কার্নিভালে অন্য মুডে মমতা, ঢাকিদের থেকে ঢাক চেয়ে নিজেই কাঁধে তুলে নিলেন মুখ্যমন্ত্রী

শনিবার দুর্গাপুজোর কার্নিভালে পুজোর আনন্দে মেতে উঠলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দু'বছরের অতিমারির প্রকোপ কাটিয়ে অবশেষে এই বছর ফের একবার আলোর চাঁদরে ঢাকা পড়েছিল গোটা শহর। দু'বছর পর ফিরে এক দুর্গাপুজোর বর্ণাঢ্য কার্নিভালও। শহরের মোট ৯৫টি পুজো নিয়ে অনুষ্ঠিত হল এই বিশেষ কার্নিভাল।

Ishanee Dhar | Published : Oct 8, 2022 3:29 PM IST / Updated: Oct 08 2022, 09:03 PM IST

কখনও ঢাক কখনও আবার খঞ্জনি, দুর্গাপুজোর কার্নিভালে একেবারে অন্য মুডে দেখা গেল মুখ্যমন্ত্রীকে। শুধু তাই নয় নিজের চেয়ার ছেড়ে নেমে এসে আলাপ করলেন পুজো উদ্যোক্তা ও শিল্পীদের সঙ্গেও। রাজ্যের প্রশাসনিক প্রধানকে এত কাছে পেয়ে আপ্লুত শিল্পীরাও। মুখ্যমন্ত্রীর পায়ে হাত দিয়ে করলেন প্রণামও। 

শনিবার দুর্গাপুজোর কার্নিভালে পুজোর আনন্দে মেতে উঠলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দু'বছরের অতিমারির প্রকোপ কাটিয়ে অবশেষে এই বছর ফের একবার আলোর চাঁদরে ঢাকা পড়েছিল গোটা শহর। দু'বছর পর ফিরে এক দুর্গাপুজোর বর্ণাঢ্য কার্নিভালও। শহরের মোট ৯৫টি পুজো নিয়ে অনুষ্ঠিত হল এই বিশেষ কার্নিভাল। সুসজ্জিত ট্যাবলো নিয়ে ৯৫টি পুজো কমিটির ৫০ জন করে সদস্য অংশগ্রহণ করবে এই কার্নিভালে। নাচ, গানে এবারের মতো শেষ বিদায় জানানো হল উমাকে। 

ইউনেস্কোর হেরিটেজ তকমা পাওয়ার  পর এটাই প্রথম কার্নিভাল। সেই কারণে বেড়েছে শোভাযাত্রার জৌলুসও। কার্নিভাল উপলক্ষে সেজে উঠেছে গোটা রেড রোড এলাকা।  LED স্ক্রিন, বিদেশি অতিথি সব মিলিয়ে একেবারে জমজমাট ছিল রেড রোড চত্ত্বর। এই দিন মাননীয়া মুখ্যমন্ত্রীকেও দেখা গেল একেবারে অন্য মুডে। মঞ্চ ছেড়ে নেমে এসে ঢাকিদের থেকে ঢাক চেয়ে নিজেই কাঁধে ঢাক তুলে নেন তিনি। আবার কখনও জুন মালিয়া, অদিতি মুন্সী, সায়ন্তিকার সঙ্গে রাস্তায় নেমে এসে ভবানীপুর মুক্তদলের 'বিনোদিনী রাই'-এর তালে মাতলেন মুখ্যমন্ত্রী। নিজে খঞ্জনির বাজিয়ে তাঁদের সঙ্গে তালও মেলালেন মমতা। চলল পুজো কমিটির উদ্যোক্তা ও কলাকুশলীদের সঙ্গে আলাপচারিতার পর্বও। সব মিলিয়ে এবছরের মতো দুর্গাপুজোর শেষ অনুষ্ঠানে জৌলুসের  এতটুকু কমতি হয়নি। 


আরও পড়ুন-

হরিদেবপুরে নিখোঁজ যুবকের রহস্যমৃত্যুর ঘটনায় গ্রেফতার করা হল বান্ধবী এবং তাঁর মা ও ভাইকে
বান্ধবীর মায়ের সঙ্গেও সম্পর্কে ছিলেন হরিদেবপুরের অয়ন? মত্ত অবস্থায় বান্ধবীকে মারধর করছিলেন বলে জানিয়েছে পুলিশ
মা-মেয়ের সঙ্গে ত্রিকোণ প্রেমের জেরেই কি হরিদেবপুরের অয়ন মণ্ডলকে খুন করে দেহ লোপাটের চেষ্টা বান্ধবীর বাবার?

Read more Articles on
Share this article
click me!