'মুখ্যমন্ত্রীই আইন-শৃঙ্খলা ভাঙছেন', নারদকাণ্ডে বিস্ফোরক দিলীপ

  • নারদাকাণ্ডে ফিরহাদকে গ্রেফতারির পর উত্তাল রাজ্য-রাজনীতি
  •  বিনা নোটিশেই চেতলার বাসভবন থেকে গ্রেফতার করা হয় তাঁকে
  •  মদন মিত্র ,শোভনকেও সিবিআই দফতরে নিয়ে যাওয়া হয়েছে 
  • এদিন নারদকাণ্ডের তদন্তে  আদালতে চার্জশিট পেশ করছে সিবিআই 
     

Ritam Talukder | Published : May 17, 2021 8:52 AM IST / Updated: Jun 01 2021, 12:51 PM IST


'মুখ্যমন্ত্রীর  দায়িত্ব আইন-শৃঙ্খলা রক্ষা করা, কিন্তু উনিই আইন ভাঙছেন', তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায়কে নিশানা দিলীপ ঘোষের। উল্লেখ্য, এদিন নারদকাণ্ডে পশ্চিমবঙ্গের ৪ জন প্রাক্তন এবং বর্তমান মন্ত্রীকে গ্রেফতার করে নিজাম প্য়ালেসে নিয়ে হয়েছে। এরপরেই নিজাম প্য়ালেসে পৌছে যান মমতা। মুখ্যমন্ত্রী সেখানে গিয়ে বলেন, 'আগে আমাকে গ্রেফতার করুন, না হলে  (CBI) সিবিআই দফতর ছাড়ব না'। আর এর পরেই তোপ দেগেছেন দিলীপ ঘোষ।

আরও পড়ুন, 'আগে আমাকে গ্রেফতার করুন, না হলে CBI দফতর ছাড়ব না', বিস্ফোরক মমতা 

মমতা বন্দ্য়োপাধ্যায়কে তোপ দেগে দিলীপ ঘোষ বলেছেন, 'ওনার স্বভাব রয়েছে যেখানে সেখানে গিয়েছে বসে পড়ার। অরাজকতা সৃষ্টি করার। উনি সব গায়ের জোরে করার চেষ্টা করেন। এখন আমাদের পার্টি অফিসে হামলা চালাবে। উনি রাজ্যের মুখ্য়মন্ত্রী। ওনার দায়িত্ব আইন-শৃঙ্খলা রক্ষা করা। কিন্তু উনিই আইন ভাঙছেন। সেক্ষেত্রে  সাধারণ মানুষ কোথায় যাবে।' উল্লেখ্য, পশ্চিমবঙ্গের এই চার হেভিওয়েটের গ্রেফতারি পুরোটাই রাজনৈতিক প্রতিহিংসার ফসল বলে দাবি তৃণমূল নেতাদের। এপ্রসঙ্গে দিলীপ ঘোষ বলেছেন, 'সুপ্রিমকোর্টের নির্দেশে এই পদক্ষেপ নিয়েছে সিবিআই। এক্ষেত্রে প্রতিহিংসা কোথায় এল। কার দোষ সেটা জানা উচিত। যারা কোর্টকে মানেন না, সংবিধানকে মানেন না, তাঁরাই এই ধরণের কথা বলছেন। রাস্তায় নেমে হাজার হাজার মানুষ বিক্ষোভ দেখাচ্ছেন। রাজ্যে যখন কোভিড সংক্রমণ নিয়ন্ত্রণে একগুচ্ছ বিধি নিষেধ জারি রয়েছে তখন কীভাবে এত মানুষ রাস্তায় জমায়েত করছেন।'

 আরও পড়ুন, Live- উত্তাল নিজাম প্যালেস, জলের বোতল-ইঁট ছুঁড়ে প্রতিবাদ তৃণমূল কর্মীদের, পুলিশের লাঠিচার্জ 


প্রসঙ্গত, ফিরহাদ-মদন-সুব্রত-শোভনকে গ্রেফতারের পর সকাল ১০ টা ৪৭ মিনিটে নিজাম প্য়ালেসে পৌছন মমতা।সূত্রের খবর, সিবিআই আধিকারিকদের চ্যালেঞ্জ ছুঁড়েছেন মমতা। মুখ্যমন্ত্রী জানিয়েছেন আগে তাঁকে গ্রেফতার করতে হবে, তা না হলে তিনি সিবিআই দফতর ছাড়বেন না। জানা গিয়েছে, নিজাম প্যালেসের ভিতরে গ্রেফতার তৃণমূল নেতাদের আইনজীবীদের সঙ্গে কথা বলছেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত, সোমবার সকালেই নারদ কাণ্ডে সিবিআই-এর হাতে গ্রেফতার হন ফিরহাদ হাকিম।  চেতলায় তাঁর বাসভবন থেকেই গ্রেফতার করা হয় রাজ্যের পরিবহন মন্ত্রীকে। গ্রেফতারির সময় স্থানীয় তৃণমূল কংগ্রেস কর্মীদের বাধার মুখে পড়তে হয় কেন্দ্রীয় সংস্থার গোয়েন্দাদের। তাঁদের সঙ্গে ছিলেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও। ফিরহাদ হাকিমের দাবি, গ্রেফতারির আগে তাঁকে আগাম কোনও নোটিশও দেওয়া হয়নি। এবং এই একই ঘটনার তদন্তে কামারহাটির বিধায়ক মদন মিত্র এবং প্রাক্তন তৃণমূল কংগ্রেস ও প্রাক্তন বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায়কেও নিজাম প্যালেসে সিবিআই দফতরে নিয়ে যাওয়া হয়েছে।  আইপিএস অফিসার এসএমএস মির্জাকেও আনা হবে। জানা গিয়েছে, এদিনই  নারদ কাণ্ডের তদন্তে, রাজ্যের ৪ প্রাক্তন মন্ত্রী এবং এক আইপিএস অফিসারের বিরুদ্ধে আদালতে চার্জশিট পেশ করছে সিবিআই। 

Share this article
click me!