'মনটা গরীব', হাওড়ায় টাকা উদ্ধার থেকে মমতার উত্তরবঙ্গ সফর, বিস্ফোরক দিলীপ ঘোষ

প্রথমে হাওড়ার শিবপুরে, তারপর মন্দিরতলার একটি ফ্ল্যাট থেকে উদ্ধার হল কাঁড়ি কাঁড়ি টাকা ও বিপুল পরিমাণ গয়না। গোটা ঘটনায় ইতিমধ্যে সুর চড়িয়েছে বিরোধী শিবির এবার এই নিয়ে সরব হলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। 
 

Web Desk - ANB | Published : Oct 17, 2022 10:45 AM IST

চলতি বছরে ফের একবার কোটি কোটি টাকা উদ্ধারের সাক্ষী থাকল রাজ্য। গার্ডেনরিচের পর এবার টাকা উদ্ধার হল হাওড়ায়। পরপর দু'দিন প্রথমে হাওড়ার শিবপুরে, তারপর মন্দিরতলার একটি ফ্ল্যাট থেকে উদ্ধার হল কাঁড়ি কাঁড়ি টাকা ও বিপুল পরিমাণ গয়না। গোটা ঘটনায় ইতিমধ্যে সুর চড়িয়েছে বিরোধী শিবির এবার এই নিয়ে সরব হলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। 

সোমবার নিউটাউনে প্রাতঃভ্রমণে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই প্রসঙ্গে মুখ খোলেন দিলীপ। হাওড়ায় টাকা উদ্ধার প্রসঙ্গে সরাসরি মুখ্যমন্ত্রীকে তোপ দেগে তিনি বলেন, "মনটা গরীব। কিন্তু টাকা আছে। কিছু কিছু লোকের কাছে রাখা আছে। আসলে ঠিক জায়গায় ঠিক টাকা নেই।" 

অন্যদিকে 'বানভাসী' মানুষদের পাশে দাঁড়াতে মালবাজারের পথে মুখ্যমন্ত্রী। এইদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফর নিয়েও কটাক্ষ করলেন দিলীপ। মুখ্যমন্ত্রী সমস্যার গভীরে যান না বলে অভিযোগ জানিয়ে তিনি বলেন, "আবার যাতে এরকম বিপর্যয় না হয় সেটা দেখা ওঁর কাজ। কত জীবনহানি হল, উনি কিছু টাকা দিয়ে দিলেন। এদের ভিক্ষা দেওয়ার কিনে নেওয়ার অভ্যাস আছে।  সমস্যার গভীরে যান না। সমাধান করেন না।" পাশাপাশি বৌবাজারে ঘটনা নিয়েও তিনি বলেন,"বৌবাজারে তিনবার বিপর্যয় হল।মানুষ ভয়ে আছে। সেটা সমাধানের কোনও চেষ্টা নেই। একে তাকে দোষ দিয়ে নিজে বাঁচার চেষ্টা।" 

রবিবার হাওড়ার শিবপুর থেকে বিপুল পরিমাণ টাকা উদ্ধার হওয়াকে কেন্দ্র করে শোরগোল পড়ে যায় গোটা এলাকায়। ঘটনার তদন্তে নামে কলকাতার হেয়ার স্ট্রিট থানার পুলিশ। তদন্তে সহায়তা করে শিবপুর থানার পুলিশও। 

পুলিশ সূত্রে খবর। বেশ কিছু দিন ধরেই মোটা অঙ্কের টাকার লেনদেন চলছিল একটি বেসরকারি ব্যাঙ্ক অ্যাকাউন্টে। ঘটনা নজরে আসতেই তদন্ত শুরু করে লালবাজারের ‘ব্যাঙ্ক ফ্রড’ শাখা। এরপরই ফ্রিজ করে দেওয়া হয় ওই ব্যাঙ্ক অ্যাকাউন্ট। তদন্তে নাম উঠে আসে শৈলেশ পাণ্ডে নামে এক ব্যক্তিরও। তবে মূল অভিযুক্ত এখনও অধরা। সূত্রের খবর, এর আগেও একাধিকবার  ষড়যন্ত্র, চিটিংবাজি-সহ নানা বিষয় নাম জড়িয়েছে অভিযুক্তের। 

 

আরও পড়ুন -

দুর্গাকে একটি লজ্জাবতীর পাতা অর্পন করে আর্থিক সমস্যা থেকে মুক্তি পান, জানুন কীভাবে সেটি দেবেন

'জনসংখ্যা নিয়ন্ত্রণ নীতি সকলের জন্য সমানভাবে প্রযোজ্য হওয়া জরুরি', দশেরায় বললেন RSS প্রধান

সূর্যের দক্ষিণ গোলার্ধে ভয়ঙ্কর বিস্ফোরণ, বিপন্ন হতে পারে পৃথিবীর যোগাযোগ ব্যবস্থা

Read more Articles on
Share this article
click me!