অয়নের ত্রিকোণ প্রেম, নাকি প্রীতির সন্তানসম্ভবা হয়ে পড়া, কোন কারণে তাকে সরিয়ে দিতে চাইল প্রীতির পরিবার?

অয়ন এবং প্রীতির সম্পর্কের মাঝখানে কাঁটা হয়ে দাঁড়িয়েছিলেন প্রীতির মা রুমা জানা। অয়নের বন্ধুদের দাবি, ‘‘বান্ধবীর মা ওকে প্রায়ই বাড়িতে ডেকে পাঠাত।”

Web Desk - ANB | Published : Oct 9, 2022 5:33 AM IST

‘মা-ও আমার ছেলেকে ভালোবাসত, মেয়েও আমার ছেলেকে ভালোবাসত। আমার ছেলে কী করবে?’ ছেলে অয়ন মণ্ডলকে হারিয়ে হতাশায় চোখে জল বাবা অমর মণ্ডলের। হরিদেবপুরের নিহত যুবক অয়নের ত্রিকোণ প্রেমের সঙ্গেই তাঁর খুন হওয়া জড়িয়ে গিয়েছিল বলে এই প্রেমের গোড়া খুঁজতে গিয়ে হতবাক সংবাদমহল থেকে পুলিশকর্তা পর্যন্ত সবাই। শনিবার রাত পর্যন্ত এবিষয়ে কোনও নিশ্চিত সিদ্ধান্তে পৌঁছতে পারেনি পুলিশ। 

অয়নের মা মঞ্জু মণ্ডল তাঁর ছেলের বান্ধবী প্রীতি জানার সম্পর্কে বলেছেন, ‘একাদশীর দিন ১২টা নাগাদ প্রীতি আমাদের বাড়িতে আসে। এসে বলে, অয়নের খোঁজ পাওয়া যাচ্ছে না। আমাদের বাড়িতে আসার পর থেকেই ওকে অস্থির দেখাচ্ছিল। আমরা কেউই বুঝতে পারিনি কী হয়েছে। পরে ছেলের বান্ধবী বলে যাতে আমরা থানায় খোঁজ নিই।’ তিনি এও জানিয়েছেন যে,প্রীতি তাঁকে বলেছে যে, দশমীর রাতে বাড়িতে অয়নকে নিয়ে ঝামেলা হয়েছে। প্রীতির মা অয়নকে মেরেছে। এরপর তিনি বলেন যে, প্রীতি বাড়িতে এসে তাঁর হাত ধরে বলেছে যে, সে গর্ভবতী। 

কিন্তু, অয়ন এবং প্রীতির সম্পর্কের মাঝখানে কাঁটা হয়ে দাঁড়িয়েছিলেন প্রীতির মা রুমা জানা। অয়নের বন্ধুদের দাবি, ‘‘বান্ধবীর মা ওকে প্রায়ই বাড়িতে ডেকে পাঠাত। তা জানাজানি হতেই গোলমাল বাধে। এক বার গন্ডগোলের খবর পেয়ে আমরাও গিয়েছিলাম।’’ বন্ধুরা এও দাবি করেছেন যে, বান্ধবীর মায়ের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতার কথা জানাজানি হয়ে গিয়েছিল। এর আগে সেই কারণে এক বার অয়নকে মারধর করেছিলেন বান্ধবীর বাবা। বাড়িতে অয়নের যাতায়াত পছন্দ করতেন না বান্ধবীর বাবা এবং পরিজনেরা। অয়নের বাবা অমল মণ্ডলও বলেছেন, ‘‘বান্ধবী এবং তাঁর মা, দু’জনেই অয়নকে পছন্দ করতেন। আমার ছেলে কী করবে? একটাই তো ছেলে!’’ 

ঘটনার পর থেকে বান্ধবী প্রীতি জানার ব্যবহার বেশ কৌশলী বলে মনে করছেন অয়নের মা এবং পুলিশ কর্তারা। খুনের পরে প্রীতি শুধু স্বাভাবিকই ছিলেন না, সেদিক থেকে সকলের কৌতূহল দাবিয়ে রাখতে অয়নের পরিবারের সঙ্গে যোগাযোগও করেছিলেন তিনি। অয়নের পরিবার জানিয়েছে, একাদশীর দিন অয়নের মাকে ফোন করে অয়নের খোঁজ করেন ওই তরুণী।। এ-ও জানান যে অয়নের মোবাইল বন্ধ। তাঁর ব্যবহার দেখে এতটুকুও সন্দেহ হয়নি অয়নের মায়ের। তিনি প্রীতিকে বলেন, অয়ন হয়তো কোনও বন্ধুর বাড়িতে গেছে। একাদশীর দিন দুপুরে প্রীতি দীর্ঘক্ষণ অয়নের বাড়িতে ছিলেন এবং নিজের অন্তঃসত্ত্বা হওয়ার কথাও জানিয়েছিলেন বলে অয়নের মায়ের দাবি। চলে যাওয়ার আগে প্রীতি পুলিশকেও জানাতে বলে গিয়েছিলেন বলে জানিয়েছেন অয়নের মা মঞ্জু মণ্ডল। 

আরও পড়ুন-
মা-মেয়ের সঙ্গে ত্রিকোণ প্রেমের জেরেই কি হরিদেবপুরের অয়ন মণ্ডলকে খুন করে দেহ লোপাটের চেষ্টা বান্ধবীর বাবার?
ডিএ মামলায় রাজ্য সরকারের বিরুদ্ধে বিজেপির কর্মী সংগঠনের ডাক, সাড়া দিল না কংগ্রেসের শ্রমিক সংগঠন
বাণিজ্যের সাথে কীভাবে সংযুক্ত হলেন দেবী লক্ষ্মী? জেনে নিন বাংলার সওদাগরদের প্রাচীন কাহিনী

Share this article
click me!