ওড়িশায় বাস দুর্ঘটনায় বাংলার ৬ পর্যটকের মৃত্যুতে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর, দিলেন জরুরী বার্তা

ওড়িশায় ভয়াবহ বাস দুর্ঘটনায় বাংলার ৬ পর্যটকের মৃত্যুতে শোকপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। গভীর রাতে দারিংবাড়ি ফেরার পথে বাসটি নিয়ন্ত্রন হারায়।

Web Desk - ANB | Published : May 25, 2022 8:21 AM IST / Updated: May 25 2022, 06:47 PM IST

ওড়িশায় ভয়াবহ বাস দুর্ঘটনায় বাংলার ৬ পর্যটকের মৃত্যুতে শোকপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। মৃতের পরিবার-আত্মীয় স্বজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। এদিন মমতা বন্দ্য়োপাধ্যায় টুইটারে শোকপ্রকাশ করে জানিয়েছেন, এটা জানতে পেরে খুবই দুঃখিত যে ভাইজ্যাক যাওয়ার পথে, বাস দুর্ঘটনায় পশ্চিমবঙ্গের ৬ পর্যটকের মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, হাওড়ার উদয় নারায়নপুরের সুলতানপুর থেকে ২৩ মে পর্যটকদের নিয়ে একটি বাস ছাড়ে। গন্তব্য ছিল ভাইজ্যাক।মোট ৬০ জন ঘুরতে যাচ্ছিল ওই বাসে, বলে খবর। মঙ্গলবার গভীর রাতে দারিংবাড়ি ফেরার পথে বাসটি নিয়ন্ত্রন হারায়। তবে কোনওরকমে বাসটিকে সমতলে নিয়ে আসেন বাস চালক। তবে শেষ রক্ষা হয়নি। ওড়িশার গঞ্জামের ভঞ্জনগর এলাকায় অর্থাৎ সমতলে পৌছতে গিয়ে পর্যটক বোঝাই বাসটি উলতে যায়।

 

 

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, 'আমাদের প্রশাসন দ্রুত ওড়িশার আধিকারিকদের সঙ্গে সমন্বয় সাধন করছে। মৃতদের দ্রুত ময়নাতদন্ত এবং আহতদের জন্য চিকিৎসা-সহ তাঁদের এরাজ্যে ফিরিয়ে আনার জন্য ব্যবস্থা করা হচ্ছে। মুখ্যসচিব, বিপর্যয় ম্যানেজমেন্ট এবং বিধায়ক উদয়নারায়নপুরের নের্তৃত্বে একটি উচ্চ পর্যায়ের দল ওড়িশায় যাচ্ছে।'  উল্লেখ্য, ভাইজ্যাক ঘুরতে যাওয়ার উদ্দেশ্যে রওনা দিয়ে বাড়ি ফেরা হল না বাংলার ৬ পর্যটকের। ভয়াবহ ওই দুর্ঘটনায় আহত ২৫ জনকে ইতিমধ্যেই ওড়িশার গঞ্জমের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয়রাই উদ্ধারকাজে প্রথমে হাত দেয়।  

আরও পড়ুন, এসএসসি দুর্নীতি মামলায় আজ ফের পার্থকে তলব করেছে সিবিআই, মন্ত্রীকে কী নিয়ে প্রশ্ন

জানা গিয়েছে, হাওড়ার উদয় নারায়নপুরের সুলতানপুর থেকে ২৩ মে পর্যটকদের নিয়ে একটি বাস ছাড়ে। পর্যটক ভর্তি ওই বাসটি বিশাখাপত্তনমের ভাইজ্যাক রওনা দিয়েছিল। যাওয়ার পথেই তাঁরা ওড়িশার দাড়িংবাড়ি ঘুরতে গিয়েছিলেন। মোট ৬০ জন ঘুরতে যাচ্ছিল ওই বাসে, বলে খবর। মঙ্গলবার গভীররাতে দারিংবাড়ি হয়ে ফেরার পথে ওই ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে।  গভীর রাতে দারিংবাড়ি ফেরার পথে বাসটি নিয়ন্ত্রন হারায়। তবে কোনওরকমে বাসটিকে সমতলে নিয়ে আসেন বাস চালক। তবে শেষ রক্ষা হয়নি। ঘটনাস্থলেই মৃত্য়ু হয়েছে হাওড়ার উদনারায়নপুরের ৫ জনের। তাঁদের নাম মৌসুমী দেড়ে, রিমা দেড়ে, সুপ্রিয়া দেড়ে, সঞ্জীব পাত্র, বর্ণালী মান্নার। পাশাপাশি হুগলির এক বাসিন্দারও মৃত্যু হয়েছে। তার নাম স্বপন গুছাইত।

আরও পড়ুন, পার্থ-পরেশ-কেষ্ট-র মোট সম্পত্তি কত ? ৫ বছরের আয়কর রির্টান জানতে চেয়ে চিঠি সিবিআই-র

তবে খবর পৌছতেই কিছুক্ষণের মধ্যেই পৌছয় উদয়গিরি দমকল, পুলিশ। তবে দুর্ঘটনার কারণ সঠিকভাবে জানা না গেলেও,আহত যাত্রীদের দাবি বাসটি অত্যন্ত দ্রুত গতিতে যাচ্ছিল। ব্রেক সঠিকভাবে কাজ না করায়, নিয়ন্ত্রন হারিয়ে বাসটি উলটে যায়। ভিতরেই তালগোল পাকিয়ে যায়, যাত্রীর দেহ। জানালা ভেঙে এবং বাস কেটে আহত যাত্রীদের উদ্ধার করা হয়েছে। এমকেসিজি মেডিক্যাল কলেজের তরফে জানানো হয়েছে, যে ১৫ জনের শারীরিক অবস্থা সংঙ্কট জনক ছিল , তাঁর বর্তমানে স্থিতিশীল হয়েছেন।

 আরও পড়ুন, 'কে দলের আসল, কে নকল, এতদিনে চেনা গেল', এসএসসিকাণ্ডের পর মন্দিরে মাথা ঠেকালেন মন্ত্রী পরেশ

Share this article
click me!