Asianet News BanglaAsianet News Bangla

Coal Scam: কয়লাপাচার কাণ্ডে এবার সস্ত্রীক অভিষেককে তলব, দিল্লিতে ডেকে পাঠাল ED

কয়লাপাচার কাণ্ডে সস্ত্রীক অভিষেককে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।অভিষেক ও রুজিরা ছাড়াও কয়লাকাণ্ডে অভিযুক্ত তিন আইপিএস-কে তলব করা হয়েছে। 

ED Summoned TMC Leader Abhishek Banerjee and his Wife in Delhi due to coal Scam issue RTB
Author
Kolkata, First Published Aug 28, 2021, 12:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কয়লাপাচার কাণ্ডে সস্ত্রীক অভিষেককে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। দিল্লিতে ডেকে পাঠাল এবার দিল্লিতে তৃণমূলের সর্বভারতীয় প্রেসিডেন্ট অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরা নারুলাকেও ডেকে পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট অর্থাৎ ইডি।

আরও পড়ুন, 'হাজার হাজার FIR হওয়া উচিত', TMCP-র প্রতিষ্ঠা দিবসে ভোট পরবর্তী হিংসার তদন্তে দাবি দিলীপের

সূত্রের খবর, ১ সেপ্টেম্বর হাজিরার জন্য রুজিরা নারুলাকেও ডেকে পাঠিয়েছে ইডি। এবং ৬ সেপ্টেম্বর তৃণমূলের সর্বভারতীয় প্রেসিডেন্ট অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠিয়েছে আর্থিক তছরুপ তদন্তকারী এই  কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। ইডি সূত্রে খবর, ইতিমধ্যেই অভিষেক এবং তাঁর স্ত্রী রুজিরার কাছে তলবের নোটিশ পৌছে গিয়েছে যদিও এখনও অবধি তাঁদের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ভোটের আগে বিজেপি যোগের পর শুভেন্দু তোপ দেগে বলেছিলেন, 'যতোদিন অবধি আমাদের সঙ্গে দিদি ছিল ততদিন সব ঠিক ছিল। কিন্তু দিদি যেই পিসি হয়ে গেল, তখন কেবল মাত্র ভাইপোকেই দেখে গিয়েছে। ভাইপোকে রক্ষা করে গিয়েছে এবং কীভাবে বাংলার মুখ্যমন্ত্রী করা যায়, সেই পরিকল্পনা নিয়েছে। আমাদের শুধু ল্যাম্পপোস্ট বানিয়ে রেখেছিলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়।' শুভেন্দু আরও বলেছিলেন, পিসি-ভাইপো কয়লা কেলেঙ্কারিতে সরাসরি জড়িত । ৯০০ কোটি টাকা ভাইপোর কাছে গিয়েছে,' বলে অভিযোগ এনেছিলেন শিশিরপুত্র।

আরও পড়ুন, 'শুভেন্দুর নাম পেলেন না, কোর্টে বুঝে নেব', সারদার অতিরিক্ত চার্জশিটে নাম উঠতেই বিস্ফোরক কুণাল
অপরদিকে, সেপ্টেম্বরে অভিষেক ও রুজিরা ছাড়াও কয়লাকাণ্ডে অভিযুক্ত তিন আইপিএস-কে তলব করা হয়েছে। ৮ , ৯, ১০ সেপ্টেম্বর ডেকে পাঠানো হয়েছে আইপিএস সেলভা মুরুগান, জ্ঞানবন্ত সিং এবং শ্যাম সিংহকে। জুলাইয়ের শেষ এবং অগাস্ট মাসের শুরুতে এই আইপিএস-দের ডেকি পাঠিয়েছিল ইডি। কিন্তু ব্য়াক্তিগত কারণ দেখিয়ে তখন হাজিরা দেননি এই ৩ আইপিএস। এবার তাই পুনরায় তলব পড়ল তাঁদের। 
 

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Follow Us:
Download App:
  • android
  • ios