আজ বজ্রবিদ্যুৎ সহ ঝেপে বৃষ্টি বাংলায়, পারদ নেমে স্বস্তি ফিরল কলকাতায়

  •  ৬ মে অবধি  টানা বৃষ্টি হবে সারা বাংলায়
  •  সোমবার সারাদিনই আকাশ মেঘলা থাকবে 
  • রবিবারের বৃষ্টি পারদ পতন, স্বস্থি ফিরল শহরে
  •   শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছে ৩৫.৮ডিগ্রি 

Ritam Talukder | Published : May 3, 2021 3:41 AM IST / Updated: Jun 01 2021, 01:05 PM IST


 সোমবার শহরের আকাশ আংশিক মেঘলা। তবে তাহলেও গতকালের বৃষ্টিতে পারদ পতন কলকাতায়। এদিন সারাদিনই আকাশ আংশিক মেঘলা থাকবে। তবে আবহাওয়া দফতর জানিয়েছে,    ৬ মে অবধি রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা-মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

আরও দে্খুন, Live Covid 19- ঐতিহাসিক জয়ের পর এবার কোভিড জয়ের পথে মমতার সরকার, রাজ্য়ে একদিনে মৃত্যু ১০০ -র কম 

 

রাজ্যে তীব্র দাবদাহের মাঝেই খুশির খবর শোনাল হাওয়া অফিস। গত কয়েক সপ্তাহ ধরে শহর-শহরতলির তাপমাত্রা প্রায় ৪০ ছুইছুই চলছিল। তবে এবার ঝড়-বৃষ্টি হতে চলেছে বাংলায়। তাই তাপমাত্রাও কমে যেতে পারে সেই সঙ্গে।  আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার বাংলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি নামবে।  ৬ মে অবধি   রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা-মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বইতে পারে ঝোড়ো হাওয়াও। এই দিনগুলিতে মধ্য়ে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, নদিয়া, মুর্শিদাবাদ এবং উত্তর চব্বিশ পরগণায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উল্লখ্য শুক্রবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কালবৈশাখীর জেরে পারদ পতন কলকাতায়। তবে রবিবার উত্তর ২৪ পরগণা সহ একাধিক এলাকায় বৃষ্টি হয়েছে। যার জেরে অনেকটাই ভ্যাপসা গরম থেকে মুক্তি পাওয়া গিয়েছে।

আরও পড়ুন, নন্দীগ্রাম নিয়ে আদালতে যাব, কড়া প্রতিক্রিয়া মমতা বন্দ্যোপাধ্যায়ের . 


আবহাওয়া দফতরে খবর অনুযায়ী,  সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৮ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা  ২৩.৬ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৭ শতাংশ এবং সর্বনিম্ন ৪২ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।    রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.২ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.০ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৭ শতাংশ এবং সর্বনিম্ন ৩৮ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.০ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৫ ডিগ্রী।  অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৭ শতাংশ এবং সর্বনিম্ন ৩৬ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.০ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.১ ডিগ্রী।    স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৭ শতাংশ এবং সর্বনিম্ন ৩৮ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। 

Share this article
click me!