'অর্জুন আত্মহত্যা করেছেন, প্রমাণ হলে ময়নাতদন্তকারীর চাকরি থাকবে ? ' প্রশ্ন ফিরহাদের

 'কম্যান্ড হাসপাতালে ময়নাতদন্ত নিরপেক্ষ হবে তো', ফিরহাদের প্রশ্নে কাশীপুরে নিহত বিজেপি নেতার ময়নাতদন্ত ঘিরে বিতর্ক। । তিনি বলেন,'যদি নিরপেক্ষভাবে পোস্টমর্টেম রিপোর্ট দেন এবং সেখানে প্রমাণিত হয়, অর্জুন চৌরাশিয়া আত্মহত্যা করেছিলেন, তাহলে কি ওই পোস্টমর্টেম আধিকারিকের চাকরি থাকবে ? প্রশ্ন ফিরহাদের।

Web Desk - ANB | Published : May 7, 2022 9:47 AM IST / Updated: May 07 2022, 06:27 PM IST

 'কম্যান্ড হাসপাতালে ময়নাতদন্ত নিরপেক্ষ হবে তো', ফিরহাদের প্রশ্নে কাশীপুরে নিহত বিজেপি নেতার ময়নাতদন্ত ঘিরে বিতর্ক। বিজেপি যুব নেতা অর্জুন চৌরাশিয়ার দেহ উদ্ধার হয় রেলের এক পরিত্যাক্ত ঘরে। পরিবারের অমতে সেই দেহ পুলিশ জোর করে নিয়ে যায় বলে অভিযোগ। আরজিকরে ময়নাতদন্ত করা হবে বলে বিজেপি নেতার দেহ নিয়ে রওনা দেয়।  এদিকে তার মাঝেই ততক্ষণে কলকাতা হাইকোর্টে মামলা ওঠে। ময়নাতদন্তে স্থগিত চেয়ে হাইকোর্টে মামলা দায়ের করা হয়। এরাপরেই হাইকোর্ট কম্যান্ড হাসপাতালে ওই নিহত বিজেপি নেতার মৃতদেহ ময়নাতদন্তের জন্য নির্দেশ দেয়। সেই নির্দেশ মেনেই শনিবার ভোরে ইতিমধ্যেই  অর্জুন চৌরাশিয়ার দেহ  কম্যান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আর এবার সেই  কম্যান্ড হাসপাতালের ময়নাতদন্তে নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুললেন কলকাতার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।

শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে ফিরহাদ হাকিম বলেন, 'প্রমাণের আগে খুন না আত্মহত্যা বলা যায় না।' এদিন অমিত শাহ-র কথা নিয়ে প্রশ্ন করেন ফিরহাদ হাকিম। উল্লেখ্য, শুক্রবার কাশীপুরে নিহত বিজেপি কর্মীর বাড়িতে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সাংবাদিকদের বলেন, 'ভারতীয় জনতা পার্টি নিহত অর্জুন চৌরাসিয়ার পরিবারের পাশে থাকবে। এই ঘটনায় নবান্নর থেকে রিপোর্ট তলব করা হয়েছে', বলে সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। আর এবার ফিরহাদ হাকিম এই প্রসঙ্গে বলেন, 'একজন ব্যাক্তির মৃত্যু হওয়ার সঙ্গে সঙ্গে , এজেন্সি কোনও রিপোর্ট চাওয়ার আগে , এমনকি পোস্টমর্টাম হওয়ার আগেই এখজন কেন্দ্রীয় মন্ত্রি দাঁড়িয়ে সিবিআই তদন্তের কথা বলেছেন।' 

আরও পড়ুন, দীর্ঘ ৩ ঘন্টা পর শেষ ময়নাতদন্ত, শেষবারের মত বাড়ি যাবে অর্জুনের দেহ, আজই নিমতলায় শেষকৃত্য

ফিরহাদের দাবি, কেন্দ্রের মন্ত্রীই ঠিক করে দিচ্ছেন সেনাবাহিনীর অধীনে পোস্টমর্টম হবে। তাই পোস্ট রিপোর্টের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছেন ফিরহাদ। তার মতে কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশিত পথে এই ময়নাতদন্ত যিনি করবেন, তিনি কি নিরপেক্ষতা বজায় রাখতে সক্ষম হবেন, প্রশ্ন তুলেছেন ফিরহাদ। তিনি বলেন,'যদি নিরপেক্ষভাবে পোস্টমর্টেম রিপোর্ট দেন এবং সেখানে প্রমাণিত হয়, অর্জুন চৌরাশিয়া আত্মহত্যা করেছিলেন, তাহলে কি ওই পোস্টমর্টেম আধিকারিকের চাকরি থাকবে ?  নিরপেক্ষভাবে আসলে যাতে তদন্ত হয়, আসল সত্য যাতে উদঘাটিত হয়', সেই বিষয়েও আবেদন জানিয়েছেন ফিরহাদ।

আরও পড়ুন, কে এই রুজিরা বন্দ্যোপাধ্যায়, কেন তাঁর নামে গ্রেফতারি পরোয়াণা, কীভাবে অভিষেকের সঙ্গে পরিচয়

আরও পড়ুন, এলপিজির দাম চড়তেই কলকাতায় যাত্রীভাড়া বাড়াল অটোয়ালাদের একাংশ, জানুন কোন কোন রুটে

 সূত্রের খবর, ময়নাতদন্তের সময় আরজিকর হাসপাতালের ফরেন্সিক বিশেষজ্ঞ পাশাপাশি উপস্থিত থাকবেন কল্যাণী এইমস হাসাপাতালের চিকিৎসক।এছাড়া কম্যান্ড হাসপাতালের চিকিৎসকেরাও উপস্থিত থাকবেন। ময়নাতদন্ত করার সময় ভিডিওগ্রাফি করা হবে।পরবর্তীতে কোনও প্রশ্ন উঠলে যাতে প্রমাণ থাকে, তাই এই ব্যবস্থা।অর্জুনের আত্মীয়রা প্রশ্ন তুলেছেন, অর্জুনের উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি।তাই যে জায়গায় দেহ উদ্ধার করা হয়েছে, সেখানে বেশ খানিকটা গর্ত করা হলেও মাটিতে ঠেকে থাকত অর্জুনের দেহ। পাশাপাশি তাঁরা জানিয়েছেন, অর্জুনের গলায় যে গামছার ফাঁস লাগানো ছিল, সেটা ছেঁড়া , বেঁধে জোড়া করার চেষ্টা করা হয়েছে। এইসব দেখেই অর্জুনের মৃত্যু আত্মহত্যা নয় বলে দাবি করেছে আত্মীয় স্বজনরা।

Read more Articles on
Share this article
click me!