'সমগ্র ব্যবস্থাটাকে জালিয়াতি করে তুলছেন, মাননীয়া', শিক্ষক-নিয়োগ ইস্যুতে বিস্ফোরক সুজন


নথি যাচাই ছাড়াই ১২ জন শিক্ষকের চাকরি পাওয়ায় খবরে ইতিমধ্য়েই সরগরম রাজ্য-রাজনীতি। ' শুধুই অনুপ্রেরণা' বলে এবার সেই বিতর্ক উসকে দিলেন বামনেতা সুজন চক্রবর্তী।

Asianet News Bangla | Published : Aug 28, 2021 9:47 AM IST / Updated: Aug 28 2021, 03:48 PM IST

নথি যাচাই ছাড়াই ১২ জন শিক্ষকের চাকরি পাওয়ায় খবরে ইতিমধ্য়েই সরগরম রাজ্য-রাজনীতি। 'সমগ্র ব্যবস্থাটাকে নেহাতই জালিয়াতি করে তুলছেন, মাননীয়া' বলে এবার সেই বিতর্ক উসকে দিলেন বামনেতা সুজন চক্রবর্তী।

আরও পড়ুন, 'হাজার হাজার FIR হওয়া উচিত', TMCP-র প্রতিষ্ঠা দিবসে ভোট পরবর্তী হিংসার তদন্তে দাবি দিলীপের


প্রসঙ্গত, ২০১৬ সালে প্রাথমিক শিক্ষক হিসেবে নিয়োগ করা হয় এক প্রার্থীকে। সকল নথি যাচাই করেই তাঁকে নিয়োগ করা হয়েছিল বলে দাবি করে স্বদেশ দাস নামে ওই প্রার্থী। সেই মতো চাকরি করেন তিনি। কিন্তু কিছু দিন পরে ফের তাঁর নথি পত্র চেয়ে পাঠায় জেলা প্রাথমিক পরিদর্শক। তাতেই উঠে আসে আসল নথ্য। এরপরেই জল গড়ায় অনেকদূর। পরীক্ষায় পাশ করার কোনও প্রমাণ নেই। হয়নি নথি যাচাইয়ের কাজও ঠিকভাবে। এদিকে এই ঘটনায় ঘটিয়েছেন একজনই নয়,  আরও ১২ জনের নামও উঠে এসেছে।  যা দেখে চোখ কপালে উঠেছে বিচারপতিরও। ক্ষোভের জেরে ইতিমধ্য়েই নিজেই মামলা থেকে অবব্যাহতি নিয়েছেন। পাশাপাশি ওই বিচারপতি বিষয়টি নিয়ে প্রধান বিচারপতির এজালাসে জনস্বার্থ মামলা দায়ের করার নির্দেশ দিয়েছেন। আজ্ঞে হ্যাঁ, শুক্রবার কলকাতা হাইকোর্টে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এক বেঞ্চে  এমনটাই ঘটেছে।

আরও পড়ুন, Coal Scam: কয়লাপাচার কাণ্ডে এবার সস্ত্রীক অভিষেককে তলব, দিল্লিতে ডেকে পাঠাল ED

এই ঘটনার পরেই শনিবার বামনেতা টুইট করে সুজন চক্রবর্তী প্রশ্ন তুলেছেন, পাশ করল কবে, পরীক্ষা হলো কোথায়, দরখাস্তের নথি কই। পাশ-ফেল, পরীক্ষা-নথি কোন কিছুর বালাই নেই। এরপরেই নাম না করে সোজা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়কে তোপ দেগে বলেছেন, সমগ্র ব্যবস্থাটাকে নেহাতই জালিয়াতি আর হাস্যাস্পদ করে তুলছেন, মাননীয়া। ভুয়ো কাগজ, ভুয়ো শিক্ষক, শুধুই অনুপ্রেরণা' বলে খোঁচা দিয়েছেন তিনি।

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 


 
 

Share this article
click me!