কোভিড রুখতে শহরে চালু ২৫ বেড সহ নয়া 'অক্সিজেন পার্লার', উদ্ধোধন করলেন ফিরহাদ হাকিম

  • উত্তীর্ণ স্টেডিয়ামে শুরু হল অক্সিজেন পার্লার 
  • প্রাথমিকভাবে মোট পঁচিশটি বেড থাকছে এখানে  
  • করোনা আক্রান্ত রোগীরা এখানে ভর্তি হতে পারবে  
  • এদিন ফিরহাদ অক্সিজেন পার্লারটি উদ্বোধন করেন 
     

Asianet News Bangla | Published : May 3, 2021 12:12 PM IST / Updated: May 03 2021, 05:52 PM IST

সোমবার থেকে উত্তীর্ণ স্টেডিয়ামে শুরু হল অক্সিজেন পার্লার। প্রাথমিকভাবে পঁচিশটি বেড থাকছে এই অক্সিজেন পার্লারে। করোনা আক্রান্ত রোগীরা সরাসরি এসে এখানে ভর্তি হতে পারবে। তবে শুধু এখানেই নয় পথ দেখাল যাদবপুর স্টেডিয়ামও।  

আরও পড়ুন, কোভিডে মৃত্যু বাড়ল কলকাতায়, ভ্য়াকসিন ঘাটতিতে উত্তাল ESI হাসপাতাল, দেখুন ছবি 

উত্তীর্ণ স্টেডিয়ামে মৃদু বা মাঝারি শ্বাসকষ্ট আক্রান্ত রোগীদের রেখে অক্সিজেন দেওয়া হবে। তবে গুরুতর অসুস্থ দের হাসপাতালে ভর্তি করা হবে।  এদিন রাজ্যের পুরো ও নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম অক্সিজেন পার্লারটি উদ্বোধন করেন। তিনি জানিয়েছেন এখানে দেড়শ টি অক্সিজেন কনসেনট্রেটার মেশিন থাকছে   এখানে করণা আক্রান্ত রোগীদের ১০ থেকে ১৫ ঘণ্টা রেখে অক্সিজেন দেওয়া হবে যদি অবস্থার অবনতি হয় তাহলে এখান থেকেই সরাসরি হাসপাতালে ভর্তি করে দেওয়া হবে। হাসপাতালে কোনও রোগী অনেকটাই সুস্থ হয়ে গেছে, তাদের শুধু অক্সিজেনের প্রয়োজন। তখন সেই আক্রান্ত রোগীদের এখানে নিয়ে আসা হবে।

আরও পড়ুন, 'কোভিড' বলে ফেরাল হাসপাতাল, হার্নিয়া ফেটে করে মৃত্যু, ২৪ ঘন্টা পরেও দেহ বেহালার বাড়িতেই 

 

 এখান থেকে অক্সিজেন  পাইপলাইনের কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গেছে আগামী দু'দিনের মধ্যে সে কাজ শেষ হয়ে যাবে। পরবর্তী সময়ে আরব ৭৫ টি বেড বাড়িয়ে প্রায় ১০০  টি বেড-র অক্সিজেন পার্লার শুরু করা হবে উত্তীর্ণ স্টেডিয়ামে। তবে শুধু উত্তীর্ণ স্টেডিয়ামই নয় পথ দেখাল যাদবপুর স্টেডিয়ামও।  মেডিকা এবং পশ্চিমবঙ্গ সরকারের মধ্যে যৌথ উদ্যোগে এবার যাদবপুর স্টেডিয়ামে, অস্থায়ী কোভিড হাসপাতাল গড়ে তোলা হয়েছে। যাদবপুর স্টেডিয়াম অর্থাৎ যা  কিশোর ভারতী স্টেডিয়াম বলেও পরিচিত।
 

Share this article
click me!