চিটফান্ড তদন্তে আচমকা SP বদল, দিল্লি থেকে নয়া IPS অফিসারকে কলকাতা আনছে CBI

চিটফান্ড তদন্তের সঙ্গে যুক্ত কেন্দ্রীয় তদন্তাকারী সংস্থা অর্থাৎ সিবিআই-র এসপি শান্তনু করকে কলকাতা থেকে বেঙ্গালুরুতে বদলি করা হয়েছে। তাঁর জায়গায় একজন নতুন আইপিএস-কে নিযুক্ত করা হচ্ছে। 

Asianet News Bangla | Published : Jul 22, 2021 6:10 AM IST / Updated: Jul 22 2021, 11:45 AM IST

চিটফান্ড তদন্তে বড় পদক্ষেপ নিয়েছে সিবিআই। চিটফান্ড তদন্তের সঙ্গে যুক্ত কেন্দ্রীয় তদন্তাকারী সংস্থা অর্থাৎ সিবিআই-র এসপি শান্তনু করকে কলকাতা থেকে বেঙ্গালুরুতে বদলি করা হয়েছে। 

 

 

আরও পড়ুন, আজ মানবাধিকার কমিশনের রিপোর্ট নিয়ে মামলা শুনানি কলকাতা হাইকোর্টে, কী বলবে রাজ্য

জানা গিয়েছে, কলকাতা সিজিও কমপ্লেক্সে কর্মরত ছিলেন এপি শান্তনু কর। একাধিক চিটফান্ড সংক্রান্ত তদন্তের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। তবে এবার শান্তনু করকে বদলি করে তাঁর জায়গায় একজন নতুন আইপিএস-কে নিযুক্ত করা হচ্ছে। দিল্লি থেকে ওই অফিসারকে কলকাতায় পাঠাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সূত্রের খবর, প্রয়াগ, এমপিএস-র মতো চিটফাণ্ড কাণ্ডের তদন্তগুলি দ্রুত শেষ করতে চাইছে সিবিআই। আর যার জেরে এই বড় সড় রদবদল। ২০১৪ থেকে এই চিট ফান্ডকাণ্ডগুলির তদন্ত করছে সিবিআই।

আরও পড়ুন, দীর্ঘ ৭ মাস পর বড় পরিবর্তন, সুস্থতার হার ছুঁল ৯৮ শতাংশ, ফের সংক্রমণ বাড়ল রাজ্যে

রাজনৈতিক মহলের মতে, পশ্চিমবঙ্গের একুশের নির্বাচনে ইস্তাহারের পাশপাশি  রাজ্যের এই চিচফান্ডকাণ্ডের তদন্তকেই ভোট জয়ের সব বড় ঢাল বানিয়েছিল গেরুয়াশিবির। রাজ্যে ঘটে যাওয়া শারদা, নারদা, আইকোর সহ একাধিক কেলেঙ্কারিতেই ছিল তৃণমূলের শীর্ষ নের্তৃত্ব তথা প্রার্থীদের নাম। চিটফান্ড কাণ্ডে নাম জড়ায় পার্থ চট্টোপাধ্যায়, মদন মিত্র, ফিরহাদ হাকিম, শোভন চট্টোপাধ্যায়, সহ আরও অনেকেরই। সেই সব বাধা পার করেই বিপুল ভোট বিজেপিকে হারিয়ে রাজ্যে তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে মমতার সরকার। আর এদিকে তারপরেই চিটফান্ডকাণ্ডের তদন্তে আরও সক্রিয়া হতে দেখা গিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!