By Poll: 'মেয়ে ঘরে ফিরে এসেছে', শিক্ষক দিবসে ভবানীপুর ইস্য়ুতে বিরোধীদের তোপ ফিরহাদের

'জন্ম দিয়েছে বাবা-মা কিন্তু মানুষ করেছে শিক্ষকরা', শিক্ষক দিবসে এমনই বার্তা দিলেন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। তবে পাশাপাশি ত্রিপুরায় শিক্ষক ইস্যুতেও বিপ্লব দেবের সরকারকে তোপ দাগলেন পরিবহণ মন্ত্রী।
 

Asianet News Bangla | Published : Sep 5, 2021 9:16 AM IST / Updated: Sep 05 2021, 02:57 PM IST


'জন্ম দিয়েছে বাবা-মা কিন্তু মানুষ করেছে শিক্ষকরা', শিক্ষক দিবসে এমনই বার্তা দিলেন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। তবে পাশাপাশি ত্রিপুরায় শিক্ষক ইস্যুতেও বিপ্লব দেবের সরকারকে তোপ দাগলেন পরিবহণ মন্ত্রী।

আরও পড়ুন, WB By Poll: 'কমিশন প্রভাবিত', 'ভবানীপুরের ভোট' ঘোষণায় চটলেন দিলীপ, কী বার্তা ফিরহাদ-সুজনদের

উল্লেখ্য, রবিবার  শিক্ষক দিবসের পাশাপাশি মাদার টেরেজার পুরো দিবস। আর এই দিনটিতেই  বেলা বারোটা নাগাদ পার্ক স্ট্রিটের পার্কের মাদার ট্রেজার আবক্ষ ফটোতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। এদিন শিক্ষক দিবস উপলক্ষে ফিরহাদ বলেন,'জন্ম দিয়েছে বাবা-মা কিন্তু মানুষ করেছে শিক্ষকরা। তাই তাদের প্রতি সব সময় আমাদের শ্রদ্ধা। চিকিৎসক, ইঞ্জিনিয়ার চার্টার্ড অ্যাকাউন্টেন্ট ভুল করলে হয়তো কিছু মানুষ মারা যায়। শিক্ষক ভুল করলে পুরো সমাজটাই ক্ষতিগ্রস্ত হয়।' তিনি মনে করিয়ে দেন,' শিক্ষকদের রাজনীতির মধ্যে আনবেন না। আর আমাদের দল সবসময় শিক্ষকদের পাশে আছে ও সাহায্য করবে।'এদিন ফিরহাদ ছাড়াও  সমাজের বিশিষ্টজনেরা ও খ্রিস্টান ধর্মাবলম্বীরা মাদারটেরেজার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

"

আরও পড়ুন, শিক্ষক দিবসে মধ্য গগনে সূর্য, ভ্যাপসা গরমের মাঝে স্বস্তির বৃষ্টি ২ বঙ্গে

অপরদিকে, এই মুহূর্তে চব্বিশের লোকসভা ভোটে দিল্লি জয় করতে ত্রিপুরাকে অন্যতম লক্ষ্য বানিয়েছে তৃণমূল কংগ্রেস। দফায় দফায় দেবাংশু-দোলাদের উপর হামলা এবং গ্রেফতার ইস্যুর পর এই মুহূর্তে তৃণমূল-বিজেপি সংঘাতে সরগরম ত্রিপুরা।  সারা শহর জুড়েই এখন মমতা-অভিষেকের ব্য়ানার। এদিকে ত্রিপুরায় আজও দেখা যাচ্ছে কয়েক হাজার শিক্ষক আইনের দাবিতে রাস্তায় বসে। এই প্রসঙ্গে ফিরহাদ হাকিম বলেছেন,  'কিছু চিন্তা করতে হবে না। পরিবর্তন আসছে ঠিক হয়ে যাবে।'  শনিবার  ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচনের তারিখ ঘোষণা করেছে কমিশন। ইতিমধ্য়েই কমিশনের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন ফিরহাদ। তবে মমতার কেন্দ্র ভবানীপুর নিয়ে এখন পারদ সর্বোচ্চ সীমায়। আর ভবানীপুর নির্বাচন নিয়ে এদিন ফিরহাদ মন্তব্য করেন, মেয়ে ঘরে ফিরে এসেছে।  হইহই করে ভোট হবে। ভবানীপুরে যিনি প্রার্থী হবেন, তিনিও জানেন তাঁকে হারাবার জন্য প্রার্থী করা হচ্ছে', বলে তীব্র আক্রমণ করেন ফিরহাদ হাকিম।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!