ফিরহাদের ঘনিষ্ঠ পরিচয়ে প্রতারণা, লক্ষাধিক টাকা হাতিয়ে বেপাত্তা যুবক

গতকাল, এই সংক্রান্ত একটি অভিযোগ জমা পড়েছিল থানায়। সেই অভিযোগের ভিত্তিতেই অভিযুক্ত অয়ন বড়ুয়া নামে এক যুবকের খোঁজে তল্লাশি শুরু করে পুলিশ। যদিও এখনও পর্যন্ত তার কোনও খোঁজ পাওয়া যায়নি। 

Asianet News Bangla | Published : Aug 7, 2021 11:14 AM IST / Updated: Aug 07 2021, 04:58 PM IST

এতদিন একাধিক ভুয়ো ব্যক্তির খোঁজ মিলছিল শহরে। কখনও ভুয়ো পুলিশ আধিকারিক, কখনও সিবিআই তো কখনও মানবাধিকার কমিশনের চেয়ারম্যান। একাধিক ভুয়ো পরিচয় দিয়ে সাধারণ মানুষের থেকে টাকা লুঠ করছিল ধৃতরা। আর এবার নিজেকে ফিরহাদ হাকিমের ঘনিষ্ঠ বলে পরিচয় দিয়ে টাকা লুঠ করল এক যুবক। দিনের পর দিন চাকরি দেওয়ার নামে প্রচুর টাকা লুঠ করার অভিযোগ রয়েছে ওই যুবকের বিরুদ্ধে। কলকাতার কাশীপুর থানায় এমনই অভিযোগ জমা পড়েছে। যা নিয়ে শুরু হয়েছে চর্চা। চাকরি দেওয়ার নাম করে বেকার যুবকদের সঙ্গে প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ।  

গতকাল, এই সংক্রান্ত একটি অভিযোগ জমা পড়েছিল থানায়। সেই অভিযোগের ভিত্তিতেই অভিযুক্ত অয়ন বড়ুয়া নামে এক যুবকের খোঁজে তল্লাশি শুরু করে পুলিশ। যদিও এখনও পর্যন্ত তার কোনও খোঁজ পাওয়া যায়নি। এদিকে বেকার যুবকদের থেকে লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোর রয়েছে তার বিরুদ্ধে। অভিযোগ, নিজেকে ফিরহাদ হাকিমের ঘনিষ্ঠ পরিচয় দিয়ে বেকার যুবকদের সরকারি দফতরে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিত সে। আর পরিবর্তে হাতিয়ে নিত লক্ষাধিক টাকা। 

শুক্রবার কাশীপুর থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেন আব্দুল কাদের নামে এলাকার এক বেকার যুবক। তিনি জানান, সব মিলিয়ে তাঁর কাছ থেকে মোট তিন লক্ষ টাকা নিয়েছে অয়ন। স্বাস্থ্য ভবনে চাকরির প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তাঁকে। অনেক দিন ধরে টাকা দেওয়ার পরও চাকরির কোনও সম্ভাবনাই দেখা যাচ্ছিল না। তারপর বাধ্য হয়ে অয়নকে টাকা ফেরত দিতে বলেছিলেন তিনি। কিন্তু, টাকা চাওয়ার পরও সেই টাকা অভিযুক্ত ফেরায়নি বলে অভিযোগ। অবশেষে থানায় যান তিনি। তবে তিনি একা নন, এলাকার একাধিক বেকার যুবককে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল অয়ন। তাঁদের থেকেও লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে সে। 

আরও পড়ুন- ভারতে এই প্রথম অনুমোদন পেল কোনও এক ডোজের করোনা টিকা, সব মিলিয়ে অস্ত্রাগারে এখন ৫টি ভ্য়াকসিন

আরও পড়ুন- এশিয়ানেট নিউজ বাংলার খবরের জের, পুরুলিয়ায় শুরু ধস নামা সেতু সংস্কারের কাজ

অভিযোগ, নিজেকে ফিরহাদের ঘনিষ্ঠ বলে পরিচয় দিয়ে কাউকে স্বাস্থ্য ভবন, কাউকে পুরসভা অথবা পুর ও নগরোন্নয়ন দফতরে চাকরির আশ্বাস দিয়েছিল অয়ন। জানিয়েছিল, তৃণমূল কংগ্রেসের তরফে এলাকার বেকার যুবকদের চাকরি দেওয়া হচ্ছে। 

আরও পড়ুন- ভারী বৃষ্টির দোসর ব্যারেজ থেকে জল ছাড়া, মুর্শিদাবাদে জলমগ্ন কয়েক হেক্টর চাষের জমি

আরও পড়ুন- আইওসির সঙ্গে বৈঠকে অধরা সমাধান সূত্র, ট্যাঙ্কার মালিকদের ধর্মঘটে তেলশূন্য একাধিক পেট্রোল পাম্প

এই প্রতারণা প্রসঙ্গে ফিরহাদ বলেন, "আমি কোনওভাবেই এই বিষয়ের সঙ্গে যুক্ত নয়। সাধারণ মানুষকে এই বিষয়ে সতর্ক থাকতে হবে। কলকাতা কর্পোরেশন যখন কোনও লোক নিয়োগ করে তখন একমাত্র পরীক্ষার মাধ্যমেই লোক নিয়োগ করা হয়।"

Share this article
click me!