চালু হবে না লোকাল ট্রেন, ১৫ অগাস্ট অবধি কড়া বিধি-নিষেধ জারি রাজ্যে

ফের কোভিড বিধি নিষেধের মেয়াদ বাড়ল রাজ্যে। সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে ১৫ অগাস্ট অবধি বিধি-নিষেধের সময়সীমা বাড়িয়ে দেওয়া হয়েছে। 

Asianet News Bangla | Published : Jul 29, 2021 8:40 AM IST / Updated: Jul 29 2021, 02:19 PM IST

ফের কোভিড বিধি নিষেধের মেয়াদ বাড়ল রাজ্যে। সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে ১৫ অগাস্ট অবধি বিধি-নিষেধের সময়সীমা বাড়িয়ে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে নবান্ন থেকে মুখ্যসচিবের তরফে এমনই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। উল্লেখ্য, এবারেও লোকাল ট্রেন চালু করার কথা জানায়নি রাজ্য সরকার।

আরও পড়ুন, কোভিড আবহেই রমরমিয়ে মধুচক্রের ঠেক, পুলিশের জালে ২ মহিলা পান্ডা সহ ২১


নয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এবার থেকে কোনও সরকারি অনুষ্ঠান করতে গেলে ৫০ শতাংশের উপস্থিতিতে কোনও ঘেরা জায়গায় তা করা যেতে পারে। এছাড়া প্রত্যেক সেক্টরের ক্ষেত্রে যতটা সম্ভব ওয়ার্ক ফ্রম হোম করানোর কথা উল্লেখ রয়েছে। তবে রাত ৯ টা থেকে ভোর ৫ টা নাইট কার্ফুর ক্ষেত্রে আরও কড়া ব্যবস্থা নিতে চলেছে প্রশাসন। সব জেলার পুলিশ সুপার এবং জেলা শাসক নির্দেশ দেওয়া হয়েছে, যাতে নাইট কার্ফুর বিষয়টিতে তাঁরা আরও বেশি জোর দিয়েছেন। রাতে জরুরী পরিষেবা ছাড়া গাড়ি চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।অপরদিকে, গাইডলাইনের মেয়াদ বাড়িয়েছে কেন্দ্রও। ৩১ অগাস্ট অবধি দেশ জুড়ে কোভিড সংক্রান্ত গাইড লাইনের মেয়াদ বাড়িয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। বুধবার কেন্দ্রের তরফে এই নির্দেশিকা দেওয়া হয়েছে। একইসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে থেকে দেশের সকল রাজ্যে এবং কেন্দ্র শাসিত অঞ্চলগুলিকে চিঠি লিখে জানিয়েছে। যাতে কোভিড বিধির কোনও ছাড় দেওয়া না হয়। 

আরও পড়ুন, ফের বোমাবাজিতে উত্তাল ভাটপাড়া, গুরুতর জখম ২ পুলিশ কর্মী

"

পশ্চিমবঙ্গে, মঙ্গলবার করোনাবিধি নিয়ে জেলাগুলিকে কড়া নির্দেশ দিয়েছিল মুখ্য়সচিব এইচ কে দ্বিবেদী। রাত ৯ টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত যে কড়া বিধিনিষেধ জারি করা হয়েছে, সেই বিধিনিষেধে অনেকক্ষেত্রেই সাধারণ মানুষ এং বেশ কিছু হোটেল রেস্তরা মানছে না বলে অভিযোগ এসেছে। তাই নাকা চেকিং এর সঙ্গে আবগারি দফতরকেও নামানো নির্দেশ দেওয়া হয়েছে। আইনভঙ্গকারীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশও দেওয়া রয়েছে। 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

 

           

Share this article
click me!