KMC Election 2021: এমএলএ হস্টেলে বিজেপি বিধায়কদের তালাবন্ধ করে রাখার অভিযোগ

শুভেন্দু বলেন, "একাধিক জায়গায় বিজেপি বিধায়কদের বাধা দেওয়া হচ্ছে। কলকাতা আসার পথে দুজন বিজেপি বিধায়ককে রাস্তা থেকে গ্রেফতার করা হয়েছে। ১২ জন বিধায়ককে এমএলএ হস্টেলের ভিতরে আটকে রাখা হয়েছে।"

Web Desk - ANB | Published : Dec 19, 2021 1:25 PM IST / Updated: Dec 19 2021, 06:59 PM IST

রবিবাসরীয় সকালে (Sunday Morning) পুরভোট (KMC Election) শুরু হওয়ার পর থেকেই একাধিক অভিযোগ উঠে আসছে তৃণমূলের (TMC) বিরুদ্ধে। কোথাও বিরোধী দলের প্রার্থীকে হেনস্থা, কোথাও পোলিং এজেন্টকে বুথে ঢুকতে বাধা দেওয়া আবার কোথাও বোমাবাজি (Bombing)। বিক্ষিপ্ত ঘটনাকে (Sporadic Incidents) কেন্দ্র করে সকাল থেকেই উত্তপ্ত রয়েছে কলকাতার বিভিন্ন প্রান্ত। এদিকে সামনে এসেছে আরও একটি অভিযোগ। কিড স্ট্রিটে বিধায়কদের আবাসন বা এমএলএ হস্টেলের (MLA Hostel) গেটে বাইরে থেকে তালা দেওয়ার অভিযোগ ওঠে। তার ফলে ভিতরে আটকে পড়েন ১২ জন বিধায়ক। এর ফলে হস্টেলের গেটের সামনে বসেই বিক্ষোভ (Agitation) দেখাতে শুরু করেন তাঁরা। তাঁদের বাইরে বেরোতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এমনকী, কলকাতায় আসার পথেও বিধায়কদের আটকানো হয়েছে বলে অভিযোগ। পরে অশ্য তালা খুলে দিয়ে তাঁদের মুক্ত করে দেওয়া হয়।  

এই ঘটনা প্রসঙ্গে শুভেন্দু বলেন, "একাধিক জায়গায় বিজেপি বিধায়কদের বাধা দেওয়া হচ্ছে। কলকাতা আসার পথে দুজন বিজেপি বিধায়ককে রাস্তা থেকে গ্রেফতার করা হয়েছে। ১২ জন বিধায়ককে এমএলএ হস্টেলের ভিতরে আটকে রাখা হয়েছে।"

আরও পড়ুন- পুরভোটে বিক্ষিপ্ত অশান্তি, কমিশনকে 'মেরুদণ্ডহীন' বলে কটাক্ষ সুকান্তর

এদিকে এমএলএ হস্টেলের সামনে ধরা পড়েছে সেই ছবি। দেখা গিয়েছে, শিকল বেঁধে গেটে ঝোলানো রয়েছে তালা। আর ভিতরে দরজার ঠিক পাশের দাঁড়িয়ে রয়েছেন বিধায়করা। আটকে থাকা বিধায়করা জানান, সকালে ভোটগ্রহণ শুরু হওয়ার পরই হস্টেলে তালা ঝুলিয়ে দেওয়া হয়। তাঁদের বেরোতে দেওয়া হয়নি। তাঁদের বক্তব্য, ভোটের সময় এলাকায় ১৪৪ ধারা জারি করা থাকে। সেক্ষেত্রে কেউ যদি বাইরে থেকে কলকাতায় আসে তাহলে তাকে আটকানো হয়। কিন্তু, এই হস্টেলের কলকাতার অনেক বিধায়ক ছিলেন। ফলে তাঁরা তো কলকাতার বাসিন্দা। সেক্ষেত্রে তাঁদের কেন আটকে দেওয়া হল? এ নিয়ে প্রশ্ন তোলেন তাঁরা। তারপর হস্টেলের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন। গেটের বাইরে পুলিশ মোতায়েন করা হয়েছিল। রাজ্য নির্বাচন কমিশনের নির্দেশেই তারা একাজ করেছে বলে পুলিশের তরফে জানানো হয়েছে। 

যাই হোক পরে অবশ্য গেটের তালা খুলে মুক্ত করে দেওয়া হয় বিধায়কদের। শুভেন্দু বলেন, "ভোটের দিন বিজেপি বিধায়করা যাতে কলকাতায় না থাকতে পারেন, তার ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন ও রাজ্য পুলিশ। কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র ও রাজ্যের নির্বাচন কমিশনার সৌরভ দাস, যৌথভাবে এই সব কাজ করছেন।"

আরও পড়ুন- শুভেন্দুর সঙ্গে এক বৈঠকে অংশ নেওয়া বিধায়কদের গৃহবন্দি করল পুলিশ, উত্তপ্ত জিসি ব্লক

যদিও বিজেপির এই অভিযোগ সম্পূর্ণভাবে উড়িয়ে দিয়েছে তৃণমূল। এ প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, "কলকাতায় যে কয়েকজন বিধায়ক আছেন তাঁরা সবাই তৃণমূলের, তাই বিজেপি বিধায়দের কেন আটকে রাখা হবে? আমরা কি উন্মাদ? আর এমএলএ হস্টেলে একটিমাত্র গেট নেই। সেখানে একাধিক গেট রয়েছে। তাই এই অভিযোগ সম্পূর্ণ অবান্তর।" 

Read more Articles on
Share this article
click me!