৫০ কোটি টাকার অ্যান্টিক কয়েনের জন্য 'বন্ধু'কে অপহরণ, শহরে পুলিশের জালে ৫


অ্যান্টিক কয়েনের জন্য অপহৃত সোনারপুরের যুবক। পঙ্কজের কাছে যে অ্যান্টিক কয়েন আছে তার বর্তমান বাজারমুল্য ৫০ কোটি টাকা বলে পুলিশি জেরায় জানিয়েছে শীতল আগরওয়াল।

Asianet News Bangla | Published : Aug 12, 2021 4:22 AM IST / Updated: Aug 12 2021, 09:55 AM IST


অ্যান্টিক কয়েনের জন্য অপহৃত সোনারপুরের যুবক। অপহরণের অভিযোগ পেয়ে মুক্তিপণের ফাঁদ পেতে সুর্যসেন মেট্রো ষ্টেশনের কাছ থেকে উদ্ধার অপহৃত। এই ঘটনায় এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়েছে মোট ৫ জনকে।

 

আরও পড়ুন, প্রায় ৬০০ কোটি টাকার গরমিল, তদন্ত শুরু আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্রর বিরুদ্ধে

পুলিশি সূত্রে খবর, অপহৃত যুবকের নাম পঙ্কজ ওরফে আকাশ সর্দার। তার বাড়ি সোনারপুরে। তাঁর কাছে ১৮৩০ সালের একটি অ্যান্টিক কয়েন আছে বলে জানতে পারে শীতল আগরওয়াল ও শাহনওয়াজ মোল্লা। তারাও অ্যান্টিক কয়েন সংগ্রহ করে। পঙ্কজের কাছে যে অ্যান্টিক কয়েন আছে তার বর্তমান বাজারমুল্য ৫০ কোটি টাকা বলে পুলিশি জেরায় জানিয়েছে শীতল আগরওয়াল। শীতল মোমিনপুর এলাকার বাসিন্দা। এই অ্যান্টিক কয়েন হাতানোর জন্য পঙ্কজের সঙ্গে তারা বন্ধুত্ব করে। খরচও করে। পঙ্কজ কয়েন দেবে বলেও শেষ পর্যন্ত দিতে অস্বীকার করে। তখন পঙ্কজকে অপহরণের ছক কষে শীতল ও শাহনওয়াজ। সেইমত পঙ্কজকে তিনদিন আগে অপহরণ করে শাহনওয়াজের বাঁশদ্রোনির ফ্ল্যাটে আটকে রাখা হয়। এরপর ফোন যায় পঙ্কজের বাড়িতে। প্রথমে কয়েন চাওয়া হয়। বাড়ির লোক কয়েনের কথা কিছুই জানে না বলে জানায়। তারপর ২০ লাখ টাকা মুক্তিপন চাওয়া হয়। 

"

আরও পড়ুন, Coronavirus: কোভিডে মৃত্যু শূন্য কলকাতা, আশঙ্কা বাড়াচ্ছে ডেল্টা প্লাস

এই ঘটনায় সোনারপুর থানায় বুধবার দুপুরে অভিযোগ দায়ের করে পঙ্কজের পরিবার। মুক্তিপনের টাকা নিয়ে সুর্যসেন ষ্টেশনের কাছে সন্ধে ৬টা নাগাদ পৌঁছায়। আগে থেকেই সেখানে ওত পেতেছিল সোনারপুর থানার পুলিশ। ঘটনাস্থল থেকেই প্রথমে শীতল ও নান্টু ভট্টাচার্য নামে দুজনকে গ্রেফতার করে পুলিশ। তাদেরকে জিজ্ঞাসাবাদ করে সুর্যসেন ষ্টেশনের কাছে একটি ইনোভা গাড়ি থেকে উদ্ধার করা হয় পঙ্কজকে। ঘটনাস্থল থেকে গ্রেফতার হয় আরও ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!