' চালালেন বিজেপির রাজ্যসভাপতি সুকান্ত মজুমদার। তবে গান্ধীজয়ন্তীর দিনেই রাজ্যে বন্যা পরিস্থিতি সহ একাধিক ইস্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়য়কে জোড়া তোপ দাগলেন সুকান্ত-রাজুরা।

Asianet News Bangla | Published : Oct 2, 2021 10:10 AM IST


গান্ধীজীর ১৫৪ তম জন্মবার্ষিকীতে ((Gandhi Birth Day) শহরে 'স্বচ্ছতা ভারত অভিযান' চালালেন বিজেপির রাজ্যসভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। তবে (Gandhi Jayanti) গান্ধীজয়ন্তীর দিনেই রাজ্যে বন্যা পরিস্থিতি সহ একাধিক ইস্যুতে মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) মমতা বন্দ্য়োপাধ্য়য়কে জোড়া তোপ দাগলেন সুকান্ত-রাজুরা।

রাজ্যের বন্য়া পরিস্থিতি নিয়ে মমতার অভিযোগ অস্বীকার করে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেছেন, আমদের কাছে খবর আছে, জল ছাড়ার আগে ডিভিসি চিঠি দিয়েছিল রাজ্য সরকারকে। আমার কাছে সেই চিঠির প্রতিলিপিও রয়েছে।' প্রসঙ্গত, শুক্রবার এ প্রসঙ্গে ডিভিসি-র বিরুদ্ধে ক্ষোভ উগরে 'ম্যান মেড বন্যা'-র বলে অভিযোগ করে জানিয়েছেন, ,' ঝাড়খন্ডে যেহেতু অনেক বৃষ্টি হয়েছে, ওরা আমাদের না বলে রাত্রি তিনটের সময় জল ছেড়ে দিয়েছে। ফলে সেই জলের তোড়ে ভেসেছে আসানসোল, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব বর্ধমানে। ফলে ঝাড়খন্ড-বিহারে বৃষ্টি হলে আমাদের ফেস করতে হচ্ছে। ওরা যদি ওদের ট্য়াঙ্ক গুলি একটু পরিষ্কার-পরিচ্ছন্ন করে রাখে, তাহলে সেখানে অনেক জল ধরে। কিন্তু ওরা কোনও পরিষ্কার করে না। দীর্ঘ ৫০ বছর ধরে এটা চলছে। তাই ওদের জন্য আমাদের খেসারত দিতে হচ্ছে।' আর এরপরে মমতাকে পাল্টা আক্রমণ করেছেন বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায়ও। 

অপরদিকে, গান্ধী জয়ন্তীর দিনে রাজ্যের বন্য়া পরিস্থিতি নিয়ে মমতাকে তোপ দেগে বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায় বলেছেন, মুখ্যমন্ত্রী নিজে মুখ্যমন্ত্রী হওয়ার জন্য ব্যস্ত। তাঁর ভবানীপুরে ভোট দরকার। বাংলার মানুষ খেতে না পাক, বাংলার মানুষ ডুবে যাক, বাংলার মানুষ মরে যাক , তাঁর কিছু এসে যায় না। প্রশাসনও ভবানীপুরে ব্যস্ত ছিল। বন্যায় যদি ডুবে যায়, কোনও যায় আসে না । ১০ বছর সরকার অতিক্রান্ত, মানুষের দুরাবস্থা দেখুন। কোনও প্ল্যান নেই। এলাকায় এলাকায় কোমর সমান জল। কোনও পরিকল্পনা নেই। শুধু কাটমানি খাওয়ার ইচ্ছে। শুধু কামাও। ১০ বছর ধরে কোনও পরিকল্পনা নেই, তাই এই পরিস্থিতি। শনিবার সকালে বিজেপির আয়োজিত একাধিক কর্মসূচিতে যোগদান করতে এসে রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রীর সমালোচনায় সরব হলেন বিজেপির রাজ্য সহ-সভাপতি রাজু বন্দ্যোপাধ্যায়।  

 মুখ্যমন্ত্রী ডিভিসিকে দায়ী করে ম্যান মেড বন্যা বলেছেন । এই প্রসঙ্গে রাজু বন্দ্যোপাধ্যায় বললেন, মুখ্যমন্ত্রী সিপিএমের আমল থেকেই এসব বলে আসছেন। ১০ বছর তিনি সেই ম্যান মেড বন্যা ঠিক করার জন্য কী ব্যবস্থা নিয়েছেন। এদিন ঘাটালের মাস্টার প্ল্যান, কিছুই করেননি। বন্যা হবে স্বাভাবিক আছে। ম্যান মেড বন্যা হলে দিদির ভাইদের ভাল। তাদের পকেটে এই পুজোর সময়ে বেশ কিছু টাকা ঢুকে যাবে। কোনও ত্রাণ আসা মানেই তৃণমূল নেতারা উৎফুল্ল হয়ে যায়। আরে পুজোতে বোনাস হয়ে যাবে। কেন্দ্রীয় সরকার ঘাটাল মাস্টারপ্ল্যানের জন্য উদ্যোগ নিয়ে টাকা দেওয়ার ব্যবস্থা করেছিল, রাজ্য যদি না পাঠায় তাহলে কী করবেন। সদিচ্ছা নেই, না সিপিএমের ছিল, না মুখ্যমন্ত্রীর আছে।'

উল্লেখ্য,  শনিবার মহাত্মা গান্ধীর  ১৫২ তম জন্মবার্ষীকি ((Gandhi Birth Day) । দেশ জুড়েই এদিন গান্ধী জয়ন্তী (Gandhi Jayanti) পালিত হচ্ছে। এদিন  গান্ধী জয়ন্তী উপলক্ষে নিমতলা ঘাট , রবীন্দ্রনাথের কবরস্থানের পরিষ্কার পরিচ্ছন্ন করার অনুষ্ঠান পালন করা হয়েছে রাজ্য বিজেপির পক্ষ থেকে। এই অনুষ্ঠানে হাজির ছিলেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার, মিনা দেবী পুরোহিত কল্যাণ চৌবে সহ এক ঝাঁক বিজেপির নেতা কর্মীরা।

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

Share this article
click me!