এবার করোনা সন্দেহে কাজাখস্তান ফেরত প্রৌঢ়, দক্ষিণ কলকাতার নার্সিংহোমে শোরগোল

  • এবার করোনা ভাইরাস সন্দেহে কাজাখস্তান ফেরত প্রৌঢ়
  • ভর্তি করা হয়েছে দক্ষিণ কলকাতার নার্সিংহোমে
  • রোগীর দেহে করোনার উপসর্গ দেখা দিলেও রিপোর্ট  আসেনি
  •  নমুনা পরীক্ষা করাতে গিয়ে হেনস্থা হতে হয়েছে তাদের 

Asianet News Bangla | Published : Mar 9, 2020 2:31 PM IST / Updated: Mar 09 2020, 08:04 PM IST

এবার করোনা ভাইরাস সন্দেহে দক্ষিণ কলকাতার নার্সিংহোমে ভর্তি হলেন কাজাখস্তান ফেরত প্রৌঢ়৷  রোগীর দেহে করোনার উপসর্গ দেখা দিলেও এখনও রক্তের নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পায়নি চিকিৎসকরা। এদিকে, আক্রান্তের পরিবারের অভিযোগ, নমুনা পরীক্ষা করাতে গিয়ে হেনস্থা হতে হয়েছে তাদের। বেলেঘাটা আইডি ও নাইসেডের থেকে সাহায্য় পাননি  তাঁরা।

এক দিনে ইতালিতে ১৩৩ জনের মৃত্যু, করোনা ভাইরাস নিয়ে ত্রাস বিশ্বজুড়ে

সূত্রের খবর, সোমবার কাজাখস্তান ফেরত ওই প্রৌঢ়ের নমুনা পরীক্ষা করাতে যান তার আত্মীয়রা৷  নাইসেড থেকে বেলেঘাটা হাসপাতালে গিয়েও সুরাহা হয়নি। সেখান থেক বলা হয় , রোগী যেই নার্সিংহোমে রয়েছেন সেখান থেকে নমুনা পরীক্ষার কন্টেনার নিয়ে আসতে। বার বার বলা সত্ত্বেও কেবল নমুনা পরীক্ষা করাতে গিয়েই এই পরিস্থিতির শিকার হতে হয়েছে তাদের। পরীক্ষা করতে গিয়ে এভাবে তারা হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ৷

স্বস্তিতে রাজ্য়বাসী, মুর্শিদাবাদের মৃত যুবকের দেহে পাওয়া গেল না করোনা ভাইরাস

যদিও নাইসেড কর্তৃপক্ষ সাফাইয়ে জানিয়েছে, সোমবার তাদের কোন ছুটি নেই৷ এদিনও তাদের নমুনা পরীক্ষা হয়েছে৷ কিন্তু স্বাস্থ্য দফতরের মাধ্যমে এই পরীক্ষা করার জন্য আসতে হয়। যদিও নার্সিংহোমের  অভিযোগ, স্বাস্থ্য দফতরের কন্ট্রোল রুমে একাধিকবার ফোন করা হলেও কোনও উত্তর পাওয়া যায়নি৷ ফলে দিনের শেষে নুমনা পরীক্ষা করাতে হিয়ে ভুগতে হয়েছে তাদের।

রাজ্য়সভায় বাম-কংগ্রেসের প্রার্থী কি কানহাইয়া,নাম ঘিরে জোর জল্পনা

গতকালই সৌদি আরব ফেরত মুর্শিদাবাদের যুবকের মৃত্যুতে করোনা সন্দেহ দানা বেঁধেছিল রাজ্য়ে। দ্রুত ওই যুবকের দেহের নমুনা পরীক্ষাগারে  পাঠানো হয়েছিল। স্বাস্থ্য় দফতর জানিয়েছে,মৃত যুবকের দেহে করোনা ভাইরাস পাওয়া যায়নি৷ জানা গিয়েছে, রবিবার করোনা ভাইারাসে আক্রান্ত সন্দেহে মৃত্যুর ঘটনা ঘটে মুর্শিদাবাদের এক ব্যক্তির। জানা গিয়েছে, এই ব্যক্তি সৌদি আরব থেকে সম্প্রতি মুর্শিদাবাদে ফিরেছিলেন। সৌদি থেকে ফেরার পরেই জ্বর ছিল শরীরে। প্রথম থেকেই ডাক্তাররা তাকে মুর্শিদাবাদ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখেন। পরে তাঁর রক্তের নমুনা পাঠানো হয়েছে বেলেঘাটা আইডিতে। 

মৃত যুবকের বয়স ছত্রিশ বছর। গতকাল মৃত্য়ুর ঘটনা নিয়ে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রশান্ত বিশ্বাস জানান,"মৃত ব্যক্তি হাসপাতালে ভর্তি হওয়ার পরই তার রক্তের নমুনা অতি তৎপরতার সাথে বেলেঘাটার নাইসেডে পাঠানো হয়েছে। এখনও তার কোনও রিপোর্ট এসে পৌঁছায়নি। তাই নিশ্চিত করে কিছু বলা সম্ভব নয়। সমস্ত রকম সর্তকতা অবলম্বন করে মৃত ওই ব্যক্তির সঙ্গে যারা যোগাযোগের মধ্য়ে ছিলেন বা আছেন তাদের সকলকে সর্তকতা অবলম্বন করতে বলা হয়েছে। পাশাপাশি যথোপযুক্তভাবে ওই ব্যক্তির দেহেও কবরস্থ করা হবে"।

Share this article
click me!