UP Violence: কৃষক মৃত্যু-প্রিয়াঙ্কা ইস্য়ুর প্রতিবাদে 'মমতার পুলিশের' লাঠিচার্জ, অভিযোগ সৌরভের

  উত্তর প্রদেশের লাখিমপুরের হিংসারকাণ্ডে প্রিয়াঙ্কা গান্ধীর গ্রেফতার ইস্যুতে শহরে প্রতিবাদ মিছিল কংগ্রেসের। আর এই প্রতিবাদ মিছিল হতেই মমতা বন্দ্য়োপাধ্য়ায় পুলিশ বেধড়ক লাঠিচার্জ করেছে এবং আটক করেছে তাঁদেরকে বলে অভিযোগ জানিয়ে টুইট করেছে কংগ্রেস নেতা সৌরভ প্রসাদ।

 

Asianet News Bangla | Published : Oct 5, 2021 9:47 AM IST / Updated: Oct 05 2021, 04:10 PM IST

  উত্তর প্রদেশের (UP Lakhimpur Violence) লাখিমপুরের হিংসারকাণ্ডে (Congress Leader Priyanka Gandhi)   প্রিয়াঙ্কা গান্ধীর গ্রেফতার ইস্যুতে শহরে প্রতিবাদ মিছিল কংগ্রেসের। আর এই প্রতিবাদ মিছিল হতেই (Mamata Banerjee's Police) 'মমতা বন্দ্য়োপাধ্য়ায় পুলিশ' বেধড়ক লাঠিচার্জ করেছে এবং আটক করেছে তাঁদেরকে বলে অভিযোগ জানিয়ে টুইট করেছে কংগ্রেস নেতা সৌরভ প্রসাদ (Sourav Prasad)।

আরও পড়ুন, 'বন্যার পর আগুন, সমাধানের কোনও ইচ্ছেই নেই,' কলুটোলাস্ট্রীট অগ্নিকাণ্ডে মমতাকে নিশানা দিলীপের

প্রসঙ্গত, রবিবার চার কৃষক সহ আটজন মারা যান ওই এলাকায়। রবিবার কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র ও উত্তর প্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব মৌর্যর অনুষ্ঠানকে কেন্দ্র করে রণক্ষেত্রের আকার নিয়েছিল লাখিমপুর খেরি এলাকা। কয়েক হাজার কৃষক প্রতিবাদে সামিল হয়েছিল। তারা অনুষ্ঠান বন্ধ করে উদ্যোগ নিয়েছিল। তাতেই গোটা এলাকা অগ্নিগর্ভ হয়ে ওঠে। উত্তর প্রদেশ পুলিশ জানিয়েছে হিংসার ঘটনায় এখনও পর্যন্ত ৪ কৃষকসহ ৮ জনের মৃত্যু হয়েছে। যৌথ কিষাণ মোর্চার দাবি, উত্তর প্রদেশের উপ -মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যের লখিমপুর খেরির একটি গ্রামে সফরের বিরুদ্ধে বিক্ষোভকারী কৃষকদের ওপর দিয়ে চলে যায় আশিস মিশ্রর গাড়ি। তবে অজয় মিশ্র এবং তার ছেলে আশিস অবশ্য দাবি করেছেন যে বিক্ষোভকারীরা কনভয়ের উপর হামলা চালায় এবং একজন ড্রাইভার এবং দুইজন বিজেপি কর্মী সহ তিনজনকে হত্যা করে।

আরও পড়ুন, Durga Puja: রাত পেরোলেই মহালয়া, শহরের পুজোমণ্ডপ পরিদর্শনে এলেন কলকাতা পুলিশ কমিশনার

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভডরা এবং দলের অন্যান্য নেতারা সোমবার ভোরে লখিমপুরে পৌঁছে যান। তাঁদের অভিযোগ নির্যাতিত কৃষকদের সঙ্গে ও তাদের পরিবারের সঙ্গে কংগ্রেসের প্রতিনিধি দলকে দেখা করতে দেওয়া হয়নি। প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে ছিলেন কংগ্রেস নেতা দীপেন্দর সিং হুডা। সোমবার রাতেই টিকুনিয়ায় ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ায় কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী ভডরাকে উত্তরপ্রদেশ পুলিশ হরগাঁও থানা এলাকায় আটক করে।এই ঘটনায় প্রতিক্রিয়া জানিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, যারা দোষী সাব্যস্ত হবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। লখিমপুর খেরিতে ইন্টারনেট পরিষেবা স্থগিত করা হয়েছে। 

 

 

অপরদিকে এই ঘটনায় ( NSUI-National Students' Union of India) হয়ে কৃষকের মৃত্য়ু এবং প্রিয়াঙ্কা গান্ধীর গ্রেফতারে  প্রতিবাদ জানায় কংগ্রেস নেতা সৌরভ প্রসাদ। তবে সেই প্রতিবাদ মিছিলের জেরে কলকাতা পুলিশ কমিশনারের নির্দেশে লাঠিচার্য করা হয় বলে খবর। এই ঘটনায় টুইট করে ক্ষোভ উগরে দিয়েছেন কংগ্রেস নেতা সৌরভ প্রসাদ। তিনি টুইটে বলেছেন,  কৃষকের মৃত্য়ু এবং প্রিয়াঙ্কা গান্ধীর গ্রেফতারে  প্রতিবাদ জানাতেই মমতা বন্দ্য়োপাধ্যায়ের পুলিশ লাঠিচার্জ করেছে এবং আটক করেছে তালতলা পুলিশ।

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

Share this article
click me!