Asianet News BanglaAsianet News Bangla

Durga Puja: রাত পেরোলেই মহালয়া, শহরের পুজোমণ্ডপ পরিদর্শনে এলেন কলকাতা পুলিশ কমিশনার

রাত পেরোলেই মহালয়া , এরইমধ্যে শহর কলকাতায় বড় বড় পুজামণ্ডপগুলিতে পরিদর্শন করে নিচ্ছেন কলকাতা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা।  মঙ্গলবার সকালে একডালিয়া পুজোর মন্ডপে পর্যবেক্ষণ করলেন কলকাতা পুলিশ কমিশনার সৌমেন মিত্র।  

Kolkata Police Commissioner Soumen Mitra came to observe Ekdalia Pujo mandap RTB
Author
Kolkata, First Published Oct 5, 2021, 1:33 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাত পেরোলেই মহালয়া , এরইমধ্যে শহর কলকাতায় বড় বড়(Durga Puja 2021) পুজামণ্ডপগুলিতে পরিদর্শন করে নিচ্ছেন কলকাতা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা।  মঙ্গলবার সকালে একডালিয়া পুজোর মন্ডপে পর্যবেক্ষণ করলেন এবং কলকাতা হাইকোর্টের (Calcutta High Court)পুজোবিধি মেনে চলার কথা বললেন কলকাতা পুলিশ কমিশনার সৌমেন মিত্র।  

Kolkata Police Commissioner Soumen Mitra came to observe Ekdalia Pujo mandap RTB

আপরও পড়ুন, 'বন্যার পর আগুন, সমাধানের কোনও ইচ্ছেই নেই,' কলুটোলাস্ট্রীট অগ্নিকাণ্ডে মমতাকে নিশানা দিলীপের

বুধবার মহালয়া। ইতিমধ্যে সমস্ত পুজোমণ্ডপে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। কারণ হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন বাকি। তার কয়েকদিন পরেই দেবীর বোধন। এরইমধ্যে শহর কলকাতায় বড় বড় যে সমস্ত পূজামণ্ডপ রয়েছে সেই পুজো মণ্ডপ একবার করে পরিদর্শন করে নিচ্ছেন কলকাতা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা। সোমবার কলকাতার বড় বড় পুজো মণ্ডপ গুলি একবার পর্যবেক্ষণ করেছেন জয়েন্ট সিপি হেডকোয়ার্টার্স। সঙ্গে ছিল পিডব্ওলুডি ফায়ার ডিপার্টমেন্টের আধিকারিকরাও। এদিন সকাল বেলা একডালিয়া পুজোর মন্ডপে পর্যবেক্ষণ করলেন কলকাতা পুলিশ কমিশনার সৌমেন মিত্র। সৌমেন মিত্র জানিয়েছেন, 'কলকাতা হাইকোর্ট যে সমস্ত নির্দেশ দিয়েছে সমস্ত পুজো কমিটিকে এবং সাধারণ মানুষকে সেগুলো মানতে হবে। পুজো মণ্ডপের মধ্যে প্রবেশ করার কোন অনুমতি নেই। দর্শনার্থীদের বাইরে থেকে দাঁড়িয়ে ঠাকুর দেখতে হবে। এছাড়া পূজামণ্ডপের বাইরে বেশি ভিড় করা যাবে না। প্রত্যেক দর্শনার্থীকে মাস্ক ব্যবহার করতে হবে।'

Kolkata Police Commissioner Soumen Mitra came to observe Ekdalia Pujo mandap RTB

আরও পড়ুন, Flood: 'মানুষের যন্ত্রনার কোনও দাম নেই, ভোটটাই সব', ঘাটালে বন্যা পরিদর্শনে এসে বিস্ফোরক দেব

অপরদিকে তিনি আরও বলেছেন, 'তাছাড়া যারা উত্তর থেকে দক্ষিনে ঠাকুর দেখতে আসবেন তাদের জন্য বড় ভরসা ছিল টালা ব্রিজ। কিন্তু গত দেড় বছর ধরে টালা ব্রিজ না থাকায় যেরকম ভাবে গাড়ি ঘুরিয়ে নিয়ে আসা হচ্ছিল সেই পদ্ধতিতে গাড়ি চলবে এবং ট্রাফিক পুলিশ সবকিছু নিয়ন্ত্রণ করবে', বলে জানিয়েছেন পুলিশ কমিশনার সৌমেন মিত্র। পাশাপাশি তিনি জানিয়েছেন,' মানুষকে আরো অনেক বেশি সচেতন হতে হবে। কলকাতা হাইকোর্ট যে সমস্ত নির্দেশ দিয়েছে সে সমস্ত নির্দেশ পুজো কমিটি ও সাধারণ মানুষকে মানতে হবে এবং প্রতিটি পুজো কমিটির ভলেন্টিয়ার দের এবং আয়োজকদের ভ্যাকসিন নিতে হবে।' প্রসঙ্গত, দুর্গাপুজোতে এবারও মণ্ডপে 'নো-এন্ট্রি'  দর্শকদের। অক্টোবরে পা দিতেই চলতি বছরের দুর্গাপুজো নিয়ে বড় সিদ্ধান্ত জানিয়েছে কলকাতা হাইকোর্ট। (West Bengal Government) রাজ্যও কলকাতা হাইকোর্টের এই সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে। গতবছর ১৯ ও ২১ অক্টোবর জারি হওয়া নির্দেশই বহাল রাখল আদালত। কোভিড পরিস্থিতিতে যাতে কোনওভাবেই স্বাস্থ্যবিধি (Health Rules) লঙ্ঘন না করা হয়, এই দাবিতেই জনস্বার্থ মামলা করা হয়েছিল কলকাতা হাইকোর্টে।  ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, ২০২০ সালের মতোই ২০২১ এর দুর্গাপুজোয় মণ্ডপে কেউ প্রবেশ করতে পারবে না।

Kolkata Police Commissioner Soumen Mitra came to observe Ekdalia Pujo mandap RTB

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

Follow Us:
Download App:
  • android
  • ios