ফের পারদ চড়ল শহরে, আজ থেকে অতি ভারী বর্ষণের সতর্কতা উত্তরবঙ্গে


সোমবার শহর-শহরতলি জুড়ে  আকাশ মেঘলা।  অতিবৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গে এবং বুধবার থেকে ভারী বৃষ্টির সর্তকতা দক্ষিণবঙ্গে।


 

Asianet News Bangla | Published : Aug 9, 2021 2:09 AM IST

সোমবার শহর-শহরতলি জুড়ে  আকাশ মেঘলা। বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টি। সোমবার উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে । সোমবার থেকে অতিবৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গে। বুধবার থেকে ভারী বৃষ্টির সর্তকতা দক্ষিণবঙ্গে।

 আরও পড়ুন, জল কমলেও জ্বরের প্রকোপ, ঘাটালের ৫ শিবিরে এখনও দেড় হাজার দুর্গত
কলকাতায় মূলত মেঘলা আকাশ। দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। মৌসুমী অক্ষরেখা বাঁকুড়া থেকে দিঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এটি ক্রমশ উত্তর দিকে সরে হিমালয় সংলগ্ন এলাকায় অবস্থান করবে আগামী ৩৬ ঘন্টার মধ্যে। পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপর ঘূর্ণাবর্ত অবস্থান করছে। এটি দক্ষিণ পশ্চিম দিকে ঝুঁকে রয়েছে। এর প্রভাবে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা আজও দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকায়। বুধবার থেকে ফের অতি বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে সোমবার থেকে ভারী বৃষ্টির সর্তকতা। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং ,জলপাইগুড়িতে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। সোমবার উত্তরবঙ্গ জুড়ে নিবিড় বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ,কোচবিহার ,জলপাইগুড়ি এই পাঁচ জেলাতেই ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। সোম ও মঙ্গলবার দু'দিনে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গের পাঁচ জেলায়। কোচবিহার ,আলিপুরদুয়ারে প্রবল বৃষ্টির পূর্বাভাস। উল্লেখ্য, ইতিমধ্যেই  একটানা বৃষ্টিতে  জলমগ্ন কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকা। বানভাসি  হাওড়া এবং হুগলির এলাকা। উদয়নারায়নপুরের ১১ টি গ্রাম পঞ্চায়েত জলে ডুবে। নিম্নচাপের ভারী বৃষ্টির জেরে বানভাসি অবস্থা পশ্চিম মেদিনীপুরের ঘাটালে। পুর এলাকার পাশাপাশি জলের তলায় গ্রামাঞ্চলের বিস্তীর্ণ এলাকা। তারই মাঝে ফের বৃষ্টি পূর্বভাসে বাড়ল আশঙ্কা।

আরও পড়ুন, 'অভিষেকের নেতৃত্বে ত্রিপুরা তৃণমূলমুখী হচ্ছে', দেবাংশুরা গ্রেফতার হতেই গর্জে উঠলেন ফিরহাদ
হাওয়া অফিস জানিয়েছে, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩১.১ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৩ ডিগ্রী।  অপরদিকে আদ্রতা বেড়েও অস্বস্তি অনুভব হচ্ছে।  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৬ শতাংশ।  সর্বনিম্ন  ৮০ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩১.২ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.৮ ডিগ্রী।  অপরদিকে আদ্রতা বেড়েও অস্বস্তি অনুভব হচ্ছে।  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ।  সর্বনিম্ন  ৮৪শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩৪.০ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.৫ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। অপরদিকে আদ্রতা বেড়েও অস্বস্তি অনুভব হচ্ছে।  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ।  সর্বনিম্ন ৬৫ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  

   আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!