রাষ্ট্রপতির সঙ্গে ১১ দিনের আফ্রিকা সফরে দিলীপ ঘোষ, যাওয়ার আগে সারলেন শিবের পুজো

২ মার্চ আফ্রিকার উদ্দেশে রওনা দিচ্ছেন রাষ্ট্রপতি। আর এই সফরে তাঁর সঙ্গে দেখা যাবে দিলীপ ঘোষকে। এর আগে ২০১৯ সালের অগাস্টে আফ্রিকার তিন দেশে রাষ্ট্রপতির সঙ্গে গিয়েছিলেন তিনি।

Web Desk - ANB | Published : Mar 1, 2022 12:15 PM IST / Updated: Mar 01 2022, 06:12 PM IST

ফের একবার বিদেশ সফরে যাচ্ছেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। আবারও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের (Ram Nath Kovind) সফরসঙ্গী হয়ে আফ্রিকা (Africa) সফরে যাচ্ছেন তিনি। তাঁদের এই সফর শুরু হবে ২ মার্চ। এই সফর ১১ দিনের বলে জানা গিয়েছে। এর আগেও একবার রাষ্ট্রপতির সঙ্গে বিদেশ সফরে (Foreign Tour) যাওয়ার অভিজ্ঞতা রয়েছে দিলীপ ঘোষের।

২ মার্চ আফ্রিকার উদ্দেশে রওনা দিচ্ছেন রাষ্ট্রপতি (President)। আর এই সফরে তাঁর সঙ্গে দেখা যাবে দিলীপ ঘোষকে।এর আগে ২০১৯ সালের অগাস্টে আফ্রিকার তিন দেশে রাষ্ট্রপতির সঙ্গে গিয়েছিলেন তিনি। বেনিন, গাম্বিয়া ও গিনিয়াতে রাষ্ট্রপতির সফরসঙ্গী ছিলেন। এমনকী, সাংসদ হওয়ার পর আমেরিকা সফরেও গিয়েছিলেন। ফের আফ্রিকা যাচ্ছেন তিনি। এবার ১১ দিনের সফরে যাচ্ছেন বলে জানা গিয়েছে। তবে এবার শুধু আফ্রিকা নয়, আমেরিকা সফরেও যাবেন মেদিনীপুরের বিজেপি সাংসদ।

আরও পড়ুন- ২ বছর পর ফের স্কুলে বসে উচ্চমাধ্যমিক, করোনা আবহে পরীক্ষা নিয়ে একগুচ্ছ নয়া নির্দেশিকা পর্ষদের

২০১৫ সালে রাজ্য বিজেপির (BJP) সভাপতি দায়িত্ব পেয়েছিলেন দিলীপ ঘোষ। তারপর বাংলার মাটিতে যাবে বিজেপির সংগঠন শক্ত হয় তার জন্য মাঠে নেমে পড়েছিলেন তিনি। বাংলায় একটু একটু করে শক্ত করেছিলেন দলকে। বারবার বিতর্কে জড়িয়েছেন। কিন্তু, নিজের অবস্থান থেকে একবারও সরেননি তিনি। পড়ে থেকেছেন মাটি কামড়ে। ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রথমবারের জন্য বিধায়ক নির্বাচিত হন তিনি। এরপর ২০১৯ সালে মেদিনীপুর লোকসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করে সাংসদ হন। 

আরও পড়ুন- আর জি করে শৌচাগারের জানলা ভেঙে পাইপ বেয়ে নিচে নামার চেষ্টা, পড়ে মৃত্যু প্রৌঢ়ের

রাজ্যে তাঁর নেতৃত্বেই লোকসভা নির্বাচনে বিপুল সাফল্য পেয়েছিল বিজেপি। আবার তাঁর নেতৃত্বেই ২০০-র স্বপ্ন দেখে ৭৭-এ আটকে যেতে হয়েছিল ২০২১ সালের বিধানসভা নির্বাচনে। তারপরই দলের রাজ্য সভাপচির কদ থেকে সরিয়ে দেওয়া হয় তাঁকে। আৎ সেই পদে বসানো হয় বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারকে। দিলীপ ঘোষ আজকে দলের সর্বভারতীয় সহ-সভাপতি। যদিও বিজেপিতে এই পদ কেবলই ‘আলঙ্কারিক’ বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ। আর এর মাঝেই ফের একবার রাষ্ট্রপতির সফর সঙ্গী করে তাঁকে পাঠানো হচ্ছে বিদেশে। 

আরও পড়ুন- মেয়ের হাতে মিষ্টি খেতে পারবেন ভাবেননি, ইউক্রেন ফেরৎ অন্বেষাকে পেয়ে এখনও বুক কাঁপছে বাবার

তবে বিদেশে পাড়ি দেওয়ার আগে আজ নিউটাউন হাজরা কালী বাড়ি মন্দিরে শিবের পুজো করেন দিলীপ ঘোষ। বলেন, "হাজরা কালীতলাতে শিব পার্বতীর মূর্তি আছে। এখানে বহু লোক পুজো দেন। আমিও পুজো দিলাম। দেশের কল্যাণ ও বিশ্বের শান্তি কামনা করলাম। আমি বিদেশ যাত্রা করছি। এখান থেকে দিল্লি হয়ে ইউরোপ ও আমেরিকার বিভিন্ন দেশে যাব রাষ্ট্রপতির সঙ্গে। এই সফরে যাতে সফল হয়ে ফিরি আর রাষ্ট্রপতির সফর যাতে সফল হয় সেই জন্য প্রার্থনা করলাম।" 

Read more Articles on
Share this article
click me!